শিরোনাম :

ডিমলায় জাতীয় স্যানিটেশন উপলক্ষে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত


সোমবার, ৩০ অক্টোবর ২০১৭, ০৬:৩৭ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ডিমলায় জাতীয় স্যানিটেশন উপলক্ষে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর ডিমলায় সোমবার উপজেলা পরিষদ অডিটোরিয়ামে জাতীয় স্যানিটেশন উপলক্ষে আরডিআরএস বাংলাদেশ এর আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেলো ষষ্ঠ কিক-আরডিআরএস বাংলাদেশ যুব চাম্পিয়নশীপ রম্য আলোচনা ও বিতর্ক প্রতিযোগিতা। প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরষ্কার বিতরন করেন নীলফামারী-১আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার।

প্রথম পর্যায়ে সনাতন পদ্ধতিতে বিদ্যালয় পর্যাযে বিতর্কের বিষয় ছিল সচেতনতার অভাবই উন্নত স্যানিটেশন বাস্তবায়নের একমাত্র অন্তরায়। অংশগ্রহণ করেন ডিমলা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় এবং জটুয়াখাতা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়।

সংসদীয় এ বিতর্কে সরকারী দল হিসেবে অংশগ্রহণ করে তিস্তা ডিগ্রি কলেজ এবং বিরোধী দল হিসেবে অংশগ্রহণ করে ডিমলা মহিলা মহাবিদ্যালয়। পরবর্তীতে উম্মুক্ত রম্য আলোচনা প্রতিযেগিতার আয়োজন করা হয়।

রম্য আলোচনায় ডিমলার বিভিন্ন স্কুল ও কলেজের বক্তাগণ অংশগ্রহণ করেন। সকল বিতর্কে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক অধ্যাপক ও বিভাগীয় প্রধান, কারমাইকেল কলেজ রংপুর শাহ আলম।

বিচারক হিসেবে এবং অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগি অধ্যাপক তুহিন ওয়াদুদ, এ্যাকাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক উমর ফারুক, বিশিষ্ট ছড়াকার ও সাংবাদিক আশাফা সেলিম, নাট্যকর্মী ও আবৃত্তিকার মুনিরা ইয়াসমিন শিখা।

এছাড়াও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরডিআরএস বাংলাদেশ এর এলাকা ব্যবস্থাপক নিখিল চন্দ্র অধিকারী, সিনিয়র হেলথ অফিসার মশিউজ্জামান, মনিটরিং অফিসার রেজোয়ান আহমেদ এবং ফিল্ড মনিটর সোহরাব সেলিমসহ অন্যান্যরা।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন