শিরোনাম :

‘বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার বিকল্প নেই’


মঙ্গলবার, ২২ নভেম্বর ২০১৬, ০৩:১৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

‘বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার বিকল্প নেই’

ডেস্ক প্রতিবেদন: বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে অস্ট্রেলিয়া যুবলীগ আয়োজিত আনন্দ উৎসবে বক্তারা বলেন, বাংলাদেশের অগ্রগতির জন্য আওয়ামী লীগ সরকার যেমন জরুরী, তেমনি যুবলীগের সমন্বিত রাজনীতিও আওয়ামী লীগকে শক্তিশালী করতে পারে।

বঙ্গবন্ধুর হাতকে শক্তিশালী করার লক্ষ্যে ও যুদ্ধ ফেরত মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ করে খাদ্য, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা ও চাকুরী নিশ্চিত করতে যুব নেতা শেখ মনি ১৯৭২ সালের ১১ই নভেম্বর এই সংগঠন তৈরী করেন। ৪৪ বছরের ধারাবাহিকতায় আজ এই সংগঠন বর্তমান বিশ্বের অন্যতম বৃহৎ যুব সংগঠন।

কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর সৃজনশীল ও মেধাভিক্তিক আগামীর নেতৃত্ব তৈরির কর্মজজ্ঞে এই সংগঠন এখন বাংলাদেশের সবচেয়ে সফল যুবমেধা ভিক্তিক শক্তির সূতিকাগার।

গত ২০ শে নভেম্বর স্থানীয় কস্তুরী রেস্টুরেন্টে এই সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আনন্দ উৎসবের আয়োজন করে অস্ট্রেলিয়া যুবলীগ । সাথে ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধাসংসদ, সুশীলসমাজ, সাংবাদিক ও সাধারন মানুষের মিলন মেলায় বক্তৃতা, কবিতা আবৃতি, গানে গানে সারা সিডনি উদযাপনে মিলিত হয় এই আনন্দ উৎসবে।

সভাপতিত্ব করেন সহ-সাভাপতি ওমর ফারুক পলাশ, প্রধান অতিথি হিসেবে ছিলেন অস্ট্রেলিয়া আওয়ামীলীগের প্রধানউপদেষ্টা সর্বজনাব গামা আব্দুল কাদির, বিশেষ অতিথি ছিলেন অস্ট্রেলিয়া আওয়ামীলীগের সভাপতি সিরাজুল হক, ও অস্ট্রেলিয়া যুবলীগের প্রতিষ্ঠাতা আহবায়ক গাউসুল আলম সাহাজাদা।

উপস্থাপনা করেন সংগঠনের সাধারন সম্পাদক ও কেন্দ্রীয়সহ-সম্পাদক নোমান শামীম। আরো বক্তব্য রাখেন যুবলীগনেতা এসএম দিদার হোসেইন, হাফিজুর রহমান, আলাউদ্দিন অলোক, সাঈফ রানা, সবুজ সিকদার, ছাত্রলীগ সাধারন সম্পাদক চৌধুরী মিকু, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ সদস্য হারুনুর রশীদ, স্বেচ্ছাসেবকলীগ সভাপতিস্বপন, বীরমুক্তিযোদ্ধা বেলাল হোসেইন, প্রখ্যাত কলামিস্ট অজয় দাশগুপ্ত।প্রধান বক্তা ছিলেন বঙ্গবন্ধুফাউন্ডেশনের সভাপতি প্রফেসর ডঃ আবুল হাসনাত মিল্টন।

কবিতা আবৃতি করেন বাংলাদেশের প্রখ্যাত আবৃতিকার মাহিদুল ইসলাম মাহি। সঙ্গিত পরিবেশনা করেন জনপ্রিয় শিল্পী মিঠু।

আরো উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা হারুন রশীদ আজাদ, আওয়ামী লীগ নেতা লিয়াকত আলী লিটন, মশিউর রহমান হৃদয়, হাসান শিমুল ফারুক রবীন, চৌদ্দ দলীয় জোট নেতা তানভীর আবীর, একুশে একাডেমির সাধারন সম্পাদক লরেন্স ব্যারেল, যুবলীগ নেতা এলিজা আজাদ টুম্পা, অপু সারোয়ার, মেহেদী হাসান শাহীন, খালেদ হোসেইন, এস এম আমিনুল ইসলাম রুবেল, মহীউদ্দিন মহী, আলী আশ্রাফ হিমেল, শিমুল, তারিক বাপ্পী, আল আমিন, ছাত্রলীগ সভাপতি আমিনুল ইসলাম রুবেল, তৌফিক, মেলবোর্ন ছাত্রলীগ সভাপতি মকবুল, স্বেচ্ছাসেবক লীগ নেতা মজনু সহ বিপুল সংখ্যক নেতা-কর্মী। এছাড়াও ছিলেন মিডিয়ার প্রতিনিধিরা।

কেককেটে ৪৪ত মপ্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান শুরু করা হয়।অনুষ্ঠানে বিপুলসংখ্যক নেতা-কর্মীর সমন্বয়ে গড়ে ওঠা এই সংগঠনের কার্জক্রম আরোগনমুখী করার ইচ্ছা প্রকাশ করা হয়।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন