শিরোনাম :

শ্রমিক লীগ নেতাসহ ৪ জনের কারাদণ্ড


মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮, ০৭:৫৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

শ্রমিক লীগ নেতাসহ ৪ জনের কারাদণ্ড

রাজশাহী: রাজশাহী জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত টিকিট কালোবাজারির অভিযোগে পশ্চিমাঞ্চল রেলওয়ে শ্রমিক লীগ নেতাসহ চারজনকে কারাদণ্ড দিয়েছে।

আইনশৃংখলা বাহিনী মঙ্গলবার দুপুরে রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে হাতেনাতে তাদের আটক করে ।
এর পরে তাদের এ দণ্ড দেওয়া হয়।

দণ্ডিত ব্যক্তিরা হলেন- পশ্চিমাঞ্চল রেলের ওপেন লাইন শাখার সাবেক সহ-সভাপতি নগরীর শিরোইল এলাকার এজাজ আহমেদ উজির (৪৫), শিরোইল কলোনী এলাকার বাপ্পি (২২), রানা (২৮) এবং গোদাগাড়ীর আতাউর রহমান (২২)।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার অভিযানের বিষয়টি নিশ্চিত করে বলেন, টিকিট কালোবাজারির সময় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তাদের প্রত্যেকের কাছ থেকে একটি করে টিকিট পাওয়া গেছে।

এর পর ভ্রাম্যমাণ আদালতে তাদের প্রত্যেককে সাতদিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। রেলওয়ে আইন-১৮৯০ এর আওতায় এ দণ্ড দেওয়া হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে তাদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

স্থানীয়রা জানান, ২০১২ সালের ২৭ সেপ্টেম্বর টিকিট কালোবাজারির সময় র‌্যাাবের হাতে আটক হন উজির। সেই সময় ভ্রাম্যমাণ আদালত তাকে এক বছরের কারাদণ্ড দেন। রেলওয়ে নিরপত্তা প্রহরী পদে কর্মরত উজির ওই সময় নগরীর শাহ মখদুম থানা কৃষকলীগের সভাপতির পদেও ছিলেন। দণ্ডিত হওয়ার পর পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ তাকে সাময়িক বরখাস্ত করেন। শ্রমিক লীগের পদ থেকেও বরখাস্ত হন তিনি। সম্প্রতি চাকরিতে যোগদান করে পুরাতন কাজের জড়িয়ে পড়েন তিনি।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন