শিরোনাম :

আজকের রাশিফল: ১৩ নভেম্বর সোমবার, ২০১৭


সোমবার, ১৩ নভেম্বর ২০১৭, ০৮:৫৮ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আজকের রাশিফল: ১৩ নভেম্বর সোমবার, ২০১৭

মেষ : আজ আপনি অতিমাত্রায় অনুভূতিশীল হয়ে পড়বেন। চিন্তার পাহাড় আজ দিনের বেশিরভাগ সময় আপনাকে ভারাক্রান্ত করে রাখবে। জীবনসঙ্গীর স্বাস্থ্যও আজ আপনার দুশ্চিন্তার কারণ হতে পারে। কারওর সঙ্গেই আজ বেশি কথা বলবেন না। কারণ, পরিশেষে সেটি উত্তপ্ত বাক্য বিনিময়ে পরিণত হয়ে উঠতে পারে। যার ফলে আপনার কাছের লোকেরা আঘাত পেতে পারেন ও নিরাশ হতে পারেন। এমন পরিস্থিতিগুলি থেকে দূরে থাকুন, যেগুলি আপনার সামাজিক সম্মান ও প্রতিপত্তি ক্ষুণ্ণ করতে পারে। আজ শুরু করা কোনও নতুন প্রকল্পে সাফল্য নাও পেতে পারেন। এজাতীয় পরিকল্পনাগুলিকে পিছিয়ে দিন।

বৃষ : বৃষ রাশির জন্য দিনটি মোটামুটি। আপনি বিভিন্ন দুশ্চিন্তা ও আশঙ্কায় মারাত্মকভাবে ভারাক্রান্ত হয়ে উঠবেন। বিশেষত, আপনার মায়ের স্বাস্থ্য চিন্তায় রাখতে পারে। যেকোনও আইনি কাগজ নিয়ে কাজ করা থেকে বিরত থাকুন। জমিজমা ও সম্পত্তি সংক্রান্ত বিষয়ে কাজ করার সময় সাবধান। নেতিবাচকতা পরিত্যাগ করুন। বিকেলের পর থেকে অবস্থার উন্নতি হতে পারে। এসময় আপনার দুশ্চিন্তাগুলি কেটে যাবে বলে আপনি নিশ্চিন্ত ও হাসিখুশিভাবে কাটাবেন। আনন্দময় মানসিক ও শারীরিক অবস্থা উপভোগ করবেন। ছাত্রদের জন্য একটি ভালো সময় শুরু হচ্ছে। এটির পূর্ণ ব্যবহার করুন। সৃজনশীল কার্যকলাপগুলিতে মনোনিবেশ করুন। আপনি কোনও ধর্মীয় কাজে অংশ নিতে পারেন।

মিথুন : আজকের সকালটি আপনার জন্য রোদ ঝলমলে ও ফুরফুরে হবে। পরিবারের সঙ্গে কোনও বোমাঞ্চকর ভ্রমণের উদ্দেশ্যে বেরিয়ে পড়ুন। এটি ছুটি কাটানোর দারুন একটি পন্থা হয়ে উঠতে পারে। আপনার সঞ্চয়ের দিকে নজর রাখুন। আজ খরচ হিসেব ছাড়িয়ে যেতে পারে। অপ্রত্যাশিত কিছু ক্ষেত্র থেকে অর্থলাভ হলেও দিনের শেষভাগে আর্থিক বিষয়গুলিকে সঠিকভাবে সামলানো আপনার কাছে কঠিন হয়ে উঠতে পারে। সাবধানে বিনিয়োগ করুন। সহকর্মীরা আপনাকে সহায়তা করায় কাজের ক্ষেত্রে দিনটি খুব ভালো কাটবে।

কর্কট : আজকের দিনটি আপনার অনুকূলে হবে না। তবে, সেটি শুধুমাত্র দিনের প্রথমভাগটি। আপনার খরচ হিসেব ছাড়িয়ে যাওয়ার সম্ভাবনা আছে। এটি আপনাকে ক্লান্ত করে তুলতে পারে। সাবধান থাকুন। কারণ, আপনার এই হতাশা দিনটিকে নষ্ট করে দিতে পারে। চোখের সমস্যায় ভুগতে পারেন। তবে, দিনের দ্বিতীয়ভাগের গল্পটি অন্যরকম হবে। আর্থিক লাভের যোগ আছে। মানসিক ভীতি ও দুশ্চিন্তা দূরে সরিয়ে এসময় অনেকটা হালকা বোধ করবেন। বাড়ির পরিবেশ বন্ধুত্বপূর্ণ ও হাসিখুশি রাখতে উদ্যোগী হবেন। নেতিবাচক চিন্তাগুলিকে মাথা থেকে সরিয়ে দিন।

সিংহ : একটি গভীর নিঃশ্বাস নিন এবং বিশ্রাম করুন। শারীরিক ধকল ও মানসিক চাপে আপনি আজ বিরক্ত হয়ে উঠতে পারেন। শান্ত হোন। আর আপনার রাগ বা বিরক্তির প্রভাব যেন অন্যদের উপর, বিশেষ করে পরিবারের সদস্যদের উপর না পড়ে সে বিষয়ে খেয়াল রাখুন। এর সুফলটি দিনের দ্বিতীয়ভাগে পাবেন। যখন আপনি অনেকটা শান্ত ও হাসিখুশি বোধ করবেন। পরিবারের সঙ্গে নৈশভোজে যাওয়ার পরিকল্পনা করতে পারেন। এতে আপনার কিছুটা খরচ হতে পারে, তবে সেটি অপচয় নয়।

কন্যা : সকালের দিকে সবকিছুই অনুকূলে থাকবে। ব্যবসায়ীদের জন্য দিনটি ভালো কিছুর প্রতিশ্রুতি বহন করছে। কারণ, তারা বকেয়া টাকা আদায় করতে পারবেন। চাকরিজীবীরাও আজ লাভবান হবেন। কন্যারাশির জাতকরা সামাজিক অবস্থা ও সম্মান বৃদ্ধি ঘটাতে সক্ষম হবেন, যা তাদের পরিবারকে গর্বিত করবে। তবে, সন্ধেবেলার দিকে পরিস্থিতি কিছুটা অন্যরকম হতে পারে। এসময় কিছু শারীরিক সমস্যার কারণে আপনি নিস্তেজ বোধ করবেন এবং মানসিক অস্থিরতায় ভুগবেন। কথাবার্তায় নিয়ন্ত্রণ রাখুন। নাহলে, পরিশেষে আপনি কাছের মানুষদের আঘাত করে বসবেন। মনকে এসব থেকে সরিয়ে রেখে কিছুটা আরাম পেতে হলে, একমাত্র উপায় হল ধ্যান।

তুলা : আজ আপনি উৎসাহ-উদ্দীপনায় ভরপুর থাকবেন। শারীরিক সুস্থতার তুঙ্গে থাকায় কাজে আপনি চূড়ান্ত ভালো ফল করবেন। ফলে, ঊর্ধ্বতন ব্যক্তিরা এটি প্রত্যক্ষ করে আপনার পদোন্নতি করতে পারেন। সমাজে আপনার মান-যশের বৃদ্ধি ঘটাতেও এটি সাহায্য করবে। স্থানীয় বিষয়গুলি এবং সরকারি কাজগুলি আজ সুন্দর ও ইতিবাচকভাবে সম্পন্ন হবে। বিনিয়োগের জন্যও সময়টি ভালো। স্ত্রী ও সন্তানরা আপনার কাছে বরের মতো হবে। শুধু তাই নয়, বন্ধুরাও আপনার দিনটিকে ফলদায়ী করে তুলবে।

বৃশ্চিক : আপনার দিনটি সাধারণ হবে। বিরোধী ও প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে বিতর্ক এড়িয়ে চলুন। আপনার এমনটা মনে হতে পারে যে, জোর করে রাজনীতি বা কাদা ছোঁড়াছুঁড়িতে আপনাকে টেনে নিয়ে যাওয়া হচ্ছে। ব্যবসাক্ষেত্রে বা কর্মক্ষেত্রে আজ আপনি প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হতে পারেন। ঊর্ধ্বতন ব্যক্তিদের ব্যবহার আপনার অনুকূলে হবে না। তারা আপনার প্রতি অসন্তুষ্টবোধ করতে পারেন। তবে, দিনের শেষভাগে কর্মক্ষেত্রে আপনি কিছুটা আশার আলো দেখতে পারেন। সন্তানদের সঙ্গে সম্পর্কে কিছুটা দূরত্ব থাকবে। যত তাড়াতাড়ি সম্ভব এই দূরত্ব মিটিয়ে নিন। এতে আপনার পারিবারিক পরিবেশের উন্নতি হবে।

ধনু : আজ আপনাকে সাবধানতা অবলম্বন করতে হবে। আজ সম্ভবত আপনি রগচটা, বিরক্ত ও মানসিকভাবে অস্থির থাকবেন। যা আদতে আপনার ক্ষতি করবে। আজ গুরুত্বপূর্ণ কোনও সিদ্ধান্ত নেওয়া অথবা নতুন কোনও কাজ শুরু করা থেকে বিরত থাকুন। আপনার প্রচেষ্টার প্রতিচ্ছবি কাজে পড়বে না। ফলে, ঊর্ধ্বতন ব্যক্তিরা আপনার প্রতি অসন্তুষ্ট হয়ে উঠবেন। বিরোধী ও প্রতিদ্বন্দ্বীদের থেকে সাবধান থাকুন। সন্তানরা আজ আপনার দুশ্চিন্তার কারণ হবে। এককথায়, দিনটি আপনার জন্য মোটামুটি।

মকর : আজ আপনার আকর্ষণীয় ব্যক্তিত্বদের সঙ্গে দেখা করার এবং তাদের সঙ্গে নৈশভোজে যাওয়ার সম্ভাবনা আছে। পারিপার্শ্বিক সমাজ আজ আপনাকে যে গুরুত্ব দেবে, সেটি সম্পূর্ণভাবে উপভোগ করুন। এটি আপনাকে তাজা করে তুলবে। যে দু’চাকা বা চারচাকার গাড়িটি আপনি বুক করেছিলেন, সেটি আজ আপনার দরজার সামনে থাকবে। তবে, আপনার নক্ষত্রদের ব্যবহার সন্ধের দিকে কিছুটা প্রতিকূল হতে পারে। এমন কিছু ঘটনা ঘটতে পারে, যেখানে রাগ আপনার মানসিক শান্তিতে ব্যাঘাত ঘটাতে পারে। এই ব্যাপারে সাবধান থাকুন। নাহলে, পরিশেষে আপনি সহকর্মী বা পরিবারের সদস্যদের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়তে পারেন। খরচের সম্ভাবনা আছে। ধ্যান করুন। এটি আপনাকে নেতিবাচক আচরণ ও চিন্তাভাবনা থেকে দূরে থাকতে সাহায্য করবে।

কুম্ভ : আজকের দিনটি ব্যতিক্রমী। এমনই একটি দিনের দিকে হয়তো আপনি তাকিয়ে ছিলেন। প্রকল্পগুলিতে সাফল্যের হার আপনার প্রত্যাশার সীমা অতিক্রম করে যাবে। ফলে, নাম-যশ ও প্রতিপত্তি, এসবই আজ আপনি পাবেন। আপনার মানসিক ও শারীরিক অবস্থাও আজ ইতিবাচকই থাকবে। সন্ধেবেলা বন্ধুদের সঙ্গে সৌজন্য বিনিময় করে আপনি অনেক চমক পেতে পারেন। একসঙ্গে নৈশভোজে অথবা চলচ্চিত্র দেখতে যান। এটিই আজকের সন্ধে কাটানোর আদর্শ উপায়।

মীন : আপনি যদি কোনও সুখকর পরিবর্তনের আশা করে থাকেন, তাহলে আজ তেমন অনেক সুযোগ পাবেন। কারণ, আজকের দিনটি এমন অনেক সুখকর ঘটনায় পরিপূর্ণ। শিল্প, নৃত্যকলা, সাহিত্য ইত্যাদি সৃজনশীল বিষয়গুলিতে আজ আপনার বিশেষ আগ্রহ দেখা দেবে। একঘেয়ে দৈনন্দিন জীবনে, প্রিয়জনদের সঙ্গে দেখা করা আনন্দের স্ফুলিঙ্গের মতো হতে পারে। ছাত্রদের জন্যও দিনটি ভালো। তাদের পরিশ্রম বিফলে যাবে না। ছাত্ররা দূর্দান্ত সাফল্য পাবে। আর্থিক লাভের সম্ভাবনা আছে। আজ সম্ভবত আপনি যাবতীয় অসম্পূর্ণ কাজগুলি সম্পন্ন করতে পারবেন। আপনার রুক্ষ কথাবার্তা আর আচরণ নিয়ন্ত্রণ করুন, এটি আপনার বিরুদ্ধে যেতে পারে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন