শিরোনাম :

নওগাঁয় সওজের জমি দখল করে ক্লাব ঘর তৈরীর অভিযোগ


বুধবার, ১ জুন ২০১৬, ০৮:০৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

নওগাঁয় সওজের জমি দখল করে ক্লাব ঘর তৈরীর অভিযোগ

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর চকএনায়েত (বাঙ্গাবাড়িয়া) সেবাশ্রম সংঘ সংলগ্ন সংখ্যালঘু মহল্লায় সওজের পরিত্যক্ত জমি জবর দখল করে ক্লাব ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় যুবলীগের প্রভাবশালী এক নেতার মদদে ওইসব যুবকরা সরকারি ওই জমি দখলের লক্ষ্যেই সংখ্যালঘুদের মহল্লায় বিশাল ধর্মীয় প্রতিষ্ঠানের সামনে ক্লাব ঘর নির্মাণ করছেন বলে অভিযোগ করেছেন স্থানীয়রা।

সরকারি জমি দখলের পাশাপাশি শুধুমাত্র শান্তি ভঙ্গের লক্ষ্যেই এই ক্লাব ঘরটি তৈরী করা হচ্ছে বলে মহল্লার হিন্দু সম্প্রদায়ের লোকজন অভিযোগ করেছেন। তারা ওই ক্লাব ঘর তৈরী বন্ধের দাবিতে স্থানীয় এমপি, রাজনৈতিক নেতা, ডিসি, এসপি, পৌর মেয়র, প্রেস ক্লাবসহ সংশ্লিষ্ট বিভিন্ন দফতরে আবেদন করেছেন।

অভিযোগে জানা গেছে, ওই মহল্লার সেবাশ্রম সংঘের পাশে সংখ্যালঘু বসতি এলাকায় সওজের কিছু পরিত্যক্ত জমি রয়েছে। যা আগে রাস্তার খাল বা ডোবা আকৃতির ছিল। স্থানীয় হিন্দু সম্প্রদায়ের লোকজন জায়গাটি মাটি ভরাট করে রাস্তার সমান উঁচু করে। সেখানে মাঝে মধ্যেই অস্থায়ী হিসেবে ধর্মীয় অনুষ্ঠান বা বিয়ের অনুষ্ঠান করে থাকে তারা।

গত মে মাসের শেষের দিকে হঠাৎ করে পার্শ্ববর্তী ১নং ওয়ার্ডের কতিপয় বখাটে যুবক জমিটি জবরদখলের জন্য ইট ও টিনের বেড়া দিয়ে ‘শহীদ নূর হোসেন স্মৃতি সংসদ’ নামে একটি ক্লাব ঘর গড়ে তোলে।

তারা স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গের বাধা-নিষেধ উপেক্ষা করে সম্পূর্ণ সন্ত্রাসী কায়দায় সেখানে ক্লাব ঘর তৈরী করে সাইন বোর্ড ঝুলিয়ে দেয়।

বুধবার বিকেলে এ বিষয়ে নওগাঁ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকেীশলী মোহাম্মদ হামিদুল হকের সঙ্গে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি এই প্রতিবেদককে জানান, ‘সওজের সম্পদ কাউকে লীজ দেয়ার বিধান নেই। সওজের জমিতে যদি কেউ ক্লাব ঘর বা স্থাপনা তৈরী করে, তা সম্পূর্ণ অবৈধ। বিষয়টি খতিয়ে দেখে ওই অবৈধ স্থাপনাটি স্বত্বর গুঁড়িয়ে দেয়া হবে।

বিডি/এমকে

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন