শিরোনাম :

আজকের রাশিফল: ০৯ সেপ্টেম্বর শনিবার, ২০১৭


শনিবার, ৯ সেপ্টেম্বর ২০১৭, ০৯:৫৭ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি


মেষ : দিনটি মেষ রাশির জাতকদের জন্য সাধারণ। আত্মবিশ্বাসের অভাব ও দিশাহীনতা আপনাকে যেকোনও মূল্যে কাটিয়ে উঠতে হবে। ধ্যান ও যোগসাধনা আপনাকে সাহায্য করতে পারে। দিনটি ফলদায়ী নয়। তাই বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগ করার আগে সাবধান থাকা উচিত। আজ কোনও আইনি কাগজে স্বাক্ষর করার সময় সাবধান থাকুন। বিকেলের পর অবশ্য সময়টা তুলনামূলকভাবে সহজ হবে। পারিবারিক সমস্যাও মিটে যাবে। নতুন কোনও কাজ শুরু করার জন্য সময়টি ভালো। তবে খরচের দিকে খেয়াল রাখুন। বাড়তি খরচ আর্থিক সমস্যা তৈরি করতে পারে।

বৃষ : বিনোদন ও সংঘর্ষ- আপনার আজকের দিনজুড়ে এই দুটি শব্দেরই প্রাধান্য থাকবে। দিনের প্রথমভাগটি সামাজিকতার মধ্যে দিয়ে কাটবে। নতুন প্রকল্প শুরু করতে পারেন। ব্যবসার কাজে বা বন্ধু ও পরিবারের সঙ্গে ঘুরতে যেতে পারেন। পরিবারের সদস্য, বিশেষত সন্তানদের সাফল্য উপভোগ করবেন। দ্বিতীয়ভাগটিতে নক্ষত্ররের অবস্থান আপনাকে কিছু সমস্যায় ফেলতে পারে। স্বাস্থ্যহানি হতে পারে। আপনি ক্লান্ত ও দুশ্চিন্তাগ্রস্ত বোধ করবেন। পরিবারের সদস্যদের সঙ্গে বিবাদ, সুন্দর পরিবেশটিকে নষ্ট করে দিতে পারে। শান্তি ফিরে পেতে রাগ নিয়ন্ত্রণ করুন। খরচ বাড়ার সম্ভাবনা রয়েছে। যে কোনও কাজ করার সময় সাবধানতা অবলম্বন করুন।

মিথুন : ব্যবসায়ীদের জন্য ও তাদের ব্যবসার জন্য দিনটি ভালো। লাভ হওয়ার সম্ভাবনা আছে। চাকরিজীবীদের জন্যও দিনটি সৌভাগ্য বহন করছে। আপনার চেষ্টা ও কর্মতৎপরতা ঊর্ধ্বতন ব্যক্তিদের নজর কাড়বে। এরফলে তারা আপনার পদোন্নতি করতে পারেন। দিনটিকে আরও ভালো করার জন্য আপনি বিকেলে বন্ধুদের সঙ্গে কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা করতে পারেন। আর্থিক লাভের যোগ বিদ্যমান।

কর্কট : আজ দিনটি ভালোভাবে শুরু না হলেও যত সময় কাটবে, অবস্থার উন্নতি হবে। দুশ্চিন্তা, ক্লান্তি ও পেটের গন্ডগোল আপনাকে ভোগাতে পারে। কিছুটা উপশমের জন্য স্বাস্থ্যকর খাবার খান। ধ্যান ও যোগসাধনা করুন। অক্লান্ত পরিশ্রম করার পরও সাফল্য অধরা থেকে যাবে। ভাগ্য আপনার সঙ্গে না থাকায় এমন হতে পারে। তবে পরিশ্রম করে যান। কারণ দুপুরের পর থেকে ভাগ্য ফিরতে শুরু করবে।  আপনার স্বাস্থ্যেরও উন্নতি হবে। যে শক্তির অভাব ছিল, সেটি আবার ফিরে আসবে। আপনাকে পুনরুজ্জীবিত করে তুলবে। সমাজে সম্মান বৃদ্ধির প্রত্যাশা করতে পারেন। ব্যবসায়ীরা লাভের মুখ দেখতে পারেন।

সিংহ : সিংহ রাশির জাতকদের জন্য দিনটি মিশ্র প্রভাবের। বেআইনি ও অনৈতিক কাজ থেকে দূরে থাকুন। নাহলে আপনি সমস্যায় পড়বেন। কাজের চাপ থাকবে, তাই আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে। মাঝেমাঝে বিশ্রাম নিন। নাহলে ক্লান্তি আপনার স্বাস্থ্যের ক্ষতি করতে পারে। কিছু অপ্রত্যাশিত আর্থিক লাভের জন্য তৈরি থাকুন। বিরোধী ও প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে বাগবিতণ্ডা এড়িয়ে চলুন। এরা আপনাকে রাগিয়ে তুলতে পারে। ফলে, আপনার দিনটি নষ্ট হয়ে যেতে পারে। যে কোনও পরিস্থিতিতে ইতিবাচক থাকুন।

কন্যা : আপনার শিল্পকলা ও সামাজিকতায় অংশগ্রহণ বিশেষভাবে প্রশংসিত হবে। আপনি স্বীকৃতি ও সম্মান লাভ করবেন। ব্যবসায় আপনার অংশীদাররা লাভের সুযোগ পাবেন। ফলে, আপনিও লাভবান হবেন। আরাম ও বিনোদনে প্রচুর সময় কাটাতে পারেন। দুপুরের পর আপনার স্বাস্থ্য ভালো নাও থাকতে পারে। সাবধান থাকুন। যোগসাধনা, ধ্যান ও প্রার্থনা আপনার মনকে শান্ত রাখবে।

তুলা : আজ দিনটি উপভোগ করার মত। আপনি প্রতিটি কাজই আজ আত্মবিশ্বাস ও দৃঢ়তার সঙ্গে করবেন। তবে অতিরিক্ত উদ্দীপনা এড়িয়ে চলার চেষ্টা করুন। এটি আপনার জন্য ক্ষতিকর হতে পারে। রাগ ও কথাবার্তায় নিয়ন্ত্রণ রাখতে পারলে বাড়ির পরিবেশ বেশ আনন্দমুখর ও বন্ধুত্বপূর্ণ থাকবে। শিল্পীদের জন্যও দিনটি খুব ভালো। নিজেদের সেরাটা বের করে আনতে পারবেন এবং তাঁদের অসাধারণ প্রতিভার সাহায্যে অনুরাগীদের মন্ত্রমুগ্ধ করে তুলবেন। আজ বন্ধুদের সঙ্গে আপনি খুব ভালো সময় কাটাবেন।

বৃশ্চিক : বৃশ্চিক রাশির জাতকদের জন্য দিনটি ছবির মত সুন্দর। সাহিত্য আজ আপনাকে আকৃষ্ট করবে। আপনি বই পড়ে প্রচুর সময় কাটাবেন। দিনটি ছাত্রদের অনুকূলে হবে। তারা লেখাপড়ায় ভালো ফল করবে। বিনিয়োগকারিদের জন্যও দিনটি সৌভাগ্য বহন করে আনবে। এরা যাতেই হাত দেবে সেটিই সোনা হয়ে যাবে। আজ সারাদিন আপনি আত্মবিশ্বাস ও মানসিক দৃঢ়তায় ভরপুর থাকবেন। এটি আপনাকে সময়সীমার মধ্যেই ভালো মানের কাজ করতে সাহায্য করবে। স্বাস্থ্যও ভালো থাকবে। ধৈর্য রাখুন, তাহলে দিনটি আরও সুন্দর হবে।

ধনু : আজ সারাদিন আপনাকে সতর্ক থাকতে হবে। মায়ের স্বাস্থ্যহানি ও পরিবারে কোনও অপ্রীতিকর ঘটনা আপনার মধ্যে নেতিবাচকতার সঞ্চার করতে পারে।  ইতিবাচক থাকার চেষ্টা করুন। নাহলে আপনার শারীরিক ও মানসিক শান্তি নষ্ট হতে পারে। আর্থিক ক্ষয়ক্ষতির সম্ভাবনা আছে। সাবধান থাকুন। দুপুরের পর থেকে আপনার অগ্রগতি বাধাহীন ও সমস্যামুক্ত হবে। আপনি সৃজনশীল ও বুদ্ধিজীবি কাজেও অংশ নিতে আগ্রহ প্রকাশ করতে পারেন। ব্যবহারেও ইতিবাচকতা ধরা পড়বে। আপনার ব্যক্তিত্ব অন্যদের সহজেই আকর্ষণ করবে। ছাত্রদের জন্য দিনটি অনুকূল।

মকর : দিনের প্রথমভাগটি আপনার অনুকূলে হলেও দ্বিতীয়ভাগে কিছু সমস্য থাকবে। বাড়ির পরিবেশও বেশ বন্ধুত্বপূর্ণ হবে।  এরফলে আপনি পরিবারে বিভিন্ন আলোচনায় অংশ নিতে ইচ্ছুক হবেন। আজ কিছু বন্ধুও আপনার জীবনে এসে আপনাকে আনন্দ দেবে।

কুম্ভ : নক্ষত্ররা আপনার দিনটিকে খুবই কষ্টকর করে তুলতে পারে। আপনি অল্পেতেই রেগে যেতে পারেন। নিজের উপর নিয়ন্ত্রণ রাখুন। নাহলে, আপনার বাড়ি ও কর্মক্ষেত্রের পরিবেশ দূষিত হয়ে উঠতে পারে। কথা বলার আগে ভেবে দেখুন। এ বিষয়টি মাথায় রাখলে আপনি নানা কঠিন পরিস্থিতিরও সহজেই মোকাবিলা করতে পারবেন। যে কোনও মূল্যে নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। দুপুরের পর অবস্থার উন্নতি হবে। বাড়ির পরিবেশ বন্ধুত্বপূর্ণ ও শান্তিময় হয়ে উঠবে। কর্মক্ষেত্রে ভালো ফলাফল এবং নির্দিষ্ট সময়ে সব কাজ সম্পন্ন করতে পারায় আপনি সন্তুষ্ট হবেন।

মীন : মীন রাশির জাতকদের জন্য দিনটি আনন্দের ও ঘটনাবহুল হবে। আজ আপনার পরিবার খুব হাসিখুশি থাকবে। দুপুরের পর আপনি আক্রমণাত্মক মানসিকতা ও কড়া কথা বলে এই পরিবেশটিকে নষ্ট করবেন না। এসময় আপনার অগ্রগতি খুব মসৃণ হবে না। পরিবারের সদস্যদের সঙ্গে বাগবিতন্ডার সম্ভাবনা থাকলেও তা এড়িয়ে চলার চেষ্টা করুন। নতুন প্রকল্পে কাজ শুরু করুন, কারণ দিনটি লাভদায়ী। সংক্রমণ এড়াতে খাদ্যের দিকে নজর দিন। নেতিবাচক চিন্তা থেকে দূরে থাকুন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন