শিরোনাম :

এরশাদের স্বাভাবিক হলে কৃত্রিম সাপোর্ট খুলে ফেলা হবে


শনিবার, ৬ জুলাই ২০১৯, ০৩:১৯ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

এরশাদের স্বাভাবিক হলে কৃত্রিম সাপোর্ট খুলে ফেলা হবে

ঢাকা: সংসদে বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা স্বাভাবিক হলে কৃত্রিম সাপোর্ট খুলে ফেলা হবে বলে জানিয়েছেন তার ছোট ভাই ও জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের।

শনিবার দুপুর ১২টায় জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে এরশাদের সর্বশেষ শারীরিক অবস্থা নিয়ে ব্রিফিংকালে তিনি বলেন, পল্লীবন্ধুর শারীরিক অবস্থা অপরিবর্তিত আছে। কৃত্রিমভাবে শ্বাস প্রশ্বাস চলেছে। শারীরিক অবস্থা স্বাভাবিক হলে তার কৃত্রিম সাপোর্ট খুলে ফেলা হবে।

সিএমএইচের চিকিৎসকদের বরাত দিয়ে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, গত দুদিন ধরে এরশাদকে ডায়ালাইসিস (হেমো ডায়া ফিল্টারেশন এবং হেমো পারফিউশন) দেয়া হচ্ছে। এতে তার শরীর থেকে অপ্রয়োজনীয় পানি বের করা হচ্ছে এবং ইনফেকশন নিয়ন্ত্রণ করা হচ্ছে।

তিনি বলেন, চিকিৎসকরা আশা করছেন অত্যাধুনিক চিকিৎসায় এরশাদ সুস্থ হয়ে উঠতে পারেন। তবে তিনি এখনও শঙ্কামুক্ত নন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জিএম কাদের বলেন, চিকিৎসকরা এরশাদের শারীরিক পরীক্ষা-নিরীক্ষার সব রিপোর্ট সিঙ্গাপুরে পাঠিয়েছেন। তবে সিঙ্গাপুরের বিশেষজ্ঞরা পল্লীবন্ধুকে সিঙ্গাপুরে পাঠানোর বিষয়ে নিরুৎসাহিত করেছেন।
এসময় জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এরশাদের রোগমুক্তি এবং সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেন।

ব্রিফিংকালে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, সুনীল শুভ রায়, এসএম ফয়সল চিশতী, আজম খান, রেজাউল ইসলাম ভূইয়া, এসএম ফখরুজ্জামান জাহাঙ্গীর, আলমগীর সিকদার লোটন, চেয়ারম্যানের উপদেষ্টা মেজর (অব.) আশরাফ উদ দৌলা, ড. নুরুর আজহার, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট গিয়াস উদ্দিন, নুরুর ইসলাম নুরু, দিদারুল কবির দিদার, যুগ্ম মহাসচিব সুলতান আহমেদ সেলিম, সম্পাদকমণ্ডলীর সদস্য মো. হেলাল উদ্দিন, সুলতান মাহমুদ, এমএ রাজ্জাক খান, বারী মুন্সী, মোস্তফা আল মাহমুদ, গোলাম মোস্তফা, মো. হুমায়ুন খান, মো. হাবিবুল্লাহ, মো. মিল্টন মেল্লা, কেন্দ্রীয় নেতা মো. মহিবুল্লাহ, মো. নেওয়াজ আলী ভূইয়া, ফজলে এলাহী সোহাগ, আবু তৈয়ব, মো. জাকির হোসেন মৃধা, মো. শফিউল ইসলাম শফি, আনোয়ার হোসেন তোতা, মীর মো. নাজিম উদ্দিন ভূইয়া উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন