শিরোনাম :

নীলফামারীতে আজ শুরু হচ্ছে স্মার্ট কার্ড বিতরণ


রবিবার, ৭ জানুয়ারি ২০১৮, ০১:০১ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

নীলফামারীতে আজ শুরু হচ্ছে স্মার্ট কার্ড বিতরণ

নীলফামারী প্রতিনিধি: আজ ৭ জানুয়ারী নীলফামারীতে স্মার্ট কার্ড বিতরণ শুরু হচ্ছে।দীর্ঘদিন অপেক্ষার পর নতুন ভোটাররা পাবেন স্মার্ট কার্ড।আর এসব স্মার্ট কার্ড পাবেন নিজ নিজ কেন্দ্রে গিয়ে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নীলফামারীতে ৩ লাখ ৩ হাজার ৩৮৮ জন ভোটার নতুন স্মার্ট কার্ড পাবেন।এর আগে ১লা ডিসেম্বর রংপুর বিভাগের জেলা সদর গুলোতে এক যোগে স্মার্ট কার্ড দেওয়ার কথা থাকলেও ২১ ডিসেম্বর রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের কারণে সদর উপজেলায় স্মার্ট কার্ড বিতরণের সময়সুচি পিছানো হয়।শুরুতেই পৌরসভায় স্মার্ট কার্ড বিতরণ করা হবে।এরপর ধীরে ধীরে ইউনিয়ন ও উপজেলায় ক্যাম্প করে এসব কার্ড বিতরন করা হবে। পৌরসভার এক নম্বর ওয়ার্ডে ৭-৮ জানুয়ারী পুলিশ লাইন্স একাডেমিতে নীলফামারী বাজার এলাকার (পূর্ব অংশ) ৪০৬৩ জন ভোটারের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হবে।দুই নম্বর ওয়ার্ডে ৭ জানুয়ারী আলিয়া মাদ্রাসায় বাজার এলাকায় (রাস্তা প:অংশ) ২৩৮১ জন ভোটারের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হবে।তিন নম্বর ওয়ার্ডে ৯-১০ জানুয়ারী শাখামাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উত্তর হাড়োয়ার (সরকার পাড়া) ৪১৬৭ জন ভোটারের মাঝে ও চার নম্বর ওয়ার্ডে আদর্শ উচ্চ বিদ্যালয়ে ৯ জানুয়ারী উত্তর হাড়োয়ার (কলেজ পাড়া) ১৯৫৩ জন ও ১০ জানুয়ারী দ: হাড়োয়া (মধ্যঅংশ) ১৯৮৭ জন ভোটারের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হবে। পাঁচ নম্বর ওয়ার্ডের টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে ১৩ জানুয়ারী ছিট ইটাখোলার ২৬৪৩ জন ও ১৪ জানুয়ারী আরাজী কানিয়াল খাতা ৮০১ জন ও টাউন মৌজার(শান্তিনগর) ৫৬৫জন ভোটারের মাঝে এবং ছয় নম্বর ওয়ার্ডে কুখাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৩ জানুয়ারী কুখাপাড়ার (ধনীপাড়া) ১৫০৫ জন ও ১৪ জানুয়ারী দ: হাড়োয়ার (ডাংগাপাড়া) ১৪৮৩ জন ভোটারের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হবে।পৌরসভার সাত নম্বর ওয়ার্ডে ১৬ জানুয়ারী উদয়ন কিন্ডার গার্টেনে টাউন মৌজার ২৬৫৪ জন ভোটারের মাঝে স্মার্ট কার্ড ও আট নম্বর ওয়ার্ডে ১৬ জানুয়ারী রাবেয়া বালিকা বিদ্যানিকেতনে টাউন মৌজায় ২৬১৪ জন ভোটারের মাঝে স্মার্ট কার্ড বিতরণ এবং নয় নম্বর ওয়ার্ডে ১৮ জানুয়ারী নতুন বাজার উচ্চ বিদ্যালয়ে কুখা পাড়ার ১৫৭জন, টাউন মৌজার ২৩২, পূর্ব কুখাপাড়ার ৩৫১২ জন ভোটারের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হবে। উল্লেখ্য, নীলফামারী পৌরসভায় মোট ৩০৭১৭ জন ভোটার নতুন স্মার্ট কার্ড পাবে। জেলা নির্বাচন কর্মকর্তা জিলহাজ উদ্দিন বলেন, রংপুর বিভাগের জেলা সদর গুলোতে এক যোগে স্মার্ট কার্ড দেওয়ার কথা ছিলো। কিন্তু ২১ ডিসেম্বর রংপুর সিটি কর্পোরেশনের নির্বাচনের কারণে তা দেওয়া সম্ভব হয়নি।তাই আগামী ৭ জানুয়ারী থেকে স্মার্ট কার্ড বিতরনের কার্যক্রম শুরু করা হবে।

তিনি আরও বলেন, জেলার ডোমার, ডিমলা, জলঢাকা, কিশোরগঞ্জ, সৈয়দপুর ও নীলফামারী সদরসহ প্রায় ১২ লাখ স্মার্ট কার্ড বিতরন করা হবে।উল্লেখ্য, নীলফামারী সদরে ভোটার রয়েছেন ৩ লাখ ৩ হাজার ৩৮৮ জন।এর মধ্যে পুরুষ ১ লাখ ৫২ হাজার ৫৫১ জন এবং নারী রয়েছেন ১ লাখ ৫০ হাজার ৮৩৭ জন।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন