ব্রেকিং নিউজ
চার অপারেটরকে দ্রুত গতির ইন্টারনেট সেবা ফোরজি’র লাইসেন্স হস্তান্তর
শিরোনাম :
   সাধারণ মানুষের স্বাস্থ্যসেবাকে অগ্রাধিকার দিতে হবে : রাষ্ট্রপতি    প্রাথমিক সমাপনীতে শতভাগ সৃজনশীল প্রশ্নে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত    ”পরিক্ষীত পদ্বতিতেই দেশের জ্বালানি নিরপত্তা নিশ্চিত করা হবে”    কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন    স্মারকলিপি গ্রহণ করলেন না রাবি উপাচার্য    এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে ৪ শিক্ষক গ্রেপ্তার    আন্দোলনের মুখে অচল হয়ে পড়েছে বিসিসি কার্যক্রম    সময় মতো, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে: প্রধানমন্ত্রী    সংবাদ সম্মেলনে তিনটি সুখবর দিলেন প্রধানমন্ত্রী    জামালপুরে আড়াই বছরের শিশুর বিরুদ্ধে মামলা

রংপুরের ১৬ ইউপিতে ভোট গণনা চলছে


শনিবার, ২৮ মে ২০১৬, ০৭:৫০ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

রংপুরের ১৬ ইউপিতে ভোট গণনা চলছে

রংপুর প্রতিনিধি: ৫ম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে রংপুৃর জেলার ৩টি উপজেলার ১৬টি ইউনিয়নে সোমবার শান্তিপুর্ণভাবে ভোট সম্পন্ন হয়েছে।

কেন্দ্রগুলোতে ছিল চারস্তরের নিরাপত্বা বলয়। বিকেল ৪ টায় ভোট গণনা শুরুর সময় কেন্দ্রের বাইরে বিপুল পরিমান সমর্থক ও ভোটাররা আছেন উদ্বেগ উৎকষ্ঠায়।

রংপুর জেলা নির্বাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন জানান, রংপুরের সদর, তারাগঞ্জ ও বদরগঞ্জ উপজেলার ১৬ টি ইউনিয়নের ১৪৮ কেন্দ্রের ১ হাজার ৪৩৮ টি কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এসব ভোট কেন্দ্রে ভোটারের সংখ্যা ছিল ৩ লাখ ৪ হাজার ২০৮ জন ভোটার। তবে ৭০ ভাগ ভোট পোল হওয়ার সম্ভাবনা রয়েছে।

এসব ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮৮, সংরক্ষিত মহিলা সদস্য ২০২ও সাধারণ সদস্য পদে ৫৫৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ১৪৮ টি কেন্দ্রে ১৪৮ জন প্রিজাইটিং ৫৯২ জন সহকারী প্রিজাইটিং ও ১ হাজার ১৮৪ জন পোলিং অফিসার ভোট গ্রহণ করেন।

রংপুর পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার বি সার্কেল সাইফুর রহমান সাইফ জানান, ভোট গ্রহণ উপলক্ষে কেন্দ্রে গড়ে তোলা হয়েছে কঠোর নিরাপত্তা বলয় তৈরি করেছে প্রশাসন। প্রতিটি কেন্দ্রে ২২ জন আনছারসহ পুলিশ আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণ করছে। তাছাড়াও র‌্যাব ও বিজিবির স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করছে। প্রতিটি কেন্দ্রে ১ জন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে মোট ৫ টি ভ্রাম্যমান আদালত কাজ করছে । ফলাফল ঘোষণা হওয়া পর্যন্ত এই নিরাপত্বা বলয় থাকবে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায় নি।

এইচআর/এমকে

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন