শিরোনাম :
রাজশাহীর জনসমুদ্রে প্রধানমন্ত্রী

নৌকা মার্কায় ভোট দিতে ওয়াদা নিলেন শেখ হাসিনা


বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮, ০৫:১৭ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

নৌকা মার্কায় ভোট দিতে ওয়াদা নিলেন শেখ হাসিনা

ডেস্ক প্রতিবেদন: রাজশাহীতে বিশাল জনসভায় নৌকা মার্কায় ভোট দিতে আগত জনগণের কাছ থেকে ভোটের ওয়াদা নিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

 

বিএনপির আমলে মানুষ অভয়ে চলতে পারতো না, ঘর থেকে বের হতে পারতো না। রাজশাহীকে তারা ত্রাসের নগরীতে পরিণত করেছিল। তাদেরই সৃষ্টি বাংলা ভাই। তারা দেশের উন্নয়ন করতে পারেনি, করেছে বোমাবাজি।

বৃহস্পতিবার বিকেলে রাজশাহীতে আওয়ামী লীগ আয়োজিত ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে জনসভায় প্রধান অতিথির ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন: ১৯৯১ সালে এতিমখানার জন্য টাকা এসেছে। কিন্তু এতিমখানার টাকার কোন খোঁজ নেই। এতিমখানা তৈরি না করে খালেদা জিয়া এবং তারেক রহমান সেই টাকা লুটপাট করে খেয়েছে। ২৭ বছর পর এসে তারা এখন বলছে, সুদে-আসলে টাকা এখন দ্বিগুণ হয়েছে। আমি জিজ্ঞেস করবো তাদের তৈরি করা এতিমখানার ঠিকানা কোথায়?

তিনি বলেন: খালেদা জিয়ার কারাদণ্ডের পর বিএনপি নেতারা চোরের মুক্তির জন্য আন্দোলন করছে। পবিত্র কুরআনেও বলা হয়েছে- এতিমির টাকা চুরি করো না, এতিমের ভাগ এতিমকে দাও। কিন্তু খালেদা জিয়া এতিমদের বঞ্চিত করে তাদের টাকা আত্মসাৎ করায় এখন তার শাস্তি পাচ্ছে।

আওয়ামী লীগ জনগণের জন্য কাজ করে মন্তব্য করে শেখ হাসিনা বলেন: বঙ্গবন্ধু ট্রাস্টের মাধ্যমে আমরা হতদরিদ্র শিক্ষার্থীদের সহায়তা করে আসছি। ১৮০০ শিক্ষার্থী এবং সাধারণ মানুষ এখান থেকে সুবিধা পাচ্ছে। তত্ত্বাবধায়ক সরকার আমাকে ফাঁসানোর অনেক চেষ্টা করেছে। কিন্তু কোন অনিয়ম তারা পায়নি। আমরা জনগনের জন্য কাজ করতে এসেছি, জনগণের টাকা কেড়ে খাওয়ার জন্য আসিনি।

তিনি বলেন, বিএনপি সরকার আমলে তাদের ক্যাডাররা আওয়ামী লীগের অনেক নেতাকর্মীদের নির্মমভাবে হত্যা করে। শিবির ক্যাডাররা ছাত্রলীগের নেতাকর্মীদের হাত-পায়ের রগ কেটে হত্যা করে। বিএনপির সন্ত্রাসীদের হাত থেকে মুক্তি পাওয়ার জন্য কিভাবে মানুষ কষ্ট করেছে আমরা দেখেছি। এই রাজশাহীতে তারা আপনাদের দিয়েছিলো লাশের উপহার।

এর আগে প্রধানমন্ত্রী রাজশাহীর ২৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

চলতি মেয়াদে এটি প্রধানমন্ত্রীর রাজশাহীতে দ্বিতীয় সফর। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২১টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন এবং রাজশাহী মহানগর পুলিশের নতুন ৮টি থানাসহ ১২টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন।

আজ বিকেলে এখানে মাদ্রাসা ময়দান থেকে ফলক উন্মোচনের মাধ্যমে প্রকল্পগুলোর উদ্বোধন এবং বিত্তিপ্রস্তর স্থাপন করেন। পরে দেশের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়।

প্রধানমন্ত্রী যেসব প্রকল্প উদ্বোধন করেছেন সেগুলো হচ্ছে : ‘তথ্য প্রযুক্তির সহায়তায় শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে নির্বাচিত বেসরকারী কলেজ (আইসিটি) সমূহের উন্নয়ন’ র্শীষক প্রকল্পের আওতায় বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ, বোয়ালিয়া, রাজশাহীর ৪-তলা একাডেমিক ভবন নির্মাণ; শহীদ এ এইচ এম কামারুজ্জামান ডিগ্রি কলেজ, বোয়ালিয়া, রাজশাহীর ৫-তলা একাডেমিক ভবন নির্মাণ; দামকুড়া হাট কলেজ, পবা, রাজশাহীর ৪-তলা একাডেমিক ভবন নির্মাণ; আড়ানী ডিগ্রি কলেজ, বাঘা, রাজশাহীর ৪-তলা একাডেমিক ভবন নির্মাণ।

আব্দুল করিম সরকার ডিগ্রি কলেজ, তানোর, রাজশাহীর ৪-তলা একাডেমিক ভবন নির্মাণ; বাগমারা কলেজ, বাগমারা, রাজশাহীর ৪-তলা একাডেমিক ভবন নির্মাণ; বিড়ালদহ কলেজ, পুঠিয়া, রাজশাহীর ৪-তলা একাডেমিক ভবন নির্মাণ; রাজশাহীতে পুলিশের চন্দ্রিমা থানা, কাশিয়াডাঙ্গা থানা, কাটাখালী থানা, এয়ারপোর্ট থানা, পবা থানা, কর্ণহার থানা, দামকুড়া থানা, বেলপুকুর থানা এবং রাজশাহী জেলার পুঠিয়া উপজেলায় বারনই নদীতে রাবার ড্যাম নির্মাণ; রাজশাহী (নর্থ) ১টি ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণ। রাজশাহী নওহাটা ফায়ার স্টেশন নির্মাণ। ইঞ্জিনিয়ারিং এন্ড সার্ভে ইন্সটিটিউট, রাজশাহী এর নির্মাণ। গোদাগাড়ী উপজেলাধীন উপজেলা সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হল রুম নির্মাণ এবং রাজশাহী বিভাগীয় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কার্যালয়ের নির্মাণ কাজ।


প্রধানমন্ত্রী যেসব প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন- রাজস্ব খাতের আওতায় সরকারী প্রতিষ্ঠান সমূহে মেরামত ও সংস্কার কাজ শীর্ষক প্রকল্পের আওতায় রাজশাহী সরকারী মহিলা কলেজ এর ৬-তলা ভিতবিশিষ্ট ছাত্রীনিবাস নির্মাণ (২৫০ শয্যা বিশিষ্ট); ‘বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা উন্নয়ন প্রকল্প, রাজশাহী জোন’ শীর্ষক প্রকল্পের আওতায় কাশিয়াডাঙ্গা ৩৩/১১ কেভি, ২ী১০/১৩.৩৩ এমভিএ, জিআইএস, উপকেন্দ্র নির্মাণ কাজ, কাশিয়াডাঙ্গা, রাজশাহী। মেহেরচন্ডী ৩৩/১১ কেভি, ২ী১০/১৩.৩৩ এমভিএ, জিআইএস, উপকেন্দ্র নির্মাণ কাজ, মেহেরচন্ডী, রাজশাহী রাজশাহী মহানগরীর রাজশাহী-নওগাঁ প্রধান সড়ক হতে মোহনপুর রাজশাহী-নাটোর সড়ক পর্যন্ত পূর্ব-পশ্চিম সংযোগ সড়ক নির্মাণ (১ম সংশোধিত) শীর্ষক প্রকল্পের আওতায় ৩২৪.৫০ মিটার ফ্লাইওভার নির্মাণ ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার, রাজশাহী, স্থাপন’ শীর্ষক প্রকল্পের নির্মাণ কাজ।

রাজশাহী জেলার চারঘাট উপজেলাধীন কৃষ্ণপুর হতে জাহাঙ্গীরাবাদ সড়কে ২৩০ মি. চেইনেজে বড়াল নদীর উপর ৯৬ মিটার পিএসসি গার্ডার ব্রীজ নির্মাণ। রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলাধীন বড়গাছি ও রাজাবাড়ী ইউনিয়ন ভূমি অফিস এবং চারঘাট উপজেলাধীন চারঘাট ও নন্দনগাছি ইউনিয়ন ভূমি অফিস নির্মাণ। রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন নির্মাণ। রাজশাহী জেলার দুর্গাপুর উপজেলাধীন মাড়িয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র নির্মাণ এবং বেসরকারি শাহ মখদুম মেডিকেল কলেজের একাডেমিক ভবন নির্মাণ প্রকল্প।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন