শিরোনাম :
   বরগুনায় শ্রেণিকক্ষে শিক্ষিকাকে গণধর্ষণ: গ্রেপ্তার ২    বাউবি’তে গবেষণা প্রস্তাবনা প্রণয়ন কৌশল তৈরি কর্মশালা    বরগুনায় বাণিজ্যিকভাবে পশু খামার চালু    সরকার হটানোর ষড়যন্ত্র করছেন খালেদা জিয়া : ওবায়দুল কাদের    ফিরে দেখা ভয়াল ২১ আগস্ট: প্রিয় নেত্রীর জীবন বাঁচাতে শহীদ হয়েছেন সেন্টু    সাপাহারে খায়রুজ্জামান লিটনের ত্রাণ বিতরণ    ঝিনাইদহে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত    বরিশালে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠা বার্ষিকী পালন    বঙ্গবন্ধু নিয়ে ফেসবুকে কটুক্তি: কক্সবাজার সরকারি কলেজের ৫ শিক্ষার্থী বহিস্কার    কক্সবাজারে প্রাইভেটকারের ধাক্কায় ২ যাত্রী নিহত
রাবিতে সংবাদকর্মীকে মারধর

ছাত্রলীগের বিরুদ্ধে মামলা, শাস্তির দাবিতে মানববন্ধন


মঙ্গলবার, ১১ জুলাই ২০১৭, ০৫:১৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ছাত্রলীগের বিরুদ্ধে মামলা, শাস্তির দাবিতে মানববন্ধন

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কর্তৃক বাস ভাংচুরের ছবি তোলায় কর্মরত ডেইলি স্টারের প্রতিনিধি আরাফাত রহমানের উপর সন্ত্রাসী হামলা চালায় ছাত্রলীগের নেতারা।

গত সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এ ঘটনা ঘটে। মারধরের এ ঘটনায় জড়িত ছাত্রলীগের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আহত সাংবাদিক আরাফাত রহমান বাদী হয়ে নগরীর মতিহার থানায় এ মামলা দায়ের করেন।

মঙ্গলবার সকালে মামলার বিষয়টি নিশ্চিত করেন মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবির।

তিনি জানান, আহত সাংবাদিক বাদী হয়ে ৪ জনের নামউল্লেখ্য সহ অজ্ঞাত ৮-১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। মামলাটি তদন্তাধীন রয়েছে।

এছাড়া পেশাগত দায়িত্ব পালনে তথ্য সংগ্রহে গেলে ছাত্রলীগ নেতা কানন, সজীব, বিজয়, লাবন তাকে নির্যাতন করেছে উল্লেখ করে মারধর কারীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহনে বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর অভিযোগ পত্র দিয়েছে। গতকাল দুপুরে বিশ্বিবিদ্যালয় প্রক্টর অধ্যাপক মজিবুল হক আজাদ খান বরাবর এই অভিযোগ পত্র প্রদান করা হয়।

এদিকে হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকবৃন্দ। মঙ্গলবার বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বক্তারা বলেন, যে ছাত্র সংগঠনের মূল আদর্শ শিক্ষা, শান্তি ও প্রগতি, যে সংগঠন বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাসী সেই ছাত্রসংগঠন যখন বার বার সাংবাদিকের উপর নির্মম হামলা করে তখন এ থেকে নির্লজ্জ কাজ আর কি হতে পারে?

এ সময় তারা আরও বলেন, হামলায় জড়িত ছাত্রলীগের একাধিক নেতা জড়িত থাকা সত্ত্বেও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি মাত্র দুজনকে বহিস্কার করেছে। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বলতে চাই, এ হামলায় জড়িত যাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে তাদেরকে অনতিবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি ও বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কারের দাবি জানান তারা।

হামলায় জড়িত সবাইকে শাস্তির আওতায় না আনা পর্যন্ত ছাত্রলীগের ইতিবাচক সংবাদ বর্জন করার সিদ্ধান্ত নেয়া হয়। মানববন্ধনে জড়িতদের শাস্তির দাবি জানিয়ে সংহতি জ্ঞাপন করেছেন বাংলাদেশ ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক জোট, ছাত্র ফেডারেশন ও ঝিনাইদহ জেলা সমিতি।

বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির সভাপতি কায়কোবাদ আল মামুনের সভাপতিত্বে ও সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মুস্তাফিজ রনির সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, সমকালের রাজশাহী প্রতিনিধি সৌরভ হাবিব, বিএফইউজে এর সদস্য জাবেদ অপু, রাবিসাসের সভাপতি হাসান আদিব, রাবি প্রেসক্লাবের সভাপতি তাসলিমুল আলম তৌহিদ, সাধারণ সম্পাদক ইমদাদুল হক সোহাগ ও রিপোর্টার্স ইউনিটির সাধারন সম্পাদক হোসাইন মিঠু প্রমুখ। 

এবিএ/এমকে

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন