শিরোনাম :

পলিথিনে মোড়ানো নবজাতক উদ্ধার


বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯, ০৭:২৬ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

পলিথিনে মোড়ানো নবজাতক উদ্ধার

বাগমারা :বাগমারা উপজেলার যোগিপাড়া ইউনিয়নের নাগপাড়া গ্রামের একটি পুকুর পাড় থেকে পলিথিনে মোড়ানো অবস্থায় এক নবজাতক উদ্ধার করা হয়েছে। নবজাতকটি বর্তমানে পুলিশের হেফাজতে রয়েছে।

এলাকাবাসী, পুলিশ ও ইউএনও’র কার্যালয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাত এগারোটার দিকে স্থানীয় মাছ চাষি বাবুল খান তার বাড়ি থেকে দুই মাইল দূরের পুকুরটি দেখতে যান। পুকুর পাড়ে দাঁড়াতেই ঝোপের মধ্যে এক শিশুর চিৎকার শুনতে পান। এ সময় তিনি এগিয়ে গিয়ে দেখেন পলিথিন ব্যাগে মোড়ানো একটি নবজাতক শিশু কন্যা।

পরে তিনি শিশুটিকে উদ্ধার করে নিজ বাড়িতে নিয়ে আসেন। এ সময় ইউপি চেয়ারম্যানকে খবর দিলে তিনি ওই রাতেই গ্রাম পুলিশ নিয়ে ঘটনাস্থল নাগপাড়া গ্রামে আসেন। খবরটি ছড়িয়ে পড়লে এলাকাবাসী শিশুটিকে এক নজর দেখতে ভিড় করে বাবুলের বাড়িতে।

তখনও নবজাতকের নাভীমূল কাটা হয়নি। এ সময় গ্রাম্য ডাক্তারের সহযোগিতায় শিশুটির চিকিৎসা দেওয়া হয়। পরে ওই রাতেই শিশুটিকে একই গ্রামের নাজির উদ্দিনের জিম্মায় দেওয়া হয়।

বুধাবর সকালে বিষয়টি ইউএনও জাকিউল ইসলামকে জানানো হলে ইউএনও শিশুটিকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসার জন্য বাগমারা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। পরে থানায় একটি জিডি করে শিশুটিকে পুলিশ হেফাজতে নেওয়া হয়।

এ বিষয়ে বাগমারা থানার অফিসার ইনচার্জ নাছিম আহম্মেদ জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে শিশুটির জন্য পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার জাকিউল ইসলাম জানান, সমাজ সেবা অধিদপ্তরের অধীন রাজশাহীর ছোট মনি নিবাসে শিশুটিকে রাখার ব্যবস্থা করা হচ্ছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন