শিরোনাম :

আজকের রাশিফল: ১১ সেপ্টেম্বর সোমবার, ২০১৭


সোমবার, ১১ সেপ্টেম্বর ২০১৭, ১১:৩১ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

মেষ :  মেষ রাশির জাতকদের জন্য দিনটি সাধারণ। আজ আপনি উৎসাহ ও উদ্দীপনার তুঙ্গে থাকবেন। নতুন কোনও প্রকল্পে কাজ শুরু করার জন্য আপনি প্রস্তুত। শারীরিক ও মানসিক অবস্থা সুস্থির থাকবে। এটি আপনাকে আরও সক্রিয় করে তুলবে। আপনি সম্ভবত কোনও বন্ধুর জন্মদিনে অথবা বিবাহে আমন্ত্রণ পেতে পারেন। বন্ধুদের সঙ্গে এই পুনর্মিলনটি উপভোগ করুন। তবে লোভনীয় খাবারগুলি এড়িয়ে চলুন। কারণ অস্বাস্থ্যকর খাবার আপনার শরীরের বিশেষ ক্ষতি করতে পারে।নেতিবাচকতার দ্বারা কোনও সমস্যার সমাধান হবে না।

বৃষ : বাড়িতে আলোচনাগুলিকে মসৃণভাবে চলতে দিন। কারণ এসময় আপনি বিভিন্ন ধারণার সম্পর্কে তাদের সঙ্গে কথা বলতে ইচ্ছুক থাকবেন। বাড়ির সাজসজ্জা আজ আপনার কর্মসূচীতে একেবারে উপরে স্থান পাবে। আপনি মায়ের সঙ্গে এবং কাজের ক্ষেত্রে বিভিন্ন মানুষের সঙ্গে সুন্দর সম্পর্ক উপভোগ করবেন। সন্ধেবেলা কোনও সামাজিক অনুষ্ঠানে অংশ নেওয়ার পরিকল্পনা করতে পারেন। এই ঘটনাগুলি আপনাকে বহু নতুন মানুষের সঙ্গে পরিচয় করিয়ে দিতে পারে। যারা ভবিষ্যতে আপনার উপকারে আসতে পারেন। সন্তানরাও আজ আপনার সবচেয়ে ভালো বন্ধু হয়ে উঠবে। অপ্রত্যাশিত আর্থিক লাভের সম্ভাবনা আছে।

মিথুন : ব্যক্তিগতভাবে ও জীবিকাক্ষেত্রে আজ অনেক সুযোগ আপনার সামনে আসতে পারে। কোনও দীর্ঘ বুদ্ধিজীবি আলোচনার পর আপনি আনন্দিত ও সন্তুষ্ট হবেন এবং একটি সিদ্ধান্তে আসতে সক্ষম হবেন। আজ আপনি কাজের চাপে নুইয়ে পড়বেন। তবে এসবই আপনি সন্ধের মধ্যে সামলে নিতে পারবেন। বন্ধুদের সঙ্গে দেখা করে ও তাদের সঙ্গে কফি টেবিলে আড্ডা দিয়ে  ক্লান্তি  কাটাতে পারেন। বিভিন্ন সামাজিকতায় সক্রিয় অংশ নেওয়ায় আপনার সৌহার্দ্যপূর্ণ মানসিকতার প্রভাব আপনার কাজেও পড়বে।

কর্কট : আজ আপনি একেবারে সঠিকভাবে এবং স্বচ্ছতার সঙ্গে এগোবেন। তবে আপনার মানসিকতায় কিছুটা দোলাচল থাকতে পারে। অপ্রত্যাশিতভাবে আসা একটি কাজ হাতে নিয়ে নিতে পারেন এবং পরে মনে হতে পারে যে কিছুই ঠিকমতো হচ্ছে না। আপনার ঊর্ধ্বতন ব্যক্তিদের সঙ্গে সন্ধেবেলা এবিষয়ে কথাও বলতে পারেন। সকালে অলস বোধ করলেও,  দিনের শেষভাগে আপনি বেশ চনমনে বোধ করবেন। বাড়িকে একটি নতুন রূপ দিতে আসবাবপত্র ইত্যাদি পরিবর্তন করতে পারেন।

সিংহ : অলস, দুর্বল এবং বিরক্ত-সকালবেলাটা আপনি এরকমই বোধ করবেন। শান্ত থাকুন। আপনার ব্যবহারে কাউকে আঘাত করবেন না। তবে, দিনের দ্বিতীয়ভাগে নক্ষত্রের অবস্থান পরিবর্তন হবে। এসময় আপনি ধীরে ধীরে আপনার মানসিক ও শারীরিক অবস্থার উন্নতি হতে দেখবেন। বাড়ি ও কর্মক্ষেত্র, দু’জায়গাতেই আলোচনার সম্ভাবনা রয়েছে। সন্ধেবেলাটা পরিবারের সঙ্গে শান্তিতে কাটান।

কন্যা : আপনার নক্ষত্ররা আজ দুর্বল। যাত্রা ও নতুন প্রকল্পের পরিকল্পনা এখন স্থগিত রাখুন। কারণ দিনটি আপনার পরিকল্পনামাফিক নাও এগোতে পারে। ফলে, আপনি বিরক্ত বোধ করবেন। অপ্রাসঙ্গিক কোনও কথা বলার আগে ভাবুন। নাহলে এটি সহকর্মীদের সঙ্গে আপনার সম্পর্ক নষ্ট করে দিতে পারে। ধ্যান করে অশান্ত মনকে একটু শান্তি দিন। সন্ধেবেলা কোনও ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিলে আপনার মানসিক দ্বন্দ্ব দূর হতে পারে।

তুলা : দিনের শুরুটা খুব সুন্দর হবে। তবে, খুব বেশিক্ষণ এই ভালো লাগা নাও থাকতে পারে। বিভিন্নরকম চিন্তা আপনাকে তাড়া করে বেড়াবে। যা আপনাকে মানসিকভাবে ভারাক্রান্ত করে তুলবে। যে কোনও কিছু বলার আগে ভালোভাবে ভেবে নিন। নাহলে আপনি কোনও অপ্রত্যাশিত পরিস্থিতির সম্মুখীন হতে পারেন। সাবধান থাকুন। আপনার শত্রুরা সম্ভবত আপনার উপর নজর রাখছেন। নতুন কিছু শুরু করার জন্য সময়টি মোটেই অনুকূল নয়। আর্থিক লাভ ও যাত্রার যোগ বর্তমান।

বৃশ্চিক : আজ দিনটি বুদ্ধিজীবী আলোচনা ও সামাজিক আলোচনায় ভরা। অর্থ আদায় করার জন্য সময়টি ভালো। আপনার সৌভাগ্যের সময়টি বিকেল থেকে শুরু হবে। এসময়টি বন্ধু ও পরিবারের সঙ্গে আনন্দ করার এবং রসনার পরিতৃপ্তি করে এমন খাবার খাওয়ার সময়। আপনি বন্ধুদের সঙ্গে কাছাকাছি কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনাও করতে পারেন। এই সুন্দর সময়টির সম্পূর্ণ ব্যবহার করুন।

ধনু : স্বাস্থ্য আজ আপনাকে ভোগাতে পারে। তাই, নিজের খেয়াল রাখুন। কঠোর পরিশ্রম সম্ভবত আজ আপনাকে সুফল দেবে। তবে তারজন্য কিছুটা সময় লাগতে পারে। যাত্রার পরিকল্পনাটি পরের সপ্তাহের জন্য স্থগিত রাখুন। আপনার নক্ষত্রগুলি দুপুরের পর থেকে সক্রিয় হয়ে উঠতে শুরু করবে। সেটি আপনার স্বাস্থ্য, আর্থিক অবস্থা বা বিভিন্ন বিষয়ের প্রতি আপনার দৃষ্টিভঙ্গি, সব বিষয়েই। এখন সবই ইতিবাচক হবে এবং আপনার পক্ষে থাকবে। মধুর সংগীত শুনে সন্ধেটা উপভোগ করুন।

মকর : আজকের দিনটি আপনার জন্য বেশ কঠিন। আপনি আজ অতি মাত্রায় সংবেদনশীল হয়ে পড়বেন। সাবধান থাকুন। কারণ অন্যেরা আজ আপনার অনুভূতিকে আঘাত করতে পারে। সমস্যাপূর্ণ পরিস্থিতিগুলি এড়িয়ে চলুন। বিশেষত, পরিবারের বিবাদগুলি থেকে দূরে থাকুন। সিদ্ধান্ত নেওয়ায় বিলম্ব আপনার কাজের বিশেষ ক্ষতি করতে পারে। কর্মক্ষেত্রের কাজগুলি সফলভাবে সম্পন্ন করতে আজ আপনাকে প্রচুর পরিশ্রম করতে হতে পারে। ট্রাফিক আইন অমান্য করবেন না। আপনার দুর্ঘটনার সম্ভাবনা আছে।

কুম্ভ : আজ আপনি একটি নতুন প্রকল্প শুরু করতে চলেছেন। তাই সহকারিদের উদ্দীপিত করুন। তবে গুরুত্বপূর্ণ কোনও সিদ্ধান্ত আজ নেবেন না। দিনের শেষভাগটা খুব ভালো নাও হতে পারে। বাড়ি বা সম্পত্তি সংক্রান্ত বিষয়ে কাজ করার জন্য সময়টি অনুকূল নয়। স্কুল-কলেজে ছাত্রদের সময়টা মোটামুটি কাটবে। মায়ের স্বাস্থ্যজনিত কারণে আপনি ভীত ও অনুভূতিশীল হয়ে পড়তে পারেন।

মীন : কিছু বিষয় সন্দেহজনক মনে হচ্ছে। নক্ষত্ররা ততটা সক্রিয় নয় যতটা তাদের হওয়া উচিত। প্রচুর খরচে আজ আপনি বিরক্ত হয়ে উঠবেন। সুতরাং এ বিষয়ে সাবধান হোন। নাহলে, কিছু অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে। সহকর্মীদের থেকে আজ আপনাকে প্রবল প্রতিদ্বন্দ্বীতার সম্মুখীন হতে হবে। আপনি মানসিক বিভ্রান্তিতে পড়তে পারেন। আজ আপনার মধ্যে সিদ্ধান্ত নেওয়ার অক্ষমতা ধরা পড়তে পারে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন