শিরোনাম :

রংপুর কারাগারে বেরোবির সাবেক উপাচার্য


বৃহস্পতিবার, ২০ জুলাই ২০১৭, ০৫:৪২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

রংপুর কারাগারে বেরোবির সাবেক উপাচার্য

বেরোবি প্রতিনিধি: দুদকের করা দুনীর্তির মামলায় বেগম রোকেয়া বিশবিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর আব্দুল জলিল ও বর্তমান ডেপুটি রেজিস্ট্রার শাহজাহান আলী মন্ডলকে কারাগারে পাঠিয়েছে আদালত।

বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে রংপুর জেলা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন প্রফেসর আব্দুল জলিল ও শাহজাহান আলী মন্ডল। বিজ্ঞ আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলার অপর তিন আসামী উপ-রেজিস্ট্রার, মোরশেদ উল আলম রনি, উপপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) এ টি জি এম গোলাম ফিরোজ ও সহকারী পরিচালক (অর্থ ও হিসাব) শাহ খন্দকার আশরাফুল ইসলাম বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করা হয়।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের অনুমোদন ছাড়াই দুর্নীতির মাধ্যমে ৩৪৯ জন কর্মকর্তা-কর্মচারী নিয়োগের অভিযোগে দুদকের রংপুর সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক আবদুল করিম ২০১৩ সালে একটি মামলা করেন। ওই চার কর্মকর্তার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের তখনকার উপাচার্য অধ্যাপক আব্দুল জলিল মিয়াকে ওই মামলায় আসামি করা হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তাদের একটি অংশের আন্দোলনের প্রেক্ষাপটে ওই বছর ৪ মে উপাচার্য আব্দুল জলিল মিয়াকে অব্যাহতি দেয়া হয়।

এসএস

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন