শিরোনাম :

আজকের রাশিফল: ১১ অক্টোবর বুধবার, ২০১৭


বুধবার, ১১ অক্টোবর ২০১৭, ০৮:৩১ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আজকের রাশিফল: ১১ অক্টোবর বুধবার, ২০১৭

মেষ : মেষ রাশির জাতকদের জন্য আজকের দিনটি মোটামুটি। পরিকল্পনাগুলিকে রূপায়িত করার জন্য অথবা নতুন প্রকল্প হাতে নেওয়ার জন্য দিনটি শুভ। তবুও হটকারি সিদ্ধান্ত নিয়ে আপনার চিন্তাভাবনাকে জটিল করে তুলবেন না। প্রাথমিক বিষয়গুলি মাথায় রেখে সহজ সরলভাবে ভাবুন। আজ আপনি কর্মক্ষেত্রে ব্যাপক প্রতিযোগিতার সম্মুখীন হলেও, আপনার নিজস্বতা বজায় রেখে সেরাটা দিতে পারবেন। মহিলাদের ক্রোধ ও বচনে নিয়ন্ত্রণ রাখা প্রয়োজন। ভ্রমণের সম্ভাবনা আছে।

বৃষ : বৃষদের জন্য নক্ষত্ররা আজ উদার নয়। আজ আপনার সিদ্ধান্ত নিতে অসুবিধে হবে। ফলে, আপনি প্রয়োজনীয় কিছু সুযোগ হাতছাড়া করে ফেলবেন। এই সুযোগগুলি অপচয় না করতে চাইলে লক্ষ্যে স্থির থাকতে হবে। নিজেকে গুছিয়ে নিতে হবে। গুরুত্বপূর্ণ কোনও নতুন প্রকল্প আজ হাতে নেবেন না। সহকর্মী, বন্ধুবান্ধব অথবা পরিবারের সদস্যদের সঙ্গে আলোচনা করার সময় নিয়ন্ত্রণে থাকুন। রাগ নিয়ন্ত্রণে রেখে বুদ্ধিমত্তার সঙ্গে কথা বলুন অথবা কাজ করুন। ভাইবোনদের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক থাকবে।

মিথুন : সামাজিকতার জন্য অথবা প্রিয়জন ও বন্ধুদের সঙ্গে সুমধুর সম্পর্ক স্থাপনের জন্য এটি ভালো দিন। বন্ধুদের নৈশভোজে আমন্ত্রণ জানান। তাদের সঙ্গে কোথাও ঘুরতে যাওয়ার ব্যবস্থা করুন। আর্থিক দিকেও আপনার প্রচুর লাভের সম্ভাবনা আছে। কিন্তু, মাত্রাতিরিক্ত খরচ করা ঠিক নয়। ব্যয় নিয়ন্ত্রণ করুন এবং বুদ্ধিমত্তার সঙ্গে খরচ করুন। নেতিবাচকতা ঝেড়ে ফেলুন। নাহলে, এটি আপনার দিনটিকে নষ্ট করে দেবে। বন্ধু ও প্রিয়জনদের কাছ থেকে অনেক উপহার প্রাপ্তির আশা আছে।

কর্কট : নক্ষত্ররা আজ আপনাকে অস্থির ও দুশ্চিন্তাগ্রস্ত করে রাখবে। আপনাকে শান্ত থাকতে হবে। নাহলে, মানসিক অস্থিরতা আজ সিদ্ধান্ত নেওয়ায় বিশেষ প্রতিবন্ধকতার সৃষ্টি করবে। এটি আপনাকে হতাশ করে তুলতে পারে। তিল কে তাল করার প্রবণতা পরিত্যাগ করুন। বরং উত্তপ্ত আলোচনা ও ঝগড়াঝাটি থেকে যতদূর সম্ভব দূরে থাকুন। নাহলে, এটি বাজে ঝগড়ার রূপ নেবে, যা বাজে পরিস্থিতির সৃষ্টি করবে। আপনার স্বাভাবিক ও আত্মবিশ্বাসী থাকা উচিত। আপনি আর্থিক ক্ষয়ক্ষতিরও সম্মুখীন হতে পারেন। অসুস্থ হতে পারেন। তাই বুঝে খাবার খান এবং ব্যয় সংকোচন করুন।

সিংহ : সিংহ রাশির জাতকদের জন্য দিনটি মোটামুটিভাবে কাটবে। পারিপার্শ্বিক পরিবেশ আপনার পক্ষেই থাকবে। কিন্তু, আপনি যদি অন্যমনস্ক থাকেন অথবা ভুল পথে হাঁটেন, তাহলে আপনি এই সুযোগের সদ্ব্যবহার করতে পারবেন না। মনসংযোগ আজ আপনার মন্ত্র। নতুন প্রকল্পে কাজ করা থেকে বিরত থাকুন, দিনটি শুভ নয়। বন্ধুরা ভালো সঙ্গ দেবে এবং কেউ কেউ আপনাকে সাহায্যও করতে পারে। কোথাও ভ্রমণের পরিকল্পনা করতে পারেন। ব্যবসায়ীদের জন্য দিনটি শুভ। আর্থিক লাভেরও সম্ভাবনা আছে।

কন্যা : কন্যা রাশির জাতকদের জন্য দিনটি ফলদায়ী হবে। যদি আপনি কোনও নতুন প্রকল্পে কাজ করার পরিকল্পনা করে থাকেন, আজ আপনি অনায়াসে সেটি করতে পারেন। কর্মক্ষেত্রে আজকের দিনটি শুভ এবং এটি ভবিষ্যত অগ্রগতিকেও নিশ্চিত করবে। আপনি নিশ্চিতভাবেই প্রশংসা অথবা পদোন্নতির প্রত্যাশা করতে পারেন। নিজ জীবনেও আপনার যাত্রা মসৃণ হবে। নক্ষত্ররা ইঙ্গিত দিচ্ছে আপনি সরকারের থেকে উপকৃত হতে পারেন। কোনও সরকারি কাজ সম্পন্ন করতে আজ আপনাকে এখানে ওখানে দৌড়ঝাঁপ করতে হবে না। কাজটি খুব সহজেই হয়ে যাবে।

তুলা : বুদ্ধিজীবী কার্যকলাপে যুক্ত হওয়ার প্রবল ইচ্ছা আজ আপনাকে ছবি আঁকা বা লেখালিখি ইত্যাদির দিকে টেনে নিয়ে যাবে। নতুন প্রকল্প হাতে নেওয়ার জন্য অথবা পূর্ব পরিকল্পনাগুলিকে রূপায়িত করার জন্য আজকের দিনটি শুভ। কর্মক্ষেত্রে সুফল পাবেন, সহকর্মীরা উৎসাহ দেবে ও সহায়তা করবে। আপনি আরও ভালো কাজ করার জন্য উদ্দীপিত হয়ে উঠবেন। ব্যবসায়ীদের জন্যও দিনটি লাভদায়ী। স্বাস্থ্যের দিকে বিশেষভাবে নজর দেওয়া প্রয়োজন। চারপাশের মানুষদের সঙ্গে কোনওরকম উত্তপ্ত আলোচনা ও অহেতুক বিতর্ক থেকে দূরে থাকুন। ধর্মীয় স্থানে ভ্রমণের সম্ভাবনা আছে।

বৃশ্চিক : আজকের দিনটি আপনার জন্য শুভ নয়। প্রতিটি পদক্ষেপে আপনাকে অত্যন্ত সতর্ক থাকতে হবে। কোনও নতুন প্রকল্প শুরু করবেন না। আপনার চূড়ান্ত ব্যর্থ হওয়ার সম্ভাবনা রয়েছে। অপচয় বন্ধ করুন। ভেবে, হিসেব করে খরচ করুন। নাহলে অচিরেই আপনি ফতুর হয়ে যাবেন। কোনওরকম অনৈতিক অথবা বেআইনি কার্যকলাপ থেকে দূরে থাকুন। নাহলে, এটি আপনাকে আদালতে নিয়ে হাজির করতে পারে। আগন্তুকদের সঙ্গে কথা বলা বা নতুন কারওর সঙ্গে সম্পর্ক স্থাপন করা আজ ঠিক হবে না। একান্তই যদি আপনাকে বন্ধুত্ব করতে হয়, তাহলে বন্ধুত্বের হাত বাড়ানোর আগে ভালো করে সবদিক বিবেচনা করুন। আজ আপনার জন্য সবচেয়ে ভালো কাজ হল য্যোগসাধনা ও ধ্যান।

ধনু : আপনি দিনটি আনন্দে কাটাবেন। প্রচুর বিনোদন ও হাসিমজা আজ আপনার জন্য রাখা আছে। বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে আপনি আজ বিভিন্ন সম্প্রদায় ও সংস্কৃতির মানুষের সঙ্গে আলাপ করার সুযোগ পাবেন। বন্ধু ও প্রিয়জনদের সঙ্গে কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনাটিও মন্দ নয়। নক্ষত্ররা আজ আপনার উদ্ভাবনী শক্তিকে এক বিশেষ উচ্চতায় পৌঁছে দেবে। কল্পনাশক্তিটিকে কাজে লাগান। কোনও শিল্পকর্মে ব্যবহার করুন। ব্যবসার অংশীদাররা আপনার উপকারে আসবে। আপনি সম্মান অর্জন করবেন।

মকর : বলা হয়, একটি ছবি হাজারটি শব্দের সমান। আর আপনার আজকের দিনটি একটি ছবির মতোই নিখুঁত হবে। ব্যবসায়ী, চাকুরিজীবী, গৃহিণী অথবা ছাত্ররা - আজ দেখবেন যে জীবন কখনও কখনও খুবই আরামদায়ক ও মসৃণ হয়ে ওঠে।

কুম্ভ : দিনটি আপনার জন্য ভালো। কারণ, সৃজনশীলতা ও উদ্ভাবনী শক্তি আপনার মধ্যে আজ বিপুলভাবে প্রবাহিত হবে। বুদ্ধিজীবী আলোচনায় আজ আপনি ব্যস্ত থাকতে পারেন। আপনার ভাবনাগুলিকে লিখে রাখা বা সৃজনশীল প্রবৃত্তির চর্চা করা দৈনন্দিন জীবনের একঘেয়েমিকে কাটিয়ে দেবে। হাতে কিছু অতিরিক্ত টাকা রাখুন। কারণ, আজ অপ্রত্যাশিত খরচের সম্ভাবনা আছে। আজ সারাদিন, বদহজম ও গ্যাসের কারণে আপনি পৈটিক গোলোযোগে ভুগতে পারেন। ওষুধ খেলে যন্ত্রণার কিছুটা উপশম হবে। নিজের খেয়াল রাখুন।

মীন : আপনি আজ হতাশা ও একঘেয়েমিতে ভুগতে পারেন। আপনার মানসিক ও শারীরিক অবস্থা খুব ভালো থাকবে না। ফলে, আপনি দুর্বল বোধ করতে পারেন। আপনার মধ্যে উদ্দীপনার অভাব দেখা দিতে পারে। কিছু অপ্রীতিকর ঘটনা আজ আপনাকে দুঃখ দিতে পারে। মাথা ঠান্ডা রাখুন। পরিবারের সদস্যদের সঙ্গে বিতর্ক বা ঠান্ডা লড়াইয়ে যুক্ত হওয়া ঠিক হবে না। আজ আপনার কিছু ক্ষয়ক্ষতি হতে পারে। যা আপনাকে দুশ্চিন্তায় রাখবে। আর্থিক দিকগুলিতে এবং জীবিকাক্ষেত্রে আপনার ব্যবহারের দিকে নজর দিন। এই একঘেয়ে দিনটিকে একটু ভালো করতে চাইলে সংগীত শুনুন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন