শিরোনাম :

বীরগঞ্জে নির্মাণাধীন মুক্তিযোদ্ধা ভার্স্কয অনুপ্রেরণা জোগাবে


বুধবার, ২৭ ডিসেম্বর ২০১৭, ০৬:২৪ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বীরগঞ্জে নির্মাণাধীন মুক্তিযোদ্ধা ভার্স্কয অনুপ্রেরণা জোগাবে

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা সদরের প্রাণ কেন্দ্রে পুরাতন শহীদ মিনার মোড়ে জনগণের প্রত্যাশিত মুক্তিযোদ্ধা ভার্স্কযের নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। দিনাজপুর জেলা পরিষদের অর্থায়নে ভার্স্কয নির্মাণের কাজটি বাস্তবায়িত হচ্ছে।

এ ব্যাপারে জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ নুর ইসলাম জানান, সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপালের ঐকান্তিক প্রচেষ্টায় দিনাজপুর জেলা পরিষদের অর্থায়নে ভাস্কর্য নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। ১৩ লক্ষ ৫০ হাজার টাকা প্রাক্কলিত টাকা ব্যয়ে এই ভাস্কর্যটি নির্মাণ করা হচ্ছে। এই ভাস্কর্য নির্মাণের ফলে এলাকাবাসীর দীর্ঘ দিনের প্রত্যাশা পুরণ হলো। এ কারণে মাননীয় সংসদ সদস্য মনোরঞ্জ শীল গোপালকে এলাকাবাসীর পক্ষ হতে অভিনন্দন জানাই।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার অধ্যাপক কালিপদ রায় জানান, দেরিতে হলে মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা রেখে একটি ভাস্কর্যটি নির্মাণ করা হচ্ছে। এটি আমাদের আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জী¡বিত করবে। উদ্বোধনের দীর্ঘ ১০ মাস পর নির্মাণ কাজের গতি সঞ্চার হওয়ায় মুক্তিযোদ্ধা ও জনমনে স্বস্থি ফিরে এসেছে।

দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) নির্বাচনী এলাকার জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জশীল গোপাল জানান, ভাস্কর্যটি প্রজন্ম থেকে প্রজন্মকে মুক্তিযুদ্ধ এবং মুক্তিযোদ্ধাদের অবদানের কথা স্মরণ করিয়ে দেবে। এটি আমাদেরকে জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর অনুপ্রেরণা জোগাবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ে তোলার লক্ষে বিশ্ব নন্দিত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ করে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাত ধরে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। এটি সম্ভব হয়েছে দেশপ্রেম থেকে। তাই এই ভাস্কর্য জাতিকে দেশপ্রেমে উদ্ধুদ্ধ করবে।

উল্লেখ্য, ২০১৭ সালের ২০ ফেব্রুয়ারী মাসে ভাস্কর্যটি নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন দিনজাপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দিনাজপুর জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আজিজুল ইমাম চৌধুরী।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন