শিরোনাম :

আজকের রাশিফল, ৩ জুন ২০১৬


শুক্রবার, ৩ জুন ২০১৬, ০৮:৩৩ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আজকের রাশিফল, ৩ জুন ২০১৬

 

মকর : আজ আপনি ক্লান্ত বোধ করবেন। অলস ও নিস্ক্রিয় হয়ে পড়তে পারেন। আপনার দিনটি আজ জটিলতা ও বাধা বিপত্তিতে ভরা। যেগুলি আপনার অগ্রগতি ও মনোসংযোগে বাধার সৃষ্টি করতে পারে। আপনার আশপাশের মানুষজনরা আপনাকে সাহায্য নাও করতে পারেন। আজ যেহেতু আপনাকে অনেক কিছুই সামলাতে হবে তাই আগাগোড়া সাবধান থাকা প্রয়োজন। বিতর্কমূলক আলোচনা আজ অংশ নেওয়া ঠিক হবে না। হালকা কথাবার্তা অহেতুক জটিল হয়ে উঠতে পারে। ক্রমে তা ঝগড়ার রূপ নেবে, যেগুলি আপনাকে আঘাত করতে পারে। আপনার সম্মানহানী ঘটাতে পারে এমন বিষয়গুলি থেকে সাবধান থাকুন। বিশ্রাম নিন এবং সময়ে ঘুমানোর চেষ্টা করুন।

কুম্ভ : নেতিবাচক চিন্তাগুলি দূর হওয়ায় আপনি আজ উপকৃত হবেন। আজকের দিনটি সবদিক দিক থেকে ভালো। আজ আপনি হাসিখুশি থাকবেন। প্রাণবন্ত বোধ করবেন। সামাজিকতা করতে পছন্দ করবেন। এই সমস্ত শক্তি, ইতিবাচক অনুভূতি এবং সৌভাগ্যদায়ক গ্রহ-নক্ষত্ররা আজ আপনার প্রতি সদয়। কোনও ভ্রমণের পরিকল্পনা অথবা পরিবারের সদস্যদের সঙ্গে কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনা করবেন। এটি আপনাকে সুস্বাস্থ্য প্রদান করবে। ভাইবোন অথবা বন্ধুদের থেকে সুখবর পাওয়ার আশা রাখতে পারেন। আনন্দ করুন।

মীন : আজকের দিনটি আপনার জন্য মোটামুটি উদার। যদিও এই অজুহাতে সেই সমস্ত সু-অভ্যাসগুলিকে পরিত্যাগ করা ঠিক হবে না। আপনার দৈনন্দিন জীবনে নুতন বদল আসতে পারে। গ্রহদশার সামান্য উন্নতি হয়েছে। কিন্তু সবকিছু এখনও ঠিক হয়নি। রান্নাবান্নার দিকে আজ আপনার ঝোঁক দেখা যাবে। তবে বাইরে খাওয়াদাওয়া এড়িয়ে চলুন। স্বাস্থ্যকর খাবার রান্না করুন এবং নিজেকে শারীরিকভাবে সুস্থ রাখতে পরিশ্রম করুন। মানসিক সুস্থতার ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। মানসিক শান্তি অক্ষুণ্ণ রাখতে বাগবিতণ্ডা ও বিতর্কিত আলোচনা এড়িয়ে চলুন।
মেষ : আজকের দিনটি আপনার জন্য সৌভাগ্যময় হবে। পরিবারে কোনও শুভ কাজ হতে পারে। এর ফলে বন্ধুবান্ধব, আত্মীয় ও ভাই-বোনদের সঙ্গে আপনি বহুদিন পর দেখা করার সুযোগ পাবেন। অনেকদিন ধরে তাঁদের সঙ্গে দেখা করার বাসনা আজ পূরণ হবে। দিনের অনেকটা সময় আমোদ-প্রমোদ করে কাটাবেন। ব্যবসাক্ষেত্রে নতুন উদ্যোগ নেওয়ার জন্য সময়টি ভালো। আপনি আজ খুবই প্রাণবন্ত থাকবেন, এতটাই যে কোনও পরিকল্পনা বা প্রস্তাব পুরোটা না শুনেই তাতে এগিয়ে যাওয়ার মনস্থির করে ফেলবেন। থামুন! অতিরিক্ত কোনও কিছুই ভালো নয়। আপনার স্বাস্থ্য ও আর্থিক বিষয়গুলির দিকে নজর দিন। মাত্রাতিরিক্ত কিছু করবেন না। উপরি পাওনার সম্ভাবনা আছে।

বৃষ : কিছু বিষয় আপনাকে এখনও চিন্তায় রেখেছে। কোনও গুরুত্বপূর্ণ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে অসুবিধা হতে পারে। এটি আপনার এবং আপনার প্রিয়জনদের মানসিক যন্ত্রণার কারণ হয়ে উঠতে পারে। তা পারিবারিক বিবাদের রূপ নিতে পারে। ফলস্বরুপ আপনি মানসিক আঘাত পেতে পারেন। প্রিয়জনদের ব্যবহার আপনাকে আঘাত করতে পারে। শান্ত থাকার চেষ্টা করুন। ভালোভাবে ভেবে দেখুন যে কেন তাঁরা এমন ব্যবহার করছেন। আলোচনা করে ভুল বোঝাবুঝি মিটিয়ে নিন। আপনি চিন্তিত থাকলে তার কুপ্রভাব আপনার কর্মক্ষেত্রে পড়তে পারে। আজ আপনাকে সাবধানে থাকতে হবে।

মিথুন : ব্যবসা ও ব্যবসার সংক্রান্ত যেকোনও বিষয়ের জন্য আজকের দিনটি শুভ। আপনি যেন আজ হাতে পরশ পাথর পাবেন। যেটিতেই আজ আপনি হাত দেবেন সেটিই যেন সোনায় রূপান্তরিত হয়ে যাবে। এই সময়টির সদ্ব্যবহার করুন। ব্যবসায় উপার্জন বিপুলভাবে বাড়তে পারে। বিনিয়োগগুলি থেকে প্রচুর উপরির সম্ভাবনা রয়েছে। বন্ধুদের থেকেও লাভ হতে পারে। যোগাযোগ বজায় রাখুন। যেসব চাকুরিজীবীরা ভালো কোনও নতুন চাকরির সন্ধানে আছেন তাঁরা খুব ভালো চাকরি পাবেন। কর্মক্ষেত্রে স্বীকৃতি ও প্রশংসা পাবেন। পদোন্নতিরও সম্ভাবনা আছে। যে অবিবাহিতরা বিবাহে ইচ্ছুক অথবা যাঁদের বিবাহ বিচ্ছেদ ঘটেছে এবং পুনরায় বিবাহ করতে চান, তাঁদের জন্য এটি ভালো সময়। সন্ধেবেলায় অনেক সুসংবাদ আসার সম্ভাবনা আছে।

কর্কট : নক্ষত্ররা আজ আপনার জন্য সৌভাগ্য বহন করছে। সময়টি আপনার জন্য ভালো। ভাগ্যবান কর্কটরাশির জাতকরা গতকাল যেসমস্ত দিকে সৌভাগ্য উপভোগ করেছিলেন সেগুলি আজও বজায় থাকবে। এই অমূল্য উপহারগুলিকে হাসিমুখে গ্রহণ করুন। কাজের ক্ষেত্রে এবং বাড়িতে দিনটি খুবই ভালো কাটবে। পরিবারের সদস্যদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রাখার যে ধারণাটি আপনি পোষণ করেন সেটি বেশ উদার। আপনার মাথায় যে এজাতীয় ধারণাগুলি অবাধে ঘোরাফেরা করে সেটি শুধু আপনি পছন্দই করেন না, বেশ উপভোগও করেন। আপনি আপনার মায়ের দ্বারা উপকৃত হবেন। এই সমস্ত বিষয়গুলি আপনাকে উদ্দীপিত করবে আপনার ঘরটিকে সুসজ্জিত করে তুলতে। নক্ষত্রদের কৃপাদৃষ্টিতে আপনার মর্যাদা বাড়বে ও আর্থিক অবস্থার উন্নতি হবে।

সিংহ : দিনটি আপনার জন্য মোটামুটি ভাবে কাটবে। এককথায়, কোনও চমকপ্রদ ঘটনা ঘটার সম্ভাবনা নেই। আজ আপনাকে অন্যদিনের চেয়ে অনেক বেশি পরিশ্রম করতে হবে। নয়তো পরীক্ষায় আশানুরূপ ফল পাবেন না। মাথায় যে বিষয়গুলি ঘুরছে, সেগুলিকে বাস্তবায়িত করতে অনেক বেশি সময় লাগবে। প্রচেষ্টা চালিয়ে যান। আপনি আজ অলস ও হতাশ বোধ করতে পারেন। মানসিক চিন্তা, ক্লান্তি ও অসুস্থতা ভোগাতে পারে। কেউ আপনাকে উত্তেজিত করলে মেজাজ হারাবেন না। বিতর্ক থেকে দূরে থাকুন। কোনওরকম পর্যালোচনা বা বিতর্ক আজ আপনার জন্য ভালো নয়, তা সেগুলি আপনাকে যতই আকৃষ্ট করুক না কেন।

কন্যা : কোনও এক বৈপ্লবিক চিন্তা আপনার মাথায় ঘুরছে। কোনও বন্ধু হয়তো আপনাকে স্বপ্ন জগতের একটি গলিপথ দেখিয়ে দিয়েছে, যেটি আপনার কল্পনাকে নাড়া দিয়ে গেছে। অসম্ভব প্রচেষ্টাগুলি করার কথা ভাবছেন। অপেক্ষা করুন, আপনাকে সাবধানে পা ফেলতে হবে। বিষয়গুলি অতটা সহজ নয় যতটা মনে হচ্ছে। সুতরাং, সাবধানে সিদ্ধান্ত নিন। এমন কোনও কিছু করবেন না যেটি আপনার স্বভাব ও আদর্শের বাইরে। নয়তো আপনি কোনও গুরুতর সমস্যার সম্মুখীন হবেন। খরচ বাড়ার সম্ভাবনা আছে। পরিস্থিতি হতাশাজনক হয়ে উঠতে পারে। শান্ত থাকুন এবং স্বাস্থ্যের দিকে নজর দিন।

তুলা : প্রেমের জন্য দিনটি অসাধারণ। বিবাহিতরা তাঁদের হারানো ভালোবাসাকে যেন আবার নতুন করে আবিষ্কার করবেন। খুব সম্ভবত দ্বিতীয় মধুচন্দ্রিমার উদ্দেশ্যে যাত্রা করবেন। অবিবাহিতদের জন্যও গ্রহদশা চমৎকার। ভালোবাসা যেন আপনার দরজায় কড়া নাড়ছে। সুন্দর সময়টি উপভোগ করতে নিজের পরিচর্যা করুন ও সবচেয়ে সুন্দর পোশাক পড়ুন। প্রিয়জনদের সঙ্গে কাটানো সময় আপনাকে আনন্দ দেবে। আপনি জীবনের শ্রেষ্ঠ সময়টির মধ্যে দিয়ে যেতে চলেছেন। চাকুরিজীবী ও ব্যবসায়ীদের ক্ষেত্রেও সময়টি ভালো। সামাজিক অবস্থার উন্নতি হবে এবং কোনও উপরি পাওনার আশা রাখতে পারেন।

বৃশ্চিক : আজ সকাল থেকেই আপনি আচমকা একটি সতেজতা ও ইতিবাচকতা অনুভব করবেন। একারণে ফুলের গন্ধ আরও মধুর লাগবে। বাতাস আরও শীতল ও প্রিয়মানুষটির কন্ঠস্বর আরও মিষ্টি মনে হবে। হঠাৎ সবকিছু বর্ণময় দেখে আপনি আজ অবাক হতে পারেন। সুন্দর সময়টি উপভোগ করুন। ভালো জিনিস যতক্ষণ থাকে ততক্ষণ তাকে উপভোগ করা উচিত। অংশীদার ও সহকর্মীদের কাছ থেকে সহযোগীতা পাবেন। বাবা-মায়ের থেকে সুখবর পাবেন যা আপনাকে উদ্দীপিত করবে। আর্থিকলাভের যোগ রয়েছে। আপনি অতি সহজেই অসম্পূর্ণ কাজগুলিকে শেষ করতে পারবেন।

ধনু : নক্ষত্রগুলি জটিল দশা থেকে সম্পূর্ণ মুক্ত এখনও হয়নি। ফলস্বরূপ আপনি অসুস্থ ও মানসিকভাবে অস্থিরবোধ করতে পারেন। আজ আপনি পেটের সমস্যায় ভুগতে পারেন। তাই খাওয়াদাওয়ার বিষয়ে সতর্ক থাকুন। আপনি কোনও প্রকল্পের ফলাফল বা ইন্টারভিউয়ের ফলাফল নিয়ে দুশ্চিন্তাগ্রস্থ থাকতে পারেন। পরীক্ষার ফলাফল ঘোষণার দিন পিছিয়ে যেতে পারে। এটি আপনার সন্তানের কাছে ভীতির কারণ হতে পারে। জীবনের ব্যস্ততা থেকে একটু বিরতি নিন। সবকিছু যেভাবে চলছে চলতে দিন। পড়াশোনা ও সৃজনশীলতায় শান্তি খুঁজে পাওয়ার চেষ্টা করুন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন