শিরোনাম :

পীরগঞ্জ ৬নং ইউনিয়ন পরিষদ কার্যালয়ের অবস্থান নিয়ে সংশয়


শনিবার, ৪ জুন ২০১৬, ০৩:৫৯ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার পীরগঞ্জ ৬নং ইউ’পি পরিষদ কার্যালয় নিয়ে সংশয় দেখা দিয়েছে। পীরগঞ্জ ৬নং ইউ’পি’র দুদিকের স্থানান্তর নিয়ে এলাকাবাসীর মাঝেও নানান জল্পনা কল্পনার গুঞ্জন সৃষ্টি হয়েছে।

জানা যায় দেশ স্বাধীনতার পর থেকে পীরগঞ্জ ৬নং ইউনিয়ন পরিষদ কার্যালয় বর্তমান পৌর শহরের প্রাণ কেন্দ্র হাসপাতাল, কলেজ রোড অভিমুখী ও পোষ্ট অফিস সংলগ্ন মূল সড়কের সঙ্গে এ কার্যালয়ের কার্যক্রম অব্যাহত। কিন্তু পৌরসভার কার্যক্রম শুরু হওয়ার পর উক্ত ইউনিয়ন পরিষদের সংযুক্ত সম্মুখের কয়েকটি রুম নিয়ে পৌর কার্যক্রম শুরু করে এবং পিছনের দিকে কয়েকটি রুম নিয়ে পীরগঞ্জ ৬নং ইউনিয়ন পরিষদের কার্যক্রম চালিয়ে আসছিল।

এদিকে ১০টি ইউনিয়ন পরিষদের মধ্যে ৯টি ইউ’পি কমপ্লেক্স ভবন নির্মিত হয়ে তাদের কার্যক্রম অব্যাহত রয়েছে। অথচ পীরগঞ্জ ৬নং ইউ’পির কমপ্লেক্স নির্মাণে বিগত কয়েকজন চেয়ারম্যান দায়িত্বে থাকলেও এ নিয়ে কোন মাথা ব্যথা ছিল না।

গত ২৩ এপ্রিল ২০১৬ইং তারিখে পীরগঞ্জ উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ইউ’পি নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পূর্বেই উক্ত কার্যালয়ের সামনের কয়েকটি রুম পৌর কর্তৃপক্ষ তা মেরামত করে মেয়র কার্যালয়ের কার্যক্রম শুরু করেন।

এ নিয়ে ইউনিয়ন ও পৌরবাসীর মধ্যে আলোচনা ও সমালোচনার ঝড় উঠে। প্রশ্ন উঠেছে উক্ত পীরগঞ্জ ৬নং ইউ’পি কার্যালয়টি কোন এলাকায় এর কার্যক্রম বা কমপ্লেক্স ভবন নির্মাণ হবে।

পীরগঞ্জ পৌরসভার কার্যক্রম ১৯৮৯ইং সালে শুরু হওয়ার পর থেকে ঐ কার্যালয়ে প্রথম পৌর চেয়ারম্যান জনৈক ব্যক্তি পৌর কার্যক্রম চালিয়ে আসত বলে একটি সূত্র জানায়। পর্যায়ক্রমে গুয়াগাঁও এলাকায় পৌর কমপ্লেক্স ভবন নির্মিত হয়। সেখানেই পৌর কার্যালয়ের যাবতীয় কার্যক্রম অব্যাহত ছিল। কিন্তু পৌর কমপ্লেক্স ভবনের আনুষাঙ্গিক কাজ করণের লক্ষ্যে উক্ত ৬নং ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনের কয়েকটি রুম মেরামত করে গত সপ্তাহে পৌর কার্যালয় আনুষ্ঠানিক ভাবে কার্যক্রম শুরু করেন।

অপরদিকে পীরগঞ্জ ৬নং ইউ’পি’র নর্বনির্বাচিত চেয়ারম্যান মো. মাহাবুব আলম শপথ গ্রহণের পরও ক্ষমতা বুঝে পাননি বলে একটি নির্ভরযোগ্য সূত্র জানায়।

তাছাড়া পীরগঞ্জ ৬নং ইউ’পি নামক কার্যালয়টি পৌর শহরের মূল স্থানে রয়েছে। বর্তমানে পীরগঞ্জ ৬নং ইউ’পি পরিষদের সাময়িক কার্যক্রম সেখানেই চললেও এ নিয়ে ব্যাপক সংশয়ে পড়েছে ইউ’পি পরিষদ কর্তৃপক্ষ। দো-টানায় পড়েছে ঐ ইউনিয়নের বাসিন্দাগণও।

পীরগঞ্জ ৬নং ইউ’পি কার্যালয় কোন এলাকায় এর ভবন স্থাপন করা হবে তা নিয়ে ব্যাপক জল্পনা কল্পনা ও গুঞ্জন সৃষ্টি হয়েছে।

তথ্য ও বিবরণীতে জানা যায় ভেলাতৈড়, বেগুনগাঁও, পয়েন্ধা, ভাকুড়া, বীরহলি, ভেমটিয়া, চাপোড় ও মছলন্দপুরের অনেকেরই মতামত ভেলাতৈড় দরবগাজী মাজার সমূহের সংলগ্ন এ কার্যক্রম করার।

অপরদিকে নারায়নপুর, দূর্গাপুর, গড়গাঁও, চন্ডিপুর, বাঘমাড়া এলাকার বেশকিছু বাসিন্দার মতামত ফুটানি টাউন বাজার নামক এলাকায় ইউ’পি কার্যালয় স্থাপনের আশা প্রকাশ করেছেন। কিন্তু দু’দিকের ভাগ্যের পরিহাস কোন এলাকায় ভাগ্য নির্ধারণ হবে তা নিয়ে সংশয়ে রয়েছেন নবনির্বাচিত চেয়ারম্যানও।


এএইচএল/এমকে

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন