শিরোনাম :

বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশন এর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত


মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর ২০১৬, ০৯:২৭ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশন এর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

মো. কামরুজ্জামান, ফ্রান্স থেকে: ফ্রান্সের পিঙ্ক সিটি খ্যাত তুলুজ শহরে প্রবাসী বাংলাদেশী খ্রীষ্টানদের সর্ব প্রথম ও বৃহৎ সংগঠন বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশন, তুলুজ, ফ্রান্স এর বার্ষিক সাধারণ সভা গত ১৮ই সেপ্টেম্বর রবিবার সংগঠনের কেন্দ্রীয় কার্যালয় সেন্ট সারনান গির্জার অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

সুমন্ত রোজারিওর প্রার্থনা দিয়ে সভার প্রথম পর্ব শুরু হয়। লিউনার্ড কোড়াইয়ার সভাপতিত্বে সভা পরিচালনা করেন জেভিয়ার আলেকজান্ডার রোজারিও।

সভার সভাপতি লিউনার্ড কোড়াইয়া তার বক্তব্যে উল্লেখ করেন, এই সংগঠনের মাধ্যমে আমাদের মধ্যে যে ভ্রাতৃত্ববোধের সৃষ্টি হয়েছে তা আমাদের প্রবাসী জীবনে দৃষ্টান্ত হয়ে থাকবে এবং প্রবাসে খ্রীষ্টীয় আদর্শ ও বাংলাদেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল হবে। সকলের মঙ্গল ও ভ্রাতৃত্ব বন্ধন দৃঢ় করার এই সুযোগ সৃষ্টি করার জন্য তিনি এই সংগঠনের সকল সদস্য/সদস্যা ও কর্মকর্তাদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

এরপর সকলের জ্ঞাতার্থে আশিষ অলিভার রোজারিও বিগত দিনের বার্ষিক কার্য বিবরণী ও সমীর জেমস রোজারিও অর্থ বিবরণী তুলে ধরেন।

এরপর আশিষ অলিভার রোজারিও ও জেরোম নিপু গমেজ এর সহযোগিতায় বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশন, তুলুজ, ফ্রান্স এর সংবিধান পাঠ করেন তুষার পলিকার্প রোজারিও। সকল সদস্যদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে সংবিধানের সকল বিষয় নিয়ে মুক্ত আলোচনা হয় এবং বিভিন্ন বিষয় সংযোজন করার পর সর্বসম্মতিক্রমে তা গৃহীত হয়।

দ্বিতীয় পর্ব ছিল মধ্যাহ্ন ভোজ। মধ্যাহ্ন ভোজে ছিল সুস্বাদু খিচুড়ি, মুরগীর মাংস ও সালাদ। মধ্যাহ্ন ভোজের পর সভার সভাপতি লিউনার্ড কোড়াইয়া বিশেষ কাজে বাইরে যাওয়ায় শিমু কস্তা সভার সভাপতির দায়িত্ব পালন করেন।

আলোচ্যসূচী অনুযায়ী সভার শেষ পর্ব ছিল পুরাতন কমিটি বাতিল করে ২০১৬-২০১৮ বছরের কার্যকরী পরিষদের নতুন কমিটি গঠন। সভার সভাপতি শিমু কস্তা পুরাতন কমিটি বিলুপ্ত ঘোষণা করে ৬ সদস্যের উপদেষ্টাসহ অনু হিউবার্ট রোজারিওকে সভাপতি, আশিষ অলিভার রোজারিওকে সাধারন সম্পাদক, সমীর জেমস রোজারিওকে কোষাধ্যক্ষ সহ ২১ সদস্য বিশিষ্ট একটি খসড়া কমিটি প্রস্তাব করিলে সভায় উপস্থিত সকল সদস্য উক্ত কমিটি সমর্থন করেন।

পূর্ণাঙ্গ কমিটি: উপদেষ্টা মণ্ডলীর সদস্যগণ: প্রধান উপদেষ্টা পাল-পুরোহিত ভিনসেন্ট গালোয়া, লিউনার্ড কোড়াইয়া, সুধীর ডি’কস্তা , লতা গমেজ, মনিকা রোজারিও।

সভাপতি অনু হিউবার্ট রোজারিও, সহ -সভাপতি নিপু জেরোম গমেজ, সহ- সভাপতি চঞ্চল লরেন্স পিউরিফিকেশন, সহ -সভাপতি শিমু কস্তা, সাধারন সম্পাদক আশিষ অলিভার রোজারিও, সহ-সাধারন সম্পাদক সুমন্ত পল এসেনসন,কোষাধ্যক্ষ সমীর জেমস রোজারিও, সাংগঠনিক সম্পাদক জেভিয়ার আলেকজান্ডার রোজারিও, সহ-সাংগঠনিক সম্পাদক শাওন জন গণসাল্ভেজ, সাংস্কৃতিক সম্পাদিকা জেনেট দোলা রোজারিও, সাংস্কৃতিক সম্পাদক অজিত প্রধান, শিক্ষা ও সাহিত্য সম্পাদক তুষার পলিকার্প রোজারিও, যুব ও ক্রীড়া সম্পাদক শ্যামল গমেজ, ধর্ম ও সমাজ কল্যাণ সম্পাদিকা ঝুমা রোজারিও, ধর্ম ও সমাজ কল্যাণ সম্পাদক বেনেডিকট গমেজ, তথ্য প্রযুক্তি ও যোগাযোগ সম্পাদক সুমন্ত রোজারিও, সহ-তথ্য প্রযুক্তি ও যোগাযোগ সম্পাদক রকি গণসালভেজ, সদস্য আন্তনি বাবলু গমেজ, টুটুল পেরেরা, রনি গমেজ ও সনি জেমস কস্তা ।

নির্বাচনের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নব নির্বাচিত সভাপতি অনু হিউবার্ট রোজারিও তাকে নির্বাচিত করার জন্য উপস্থিত সকলকে ধন্যবাদ এবং সংগঠন পরিচালনার যে দায়িত্ব অর্পণ করা হয়েছে, তা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সকলের সহযোগিতা কামনা করেন। এছাড়া তিনি খ্রীষ্টীয় মূল্যবোধ ও আদর্শ অনুসরণ, মানবিক মর্যাদা বৃদ্ধি, সকলের মধ্যে সংহতি ও ভ্রাতৃত্ববোধ তুলে ধরার আহ্বান জানিয়ে সংগঠনের ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরা সহ বাংলাদেশের ভাবমূর্তি বহিঃবিশ্বে উজ্জ্বল করার জনয নব প্রজন্মকে বাংলাভাষা ও বাংলাদেশী সংস্কৃতি লালনে উৎসাহিত করার জন্যও তিনি অনুরোধ করেন।

দুপুর ১২.৩০ থেকে বিকাল ৬ ঘটিকা পর্যন্ত পরিচালিত এ সভায় উপস্থিত ছিলেন সেন্ট সারনান গির্জার পাল-পুরোহিত ভিনসেন্ট গালোয়া, প্রবীণ সংগঠক সুকুমার এসেনসন, চঞ্চল লরেন্স পিউরিফিকেশন সহ আরও অনেকে। সবশেষে সভার সভাপতি সকলের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে সভার সমাপ্তি ঘোষণা করলে, সকলের মজ্ঞল কামনা করে লতা গমেজের প্রার্থনার পর সভা শেষ হয়।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন