শিরোনাম :

সভাপতির পদ ছেড়ে দেব: শেখ হাসিনা


বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১১:৩৩ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

সভাপতির পদ ছেড়ে দেব: শেখ হাসিনা

ডেস্ক রিপোর্ট: আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোন্দলের কারণে নৌকার প্রার্থীরা পরাজিত হয়ে সরকার গঠন করতে না পারলে দলের সভাপতির পদ ছেড়ে দেব।

বুধবার সকালে গণভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহকারীদের উদ্দেশে রাখা বক্তব্যে এমন কঠোর বার্তা দিয়েছেন তিনি। এ সময় মনোনয়ন ফরম সংগ্রহকারী প্রায় সবাই উপস্থিত ছিলেন।

প্রায় এক ঘণ্টারও বেশি বক্তব্যে শেখ হাসিনা আগামী নির্বাচন একটি বড় চ্যালেঞ্জ জানিয়ে এতে জয়ের গুরুত্ব মনোনয়নপ্রত্যাশীদের সামনে তুলে ধরেন। তিনি বিএনপি ও ঐক্যফ্রন্টের নেতাদের নানা সমালোচনাও করেন।

নির্বাচনের তারিখ আর না পেছানোর পক্ষে নিজের অবস্থানও জানান। নেতাকর্মীরা ঐক্যবদ্ধ না হলে শেখ হাসিনাকে ‘বেটে খাওয়ালেও’ নির্বাচনে জেতা যাবে না বলে মন্তব্য করেন আওয়ামী লীগ সভাপতি।

নৌকাকে বিজয়ী করতে মনোনয়নপ্রত্যাশীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘আমাদের অনেক প্রার্থী আছে। অনেক জায়গায় প্রার্থীর ভোট আছে, কিন্তু আওয়ামী লীগের ভোট কম। আবার অনেক জায়গা আছে যেখানে আওয়ামী লীগের ভোট আছে, কিন্তু প্রার্থীর ভোট কম।

প্রার্থীদের মধ্যে সেসব প্রার্থীকে মনোনয়ন দিতে হবে যে জিততে পারবে। কিন্তু এমন যদি হয়, একজনকে প্রার্থী দিলাম আর ১৫ জন মিলে বললেন, আয়, এবার একটা শিক্ষা দেব। তাহলে কিন্তু হবে না। তখন কী হবে? আমরা সরকার গঠন করতে পারব না। আসবে কারা? এটা নিয়ে সন্দেহ আছে? তাদের আসতে দেবেন?’

শেখ হাসিনা আরও বলেন, ‘যারা দুর্নীতিতে নিমজ্জিত, যারা খুনি, তারা যদি ক্ষমতায় আসে তবে দিন-রাত পরিশ্রম করে যা অর্জন করেছি সব শেষ হয়ে যাবে, সব শেষ হয়ে যাবে। আর তা যদি করেন তবে আমাকে আর পাবেন না। এটা আমি বলে দিচ্ছি।

তিনি আরও বলেন, আমি আওয়ামী লীগের পদ ছেড়ে চলে যাব। বাংলাদেশকে কষ্ট করে উন্নয়নের এই জায়গায় নিয়ে এসেছি। ওরা ক্ষমতায় এসে এটা ধ্বংস করুক চাই না। এ জন্য সবাই কথা দিয়ে যান যাকে মনোনয়ন দেব, সবাই এক হয়ে তাকেই জেতাবেন। অনেকের মধ্যে ক্ষোভ আছে। জনগণের মধ্যে যার ভোট বেশি তাকেই মনোনয়ন দেব। যত বড় নেতাই হোক, জনগণের মধ্যে যদি ভোট না থাকে তবে তাকে মনোনয়ন দেব না। কিন্তু যাকেই দেব তাকে জিতিয়ে আনতে হবে।

বিএনপি-জামায়াতের সমালোচনা করে তিনি বলেন, ওরা যদি ক্ষমতায় আসে, তাহলে কী ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হবে- এটাও মাথায় রাখতে হবে। তারা কিভাবে মানুষ পুড়িয়ে মারে, মানুষের জীবন নিয়ে খেলে। তারা ক্ষমতায় এলে দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাবে। তাদের হাতে কি দেশ তুলে দেবেন?’ এ সময় উপস্থিত নেতারা উচ্চস্বরে ‘না’ বলে তার কথায় সায় দেন। তখন শেখ হাসিনা বলেন, ‘কথা দিলেন তো?’ নেতারা বলেন, ‘হ্যাঁ’। তখন শেখ হাসিনা বলেন, ‘আপনারা কি ক্ষমতায় যেতে চান?’ নেতারা বলেন, ‘হ্যাঁ’। তখন শেখ হাসিনা বলেন, ‘ক্ষমতায় যেতে হলে কী করতে হবে? যাকে মনোনয়ন দেব তার পক্ষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে বিজয় নিয়ে আসতে হবে।’

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন