শিরোনাম :

নীলফামারীতে চারদিন ব্যাপী আয়কর মেলা শুরু


বৃহস্পতিবার, ২ নভেম্বর ২০১৭, ০৬:২৬ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

নীলফামারীতে চারদিন ব্যাপী আয়কর মেলা শুরু

নীলফামারী প্রতিনিধি: “উন্নয়নের অক্সিজেন রাজস্ব, জনকল্যানে রাজস্ব” প্রতিপাদ্যকে সামনে রেখে চার দিন ব্যাপি নীলফামারীতে আয়কর মেলার উদ্ধোধন করা হয়।

চব্বিশ কোটি ৩০ লাখ টাকা আয়কর আদায়ের লক্ষ্যমাত্রা নির্ধারন করে নীলফামারীতে আয়কর মেলা/২০১৭ শুরু হয়েছে। বৃহস্পতিবার (২ অক্টোবর) সকাল সাড়ে ১১টার দিকে স্থানীয় জেলা শিল্পকলা একডেমি চত্বরে আনুষ্ঠানিকভাবে মেলার উদ্ধোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সহকারী কর কমিশনার (সার্কেল-৪ নীলফামারী) সামছুল আলম। সংস্কৃতিমন্ত্রী এ সময় বলেন, আয়কর প্রদানে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে। জনগনের আয়করে একটি দেশের উন্নয়ন করা সম্ভব হয়।

 

এ সময় উপস্থিত ছিলেন, রংপুর বিভাগীয় কর অঞ্চলের কর কমিশনার হারুন অর রশীদ, জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, পুলিশ সুপার জাকির হোসেন খান, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, চেম্বারের সাবেক সভাপতি ও জেলার পাঁচ বারের শ্রেষ্ঠ আয়কর দাতা প্রকৌঃ সফিকুল আলম ডাবলু, চেম্বারের সহ সভাপতি ফরহানুল হক ও কর আইনজীবি সমিতির সভাপতি এ্যাডভোকেট অসিত কুমার ধর প্রমুখ। জেলার চারদিন ব্যাপী আয়কর মেলায় ২০১৭-১৮ কর বর্ষের আয়কর রিটার্ন জমা, ইটিন রেজিস্ট্রেশন ও রি-রেজিস্ট্রেশন ও মেলায় সোনালী ও জনতা ব্যাংকের বুথে আয়কর জমা এবং আয়কর স¤র্পকিত তথ্য ও সেবা প্রদান করা হচ্ছে।

এছাড়াও, ১৬-১৭ অর্থ বছরে এ জেলায় ১৬ কোটি ৭৬ লাখ টাকার আয়কর লক্ষ্যমাত্রা থাকলেও এ বছর আয়কর আদায় হয় ২১ কোটি ১১ লাখ টাকা। যা লক্ষ্যমাত্রার চেয়ে ৪ কোটি ৩৫ লাখ টাকা বেশী। চলতি কর অর্থ বছরে (২০১৭-২০১৮) কর আদায়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ২৪ কোটি ৩০ লাখ টাকা। এ যাবত অক্টোবর পর্যন্ত আদায় হয়েছে ৫ কোটি। বিগত বছরে নায় আশা করছে এবারো লক্ষ্যমাত্রার চেয়ে বেশী আয়কর আদায় ও করদাতার সংখ্যা বৃদ্ধি পাবে।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন