শিরোনাম :

নীলফামারীতে বিজিবি’র মতবিনিময় সভা


রবিবার, ৩০ জুলাই ২০১৭, ০৭:৫৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

নীলফামারীতে বিজিবি’র মতবিনিময় সভা

নীলফামারী প্রতিনিধি: সীমান্ত এলাকায় নারী-শিশু পাচার, সন্ত্রাস দমন ও মাদকসহ চোরাচালান প্রতিরোধে মতবিনিময় সভা করেছে, নীলফামারী ৫৬ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)।

রবিবার (৩০ জুলাই) সকাল ১০টায় নীলফামারী ৫৬ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) ওই মতবিনিময় সভার আয়োজন করেন।

জেলার দারোয়ানী সদর দপ্তর ও (সুতাকল সংলগ্ন) বিজিবির নির্মাধিন সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম।

এ সময়, ৫৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মেহফুজার রহমানের সভাপতিত্বে, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, নীলফামারী সরকারি কলেজে অধ্যক্ষ দেবীপ্রসাদ রায়, সরকারি মহিলা কলেজে অধ্যক্ষ নুরে আখতার নার্গিস রেজোয়ানা বেগম, সহকারী পুলিশ সুপার আলতাব হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মুহা. বেলায়েত হোসেন, ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আজহার আলী মিয়া প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আইন শৃঙ্গলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি সমাজের সকল স্তরের জনগনকে এগিয়ে আসতে হবে। তাহলে বিজিবির এই মতবিনিময় সভা সার্থক হবে। নীলফামারী জেলাকে অতিসত্তর মাদক, সন্ত্রাস মুক্ত ঘোষনার প্রক্রিয়া চলছে।

তিনি বলেন, নারী-শিশু পাচার, সন্ত্রাস দমন ও মাদকসহ চোরাচালান প্রতিরোধে জনসচেতনতা বাড়ানোর পাশাপাশি সীমান্তে চোরাচালানের সঙ্গে জড়িত লোকজনদের সৎভাবে জীবিকার বিকল্প ব্যবস্থা সৃষ্টির আহবান জানানো হয়।

সভায় জেলা সদরের ১৫ ইউনিয়নের জন প্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, স্থানীয় ও দৈনিক জাতীয় পত্রিকার সাংবাদিকসহ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন।

টিআইকেএল

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন