শিরোনাম :

আজকের রাশিফল, ২ জুন ২০১৬


বৃহস্পতিবার, ২ জুন ২০১৬, ১২:৪৫ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আজকের রাশিফল, ২ জুন ২০১৬

 

মেষ (মার্চ ২১ – এপ্রিল ১৯)
স্বভাবজাত একগুঁয়েমির জন্য ভুগতে হবে। দিনের শুরুতে অতি আবেগতাড়িত কোনো সিদ্ধান্তের জন্য আক্ষেপ হবে গভীর রাতে। তৃতীয়শ্রেণির ভালো মানুষদের ভালোবাসতে গিয়ে নিজেকে বঞ্চিত মনে হতে পারে। দূরালাপনে প্রেম শুভ। কর্মক্ষেত্রে ব্যস্ততা কেড়ে নেবে একাধিক ব্যক্তিগত সম্পর্কের দাবি। আর টাকা-পয়সা ঝনঝনানি শুনবেন, প্রস্তুত থাকুন।

বৃষ (এপ্রিল ২০ – মে ২০)
সঙ্গপ্রিয় মনটা আজ একা থাকতে চাইবে। ‘ভালোবাসিবারে’ অবসর খুঁজে বেড়াবে। কিন্তু ভালোবাসা মৃত বা কোনো ভূমিকম্পে ধসে গেছে। তবে ধংসস্তূপ সরালে একটা ফিনিক্স পাখি উড়াল দেবে। অর্থাৎ দিনের শেষে দেখা হয়ে যাবে এমন কারও সঙ্গে, যে সারা দিনের ক্লান্তি দূর করে দেবে। সৃজনশীল পথে কোনো কাজ দাঁড় করানোর প্রচেষ্টা ব্যর্থ হবে প্রথম দফায়। লেগে থাকলে অর্থকড়ি মিলতে পারে।

মিথুন (মে ২১ – জুন ২০)
আপনার প্রতিবাদী চরিত্রের দায় আর কেউ নিতে চাইবে না। সবাই বলবে, ‘কোথায়, আমি তো তার সঙ্গে ছিলাম না!’ দিনের শেষে ফললাভের সময় সবাই কাছে ঘেঁষে আসতে পারে। তখন তাদের ফিরিয়ে দেবেন না। এখানে তাদের জন্য শিক্ষা আছে, হয়ত তারা তা নিতে পারবে। রোমান্স শুভ। কাজের গতি ফিরে পাবেন প্রথম কৈশোরের মতো। অর্থকড়ির ব্যাপারে দ্বিতীয় চিন্তা আপনাকে ডোবাবে।

কর্কট (জুন ২১ – জুলাই ২২)
যারা বাইরের রূপ দেখে আপনাকে বিচার করতে চাইছে, তাদের জানিয়ে দিন, অজ্ঞতার একটা সীমা থাকা উচিৎ। প্রকৃতি যদি আজ আপনাকে বৃষ্টিতে ভেজাতে চায়, তার চাওয়ায় সাড়া দিন। স্বেচ্ছাচারিতা মাঝে মাঝে ব্যক্তিত্ব প্রকাশ করে। আজ ওই পথে ব্যক্তিত্বের শক্তিমত্তা দেখিয়ে দিতে পারেন। সহকর্মীর সঙ্গে মনোমালিন্যের অবসান ঘটতে পারে। অর্থকড়ি মিলবে না মিলবে না করেও পারে মিলে যেতে পারে।

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২)
একটি দাঁড়কাক আজ আপনার দৃষ্টি আকর্ষণ করবে। গ্রহের মতো দুটো চোখ আপনার দিকে তাকিয়ে আপনাকে পড়বে। আপনি কিঞ্চিৎ আত্মভোলা হয়ে গেলে ভুল বুঝবেন না। আজকের দিনে এমন হয়। কাউকে কিছু বলার আগে অন্তত নিশ্চিত হয়ে নিন সঠিক জনকেই বলছেন কি না। আজ আপনাকে ভুলমনা রোগে পাবে। ভ্রমণের জন্য দিনটি উদাসীন।

কন্যা (আগস্ট ২৩ – সেপ্টেম্বর ২২)
বৃহত্তর স্বার্থের সঙ্গে আজ আপনার বন্ধুত্ব হবে। পিঁপড়ার মতো নিজেকে ক্ষুদ্র মনে হলেও হাতিসুলভ মানবকে আজ অ্যামিবা জ্ঞান করে, তোয়াক্কা না করার হিম্মত তৈরি হবে। তাবৎ সম্পত্তির হিসাব নিতে ইচ্ছে করবে আজ। প্রতিবেশীকে আজ বাজিয়ে দেখতে ইচ্ছে হলেও শেষতক তা করতে পারবেন না। নিজের প্রতি নিজের আত্মবিশ্বাস আজ বেড়ে গিয়ে পাহাড় হয়ে যাবে।

তুলা (সেপ্টেম্বর ২৩ – অক্টোবর ২২)
দূরের কোনো দেশ হতে একটা সংবাদ বন্ধু মারফত পেয়ে যাবেন। অতীব সুখের মধ্যে সাঁতার কেটে দুঃখের কিনারায় যাওয়ার ইচ্ছা সবার মধ্যেই থাকে তবে আপনার ক্ষেত্রে তা ব্যতিক্রম ঘটবে। শিল্প-সাহিত্যমনা না হলেও আজকে কোনো একটি শিল্পকর্ম আপনাকে বস করবে। অহেতুক কথা কাটাকাটি হতে পারে পাশের মানুষটির সঙ্গে।

বৃশ্চিক (অক্টোবর ২৩ – নভেম্বর ২১)
বাণিজ্যে আজ ফুল ফুটবে। ফুলের রঙ মেখে হয়ে যাবেন রঙিন রঙধনুর মতো, রঙধনুর যত রঙ তার চেয়েও বেশি রঙ নিয়ে আপনার সঙ্গে দেখা করবে আপনার প্রিয় মানুষটি। মানুষটি আজ মুখে হাসি চোখে আবির ছিটিয়ে আপনাকে দিবে সোনালী এক গোধূলি। গোধূলি তো শেষ অক্তের পাওনা তার আগেই পেয়ে যাবেন স্বচ্ছ নীল-সাদায় মোড়ানো লাভজনক একটি দিন। ভ্রমণের রঙ হবে তীব্র মায়াবী ঘ্রাণের।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১)
আজ আপনার হিংসা হবে বৃশ্চিক জাতক জাতিকাদের দেখে। তাদের মধ্যে এত রঙের খেলায় আপনাকে আজ ম্লান মনে হবে। খুব ইচ্ছে করবে বৃশ্চিকের কারো সঙ্গে ভাব করতে। শিক্ষাক্ষেত্রে যারা খুবই চেষ্টা করে যাচ্ছেন তাদের সুফল মিলে যাবে। ভ্রমণের জন্য নয় শিক্ষার জন্যই হয়তো বিদেশে যাওয়ার পথ পরিষ্কার হয়ে যাবে। অর্থ লাভ তীব্র হাসনাহেনার মতো মনমুগ্ধকর।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯)
চিন্তিত হতে বাধ্য হবেন আজ। পরিবার থেকে শুরু করে বন্ধু, প্রতিবেশী, মহল্লা, দেশ পুরোটাই আপনার হাসির আয়ত্তে থাকবে। অনেক কিছুই ভুলে যাওয়ার পর মনে হবে কী ভুলে গেছেন। কর্মক্ষেত্রে জটিলতা কাটিয়ে স্বস্তির একটি অবস্থানে আসবেন। নদী আপনাকে আজ প্রবলভাবে টানবে। অর্থহীন যাকিছু সেসবই আজ আপনার দৃষ্টি কাড়বে।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮)
গ্রহের কোনো প্রভাবই আজ আপনার ওপর পড়বে না। দ্রুত নিজেকে তৈরি করার কাজে মনোযোগ দিন, শিক্ষাক্ষেত্র ও রাজনীতিতে বেশ সুফল পাবেন। যারা গলাবাজি করতে অভ্যস্ত তাদের জন্য দিনটি ভয়ঙ্কর রকমের খারাপ। সমস্ত কাজে ধরা খাবেন, আজকে কোনো শর্টকাট পথ কাজে লাগবে না। তবে দিনের মধ্যভাগে পছন্দ হয়ে যাবে মনের মতো কাউকে। সাময়িকভাবে আর্থিক সুবিধা পেয়ে যাবেন আজ।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০)
পরিবারের মধ্যে বিবাদ লাগিয়ে দেয়ার মানুষগুলোকে আজ চিনে ফেলবেন। কে কাকে কীভাবে পরিচালিত করছে, কীভাবে প্রভাব বিস্তার করছে তা আজ টের পেয়ে যাবেন। প্রিয় মানুষটি অপ্রিয় হয়ে ওঠার আগেই সমস্ত হিসাব চুকিয়ে ফেলুন। ভ্রমণের জন্য যে প্রস্তুতি নিয়ে রেখেছেন তা আজ ভেস্তে যাবে। বিদেশ যাত্রীদের জন্য আজকের দিনটি ভালো। সম্মাননা পেয়ে যাবেন কোনো প্রতিষ্ঠানের মাধ্যমে, স্বাস্থ্যে আজ বেশ তারুণ্য অনুভূত হবে।

জিএম

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন