শিরোনাম :
গাছের সাথে এ কেমন নিষ্ঠুরতা!

সাপাহারে ৭০০ আম গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা


সোমবার, ২৭ নভেম্বর ২০১৭, ০৩:৩০ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

সাপাহারে ৭০০ আম গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহারে পূর্ব শত্রুতার জের ধরে একটি বাগানের প্রায় ৭০০ আম গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় সাপাহার থানায় একটি এজাহার দায়ের হয়েছে।

এজাহার সুত্রে জানা গেছে, উপজেলার চাঁচাহার গ্রামের জৈনক কৃষক আব্দুস সামাদ মন্ডল প্রায় ৩০ বছর পূর্বে হরিপুর মৌজায় ৩ একর ৩৪ শতক জমি ক্রয় করে ভোগদখল সহ আমবাগান তৈরী করে।

হরিপুর গ্রামের হোসেন উদ্দীনের পুত্র নুরুজ্জামান দীর্ঘদিন থেকে উক্ত জমিটি দখলের জন্য কোর্টে মামলা দায়ের করে। পরবর্তীতে কোর্টের রায় চাঁচাহার গ্রামের জৈনক কৃষক আব্দুস সামাদ মন্ডল পায়।

ঘটনারদিন সোমবার ভোরে উক্ত জমিতে হোসেন উদ্দীন ও তার ছেলে নুরুজ্জামান বে-আইনী জনতায় দলবদ্ধ হয়ে প্রায় ১৫/২০ জন জমিতে অনাধিকার প্রবেশ করে বাগানের ৫ বছর বয়সের প্রায় ৭ শত আম গাছ কেটে ফেলে। যার আনুমানিক মূল্য ১৫ লক্ষ টাকা। এ ঘটনায় সোমবার দুপুরে জমির মালিক আব্দুস সামাদ মন্ডলের পুত্র মাহাবুবুল আলম বাদী হয়ে সাপাহার থানায় একটি এজাহার দাখিল করে। ঘটনাস্থল পরিদর্শন করেছে থানা পুলিশ।

এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) শামসুল আলম শাহ জানান, সুষ্ঠু তদন্তের মাধ্যমে জড়িদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন