শিরোনাম :

ডিমলায় ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল বাল্যবিয়ে


রবিবার, ৮ অক্টোবর ২০১৭, ০৭:১০ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ডিমলায় ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল বাল্যবিয়ে

নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর ডিমলায় রোববার ভোর রাতে ৮শ শ্রেণির ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও। রান্না বান্না সব আয়োজন শেষ আসবে শুধু বরযাত্রী এমন সময় বিয়ের বাড়ীতে পুলিশ নিয়ে হাজির হন ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্র্যাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা: নাজমুন নাহার।

রোববার ভোর রাতে ঘটনাটি ঘটে খগাখড়িবাড়ী ইউনিয়নের বন্দর খড়িবাড়ী। বাল্যবিবাহ বন্ধ হওয়া ৮ম শ্রেণির ছাত্রী ইতি আক্তার নাউতরা ব্রীজেরপাড়া উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে ৮ম শ্রেণিতে পড়ে ও একই এলাকার অবিরুল হকের কন্যা।

পুলিশ ও ইউএনও উপস্থিতি টের পেয়ে অবশেষে বিয়ের অনুষ্ঠানে বরযাত্রী বর নিয়ে আসেনি। ছাত্রীটির পিতা মাতা স্থানীয় লোকজনের উপস্থিতিতে অঙ্গীকার নামা লিখে দেয় মেয়ের বাল্যবিবাহ দিবে না।

ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্র্যাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা: নাজমুন নাহার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রাতে গিয়ে ৫ম শ্রেণির বাল্যবিবাহ বন্ধ করা হয়েছে। ছাত্রীটির পিতা বাল্যবিবাহ দিবে না মর্মে সকলের উপস্থিতিতে অঙ্গীকার নামা লিখে দেন।

তিনি আরও বলেন, ডিমলা উপজেলা বাল্যবিবাহ মুক্ত করতে প্রশাসন সর্বাত্বক চেষ্টা করবে। এ সময় ডিমলা থানার এসআই আতিক, ছাত্রীটির বড় বোন রোকসানা বেগম, চাচা মোতালেব হোসেনসহ স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন