শিরোনাম :

আজকের রাশিফল, ১ জুন ২০১৬


বুধবার, ১ জুন ২০১৬, ০৮:২০ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আজকের রাশিফল, ১ জুন ২০১৬

 

মেষ (মার্চ ২১ – এপ্রিল ১৯)
জুতোর দাগ দেখে পথ চলুন। আজীবন ভালোবেসে এসেছেন এমন কোনো মতবাদের বিপরীতে হঠাৎ মন কথা বলে উঠতে পারে। সৃজনক্ষমতা আরও বৃদ্ধি পাবে। এরপর আসবে ঝড়ো বাতাসকে জাহাজের গতিতে রূপান্তরিত করার পালা। উত্তম নিরবচ্ছিন্ন প্রশিক্ষণ নিন, কাজকে চিৎকার করতে দিন, কণ্ঠকে না দিয়ে।

বৃষ (এপ্রিল ২০ – মে ২০)
কারও কটুকথায় নিজের পরিকল্পনা বিনষ্ট করবেন না। ভ্রমণে যেতে হলে আর্থিক ও মানসিক প্রস্তুতিই সব নয়, শারীরিক প্রস্তুতিও থাকতে হবে। শরীরের অবস্থা বিবেচনা করুন। প্রতিপক্ষকে প্রশংসার কাজের বোঝা চাপিয়ে ঘায়েল করুন। আর নিজেকে বাঁচান বিপরীত লিঙ্গঘটিত দুর্নামের হাত থেকে। প্রেম আজ মনের কানাচে বাঁশির সুর বাজাবে।

মিথুন (মে ২১ – জুন ২০)
জীবন কথা বলতে শুরু করবে। তবে বেশি কথা বলতে গিয়ে বাচাল নাম পেতে পারেন। প্রেমযোগ উত্তম, কর্মযোগও তার সঙ্গে যুক্ত। পারিবারিক সম্পর্কের উন্নতি হবে। অর্থযোগ আছে অনেক বেশি। । মিথ্যা কথা একবার যে বলে তার বারবার বলার সম্ভাবনা হয়ত নেই। কিন্তু প্রতারণা যে একবার করে তার বারবার করার সম্ভাবনা থাকে।

কর্কট (জুন ২১ – জুলাই ২২)
অন্তর যা বলছে তা করতে দ্বিধা? মানুষের মুখের দিকে সিদ্ধান্তের জন্যে তাকিয়ে থাকা মানুষের এই এক দোষ। নিজের সিদ্ধান্তে অপরাধবোধে ভোগে সারাক্ষণ। প্রেমযোগ নতুন দিগন্ত খুলে দেবে সম্ভাবনা ও সৃজনশীলতার। প্রাকৃতিক রঙ বিষণ্ণতা থেকে শুরু করে অর্থাভাব পর্যন্ত কাটাতে পারে।

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২)
পারিবারিক কারণে মন অবসাদগ্রস্ত হবে। বন্ধুর কারণে অন্তর বিষণ্ণ হবে। কর্মক্ষেত্রে কোনো অর্বাচীনের কাছে অপমানিত হতে পারেন। সয়ে যাও মাতা বসুমতি। প্রেমিক কিংবা প্রেমিকার সঙ্গে চমৎকার কোনো জনসংযোগস্থলে হতে পারে দারুণ চা-বৈঠক। আর দিনের বিশদ বিষণ্ণতা কাটাতে ভূমিকা রাখবে রাতগভীরে শোনা দারুণ কোনো সুর।

কন্যা (আগস্ট ২৩ – সেপ্টেম্বর ২২)
জিঘাংসা কোনো সমাধানের পথ নয়। দ্বিতীয়বার ভাবলেই আরও উন্নত সমাধানপন্থা আবিষ্কার করতে পারেন। চোখ রাখুন প্রকৃতির দিকে। প্রেমের সম্পর্কে তৃতীয় পক্ষের হস্তক্ষেপ পড়তে পারে। কর্মক্ষেত্রে কারও খারাপ চোখের শিকার হতে পারেন। অর্থভাগ্য মোটের ওপর ভালো।

তুলা (সেপ্টেম্বর ২৩ – অক্টোবর ২২)
তীব্র আকাঙ্ক্ষা নিয়ে আজকের দিনটি পার হবে। বিষাদগ্রস্ততা ঠিক নয় অন্য কোনো একটা ভাবনা কাজ করবে। আজকে ঘুরে ফিরে হকারদের সঙ্গে দেখা হয়ে যাবে। এটা একটা সুযোগ হিসেবেই নেয়া উচিৎ। এদের সঙ্গে কথা বলতে পারেন, বললেই বুঝে ফেলবেন আপনি কে? কে সে? পরিবেশ কিছুটা পরিবর্তন হবে আপনার। ঘুম আজ ছাড়ছে না।

বৃশ্চিক (অক্টোবর ২৩ – নভেম্বর ২১)
অর্থসঙ্কট কোনো সঙ্কট নয়, এর বাইরেও কিছু সঙ্কট আছে: অস্তিত্ব সঙ্কট তেমনি একটা। আপনি আজ আপনার অস্তিত্বের সঙ্কট অনুভব করতে পারবেন। চাইলেই হবে এমন কাজ আজ সবার আগে শেষ করুন। বিপদে কাউকে লাগে না আপনার এমন মানসিকতা থেকে বের হয়ে এলেই পারেন। এটা লাভ ক্ষতির প্রশ্ন না, বেরিয়ে আসুন।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১)
বিলুপ্ত হয়ে গেছে বা যাচ্ছে এমন কিছুর সন্ধান পেতে ইচ্ছে করবে। পথ আজ বড় বাঁকা। নদী ঘুরে নদীর মন মন হবে না আপনি বৃথাই ঘুরছেন, আপনার অবস্থানে ফিরে আসুন। ভাটি ছেলে মাটির খবর জানে না তাকেই বরং জায়গাটা ছেড়ে দিন। আপনার আজ খুঁত খুঁতে একটা স্বভাব হবে, এরজন্য কিছুটা বিব্রতও হতে পারেন।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯)
ঘৃণা যেমন আপনাকে পেয়ে বসেছে তাকে এভাবেই থাকতে দিন। দিনে দিনে আপনি একা হয়ে যাচ্ছেন- যাবেনই তো, আপনি কাউকে তো কখনো কাছে ডাকেননি। তৃষ্ণা আপনাকে আজ লোভ দেখাবে, যাবেন কি না আপনার ওপর নির্ভর করছে। ভাবা ভাবি না করে আজ বেরিয়েই যেতে পারেন, আপনাকে কেউ তো আটকে রাখেনি।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮)
আপনি মাঝে মাঝেই খুব সূক্ষ্ণ কিছুর অভাব বোধ করেন। এটা আপনাকে ওভাবে কখনো নাড়া দেয় না তবে আপনি প্রায়ই অস্বস্তিবোধ করেন। এমন পরিস্থিতি থেকে নিজেকে বাঁচিয়ে চলার একটা পন্থা বা তত্ত্ব আজ পেয়ে যাবেন। দূরের কু ডাকে আজ, সারা দিবেন না। ও পথে যন্ত্রণা আছে। আজ মিষ্টি জাতীয় খাবার বেশি খাওয়া হবে।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০)
আপনাকে কঠিন হতে হবে আরও। এখন যে সময়ের ওপর দিয়ে যাচ্ছেন তা আপনার সময় নয়। আপনি চুপচাপ স্বভাবের বলেই আপনাকে পেয়ে বসেছে সবাই। শুধু নিজের অবস্থানটা বুঝে ফেলুন দ্রুত, এগুচ্ছেনও বটে, এভাবেই চালিয়ে যান। প্রাপ্য বুঝে নিতে বেশি দিন আর বাকি নেই। মনে থাকবে তো— আপনাকে কিন্তু কেউ ঘাটাতে দিবে না, ওটা আপনাকেই করতে হবে।

জিএম

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন