শিরোনাম :

এবার চলবে রাজশাহী-কলকাতা ননস্টপ মৈত্রী!


বুধবার, ৪ এপ্রিল ২০১৮, ১০:১২ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

এবার চলবে রাজশাহী-কলকাতা ননস্টপ মৈত্রী!

ডেস্ক প্রতিবেদন: ঢাকা-কলকাতা ও খুলনা-কলকাতার পর এবার চলবে রাজশাহী-কলকাতা ননস্টপ মৈত্রী ট্রেন।দুই প্রতিবেশী দেশের মধ্যে খুব শিগগিরই চালু হতে চলেছে এ পরিসেবা।এমন আশার কথা শোনালেন ভারতের ইস্টার্ন রেলওয়ের পাবলিক রিলেশন্স কর্মকর্তা আরএন মহাপাত্র।

মঙ্গলবার (৩ এপ্রিল) কলকাতা থেকে ঢাকায় কন্টেইনারবাহী রেলের পরীক্ষামূলক যাত্রা শুরু হয়েছে।সেই উদ্বোধনী অনুষ্ঠানে বিষয়টি জানান তিনি।

আরএন মহাপাত্র বলেন, ঢাকা-কলকাতা ননস্টপ মৈত্রী ট্রেন চালু রয়েছে।এতে যাত্রী সংখ্যাও বেড়েছে আগের থেকে।যাত্রী সংখ্যা এতোটাই বেড়েছে যে টিকিট পাওয়াই মুশকিল।টিকিটের সুবিধার জন্য অনলাইন টিকিট চালু করা হচ্ছে।অর্থাৎ, ভোর থেকে টিকিটের জন্য লাইন দিতে হবে না, যাত্রীরা ঘরে বসেই টিকিট কাটতে পারবেন।

‘তবে আপাতত এই সিস্টেম অপারেট করা যাবে ভারত থেকে।পরে করা যাবে বাংলাদেশ থেকেও।এসব কারণে যাত্রীদের কথা ভেবে কলকাতা স্টেশনকে ইন্টারন্যাশনাল পরিকল্পনায় রি-মডেলিং করা হচ্ছে।যাতে আন্তর্জাতিক যাত্রীরা আন্তর্জাতিক মানের সুবিধা পায়। একইসঙ্গে বদলানো হচ্ছে যাত্রী নিরাপত্তার পদ্ধতি।যাতে বিনা সমস্যায় যাত্রীরা ট্রেন পরিসেবা বেশি করে ব্যবহার করতে পারে।’

রাজশাহী-কলকাতা কবে নাগাদ চালু হতে পারে।এ প্রশ্নে মহাপাত্র বলেন, সবকিছু একটি প্রসেসিংয়ের মধ্য দিয়ে চলে।দুই দেশের সরকারের রাজশাহী-কলকাতা ননস্টপ ট্রেন চালু করার পরিকল্পনা দীর্ঘদিনের।সব ঠিক থাকলে আগামী বছর এর একটা রূপরেখা পাওয়া যেতে পারে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন