শিরোনাম :

স্পেনের সর্বোচ্চ বেসামরিক পদকে ভূষিত হলেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী


রবিবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৮, ০৬:৩৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

স্পেনের সর্বোচ্চ বেসামরিক পদকে ভূষিত হলেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী

ডেস্ক প্রতিবেদন: বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ স্পেনের সর্বোচ্চ বেসামরিক সম্মাননা পদক ‘কমিটমেন্ট টু দ্যা নাম্বার অব দ্যা সিভিল মেরিট অর্ডার’ পদকে ভূষিত হয়েছেন।

স্পেন ও বাংলাদেশের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে অভুতপূর্ব অবদান রাখার জন্য স্পেনের রাজা ষষ্ঠ ফিলিপ বিদ্যুৎ প্রতিমন্ত্রীকে এ পদক প্রদান করেন।

বাংলাদেশে নিযুক্ত স্পেনের রাষ্ট্রদূত আলভারো ডি সালাস শনিবার ঢাকায় তার বাসভবনে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে প্রতিমন্ত্রীর হাতে এ পদক তুলে দেন। এ সময় নসরুল হামিদ ব্যবসা বাণিজ্যের বাইরেও জাতিসংঘে স্পেন বাংলাদেশকে বিভিন্ন সময় বিভিন্ন ইস্যুতে সমর্থন জানানোর জন্য স্পেনের রাজা ও সেদেশের জনগণকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধি, মাইগ্রেশন, শরণার্থী সমস্যা, জঙ্গিবাদ ও বিশ্ব শান্তি স্থাপনে বাংলাদেশ ও স্পেন অভিন্ন অভিমত পোষণ করে। স্পেনের রাজাকে এ পদক প্রদানের জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, বিদ্যুৎ ও জ্বালানি খাতে স্পেনের সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলোর বাংলাদেশে আরো কাজ করার সুযোগ রয়েছে।

অনুষ্ঠানে স্পেনের রাষ্ট্রদূত বলেন, ভবিষ্যতে দু’দেশের বিদ্যমান সম্পর্ক আরো বন্ধুত্বপূর্ণ হবে এবং পদক প্রদানের মাধ্যমে স্পেন গৌরবান্বিত বোধ করছে।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জ্বালানি নিরাপত্তা নিশ্চিত করে এগিয়ে যাচ্ছে দেশ, তৈরী হচ্ছে আগামীর বাংলাদেশ।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন