শিরোনাম :

দিনাজপুরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী পালন


মঙ্গলবার, ৮ আগস্ট ২০১৭, ০৮:০৯ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

দিনাজপুরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী পালন

দিনাজপুর প্রতিনিধি: বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের আন্তরিক সহযোগিতা ছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান “জাতির জনক-বঙ্গবন্ধু” হিসেবে প্রতিষ্ঠিত হতে পারতেন না। তাঁর ত্যাগের বিনিময়ে বঙ্গবন্ধু জনতার নেতা আমাদের আদর্শ হিসেবে জাতির দিক-নির্দেশনা দিয়েছেন। বাঙ্গালীর মুক্তির জন্য জীবন বাজি রেখে কাজ করে গেছেন। তাই আমাদের স্বাধীনতা স্বাধীন মানচিত্র ও লাল-সবুজের পতাকা অর্জনে ফজিলাতুন্নেছা মুজিব একজন মহিয়সী নারী। তাই আমাদেরকে তার ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে বঙ্গবন্ধুর আদর্শে নিজেদের সাজাতে হবে।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে গতকাল মঙ্গলবার দিনাজপুর মহারাজা স্কুল মিলনায়তনে এক শিশু সমাবেশ, আলোচনা সভা, দোয়া মাহফিল ও বিভিন্ন প্রজাতির গাছ বিতরণ অনুষ্ঠানে বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন।

বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা আয়োজিত ও মহারাজা গিরিজানাথ উচ্চ বিদ্যালয়ের সহযোগিতায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দিনাজপুর সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফরিদুল ইসলাম।

মহারাজা স্কুল পরিচালক পর্ষদের সভাপতি শফিকুল ইসলাম বাবলুর সভাপতিত্বে এতে প্রধান আলোচক ছিলেন নাগরিক উদ্যোগ দিনাজপুর’র সভাপতি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রবীণ রাজনীতিবিদ আবুল কালাম আজাদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শহর আওয়ামী লীগের সভাপতি মোঃ আনোয়ারুল ইসলাম, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সিনিয়র সাধারণ সম্পাদক মনিরুজ্জামান জুয়েল, কেবিএম কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক সাঈফুদ্দীন আখতার, বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার দিনাজপুর শাখার সাধারণ সম্পাদক আবুল কাশেম লিটন প্রমুখ।

পরে সেখানে উপস্থিত শিশু-কিশোরদের মাঝে বিভিন্ন প্রজাতির গাছ বিতরণ করা হয়। শেষে বঙ্গমাতাসহ ১৫ আগষ্টের নারকীয় হামলায় নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
অনুষ্ঠানের শুরুতে শোকাবহ ১৫ আগষ্টে নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এমআর

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন