শিরোনাম :

আজকের রাশিফল: ০৭ ডিসেম্বর বৃহস্পতিবার, ২০১৭


বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর ২০১৭, ০৮:২১ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আজকের রাশিফল: ০৭ ডিসেম্বর বৃহস্পতিবার, ২০১৭

মেষ : অনুভূতিগুলিকে নিয়ন্ত্রণ করা অথবা লুকিয়ে রাখা আজ আপনার কাছে একটি প্রতিদ্বন্দ্বিতা হয়ে উঠতে পারে। আন্তরিক ভাবনাগুলিকে দূরে সরিয়ে রাখা আপনার ধর্ম নয়। তবে, এখন কিছু করার নেই। নিজের খেয়াল রাখুন। এই বিরাট ও নিষ্ঠুর পৃথিবী আপনার দুর্বলতা প্রকাশ করার সঠিক জায়গা নয়। মানসিকভাবেও আপনি অস্থির বোধ করতে পারেন। অথবা আপনি এটা ভেবে অনুতাপ করতে পারেন যে, নিজের অন্তরের কথাগুলি অন্যদের জানানো ঠিক হয়নি। নিজের সঙ্গে সময় কাটান এবং আপনার সঙ্গীর স্বাস্থ্যের দিকে নজর দিন। আপনার স্থাবর সম্পত্তি নিয়ে কোনওরকম আলোচনা এড়িয়ে যান। সাবধানে গাড়ি চালান। জল থেকে দূরে থাকুন। শিক্ষাক্ষেত্রে সময়টি মোটামুটিভাবে কাটবে।

বৃষ : আপনি আজ হালকা ও আনন্দিত বোধ করবেন। আসলে আজকের দিনটিই এইরকম। একাধারে যদি আপনি উদ্দীপিত ও শান্ত বোধ করেন, তাহলে অবাক হবেন না। তবে, বলতেই হয়, এটি একটি বিরল যুগলবন্দী। তবে, যেহেতু নক্ষত্ররা আজ আপনাকে এমন একটি বিরল ও সৌভাগ্যময় সুযোগ প্রদান করছে, এটিকে উপভোগ করুন। আপনার হৃদয়ে আজ যেন অনুভূতির বুদবুদ উঠবে। ভাগ্যবশত সেগুলি সব ইতিবাচক। আজ আপনাকে শুধু কল্পনাপ্রবণ বললে কম বলা হবে। আপনি কি প্রেমে পড়েছেন? আপনার স্বপ্নের দেশে ঘুরে বেড়ান। সবই যেন আজ স্বপ্ন। যদিও এসবের মধ্যেও পরিবারের সঙ্গে আলোচনা ও যাত্রার পরিকল্পনা করতে আপনি ভুলবেন না। মায়ের হাতের সুস্বাদু রান্নাগুলি মন ভরিয়ে দিলে অবাক হওয়ার কিছু নেই।

মিথুন : দিনটি ধীর গতির হলেও স্থিতিশীল। তাই, কাজ শেষ করতে অন্যদিনের চেয়ে বেশি সময় লাগলে ভয় পাবেন না। ধৈর্য ধরুন, এটি নিশ্চয় সম্পন্ন হবে এবং দেরি হলেও ফল পাবেন। নির্ধারিত প্রকল্পগুলি ও আর্থিক চুক্তিগুলির ব্যাপারেও একই কথা বলা যায়। দিনের শুরুতে কিছু বাধা-বিপত্তির সম্মুখীন হলেও ধীরে ধীরে আপনি দেখতে পাবেন যে রাস্তাগুলি নিজের মতোই খুলে যাচ্ছে। কর্মক্ষেত্রে আপনি বন্ধুত্বপূর্ণ আবহ উপভোগ করবেন। অংশীদার ও সহকারিদের সঙ্গে উৎসবের মেজাজে থাকবেন। আপনি প্রিয়জন ও বন্ধুদের সঙ্গে দেখা করার পরিকল্পনাও করতে পারেন।

কর্কট : একটি সৌভাগ্যে ভরা দিন আপনার জন্য অপেক্ষা করে আছে। বাড়ি ও অন্য ক্ষেত্রে সংঘর্ষের পর আজ আপনি পুরোদমে এগিয়ে যাবেন। সম্পূর্ণভাবে দিনটিকে উপভোগ করবেন। আপনি আজ আত্মবিশ্বাসে ভরপুর এবং এটি আপনার সব কাজে ধরা পড়বে। আপনি এই সুন্দর দিনটি আপনার প্রিয় বন্ধু ও প্রিয়জনদের সঙ্গে কাটাতে চাইবেন। আপনি বন্ধুদের সঙ্গে ঘুরতে যাওয়ার সফল পরিকল্পনা করবেন। আজ একাধিকবার আপনি সেই বিশেষ মানুষটির সামনে আপনার সংবেদনশীল ও কাব্যিক দিকটিকে তুলে ধরবেন। আপনি কি তাদের জন্য কোনও কবিতা লেখার পরিকল্পনা করছেন? ভালো খাবার উপভোগ করুন। কারণ, রসনার তৃপ্তি দিতে নক্ষত্ররা আজ অনুকূল। অর্থ ও সঞ্চয়ের জন্যও দিনটি ভালো।

সিংহ : আজ আপনি স্পর্শকাতর থাকবেন। এটি ঠিক যে আজ আপনি অনুভূতিশীল ও সংবেদনশীল থাকবেন। তবে, অনুভূতিগুলি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে, সেটি অজুহাত হতে পারে না। কেউ কোনও মন্তব্য করলে তাতে অতিরিক্ত প্রতিক্রিয়া দেখাবেন না। আপনার বিস্ফোরক ক্রোধ নিয়ন্ত্রণ করুন। কারণ, অন্য রাশির জাতকরাও আজ খুব সংবেদনশীল থাকবেন যারা আপনার এই প্রতিক্রিয়া গ্রহণ নাও করতে চাইতে পারেন। চূড়ান্ত বিতর্কিত আলোচনাগুলি থেকে দূরে থাকুন, বিশেষত শুনানির ক্ষেত্রে। সাবধান! খরচ বাড়তে পারে। তবে, তার জন্য অন্যকে দোষ দিয়ে কোনও লাভ নেই। আপনি নিজেই আপনার নিজ জীবনের নিয়ন্ত্রণের জন্য দায়ী। শান্ত থাকার জন্য ধ্যান ও আসন করুন।

কন্যা : বিশেষত আপনার রাশির লোকেদের জন্য এই সংবেদনশীল দিনটি একটি স্বপ্নের মতো। আপনি আজ কাউকে আপনার আন্তরিক ভালোবাসা জানাতে পারেন। এটি আপনার জন্য সৌভাগ্যময় হতে পারে। বিভিন্ন দিক থেকে লাভ পাবেন। সুতরাং, সাধারণের বাইরে, এমন কিছু করতে ইতস্তত করবেন না। আপনি বন্ধু ও পরিবারের সঙ্গে কোনও প্রমোদ ভ্রমণে যেতে পারেন। মেয়ে বন্ধুরা আপনার জন্য সৌভাগ্য নিয়ে আসতে পারে। খুশি থাকুন এবং এই দুর্দান্ত সময়টিকে উপভোগ করুন।

তুলা : জীবনের প্রায় সবকটি ক্ষেত্রেই দিনটি আজ সৌভাগ্যময়। খুব সম্ভবত আপনি আপনার ভারসাম্য ফিরে পেয়েছেন। দিনটি খুব সহজ হবে। কোনও কিছুর জন্যই আজ আপনাকে লড়াই করতে হবে না। সুতরাং আশা করতে পারেন যে সবকিছু সহজে সমাধান হয়ে যাবে। অসম্পূর্ণ কাজ সম্পন্ন হবে। বাড়িতে প্রিয়জনদের সঙ্গে মধুর কথোপকথন হবে। ঊর্ধ্বতন ব্যক্তিদের সঙ্গে কোনও গুরুত্বপূর্ণ আলোচনার দরুন এক অপরিহার্য সম্পদ হিসেবে আপনার পদোন্নতি হতে পারে। সব দিক থেকেই আজ লাভের যোগ আছে, বিশেষ করে আপনার মায়ের কাছ থেকে। ওনার সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বলুন, উনি আপনাকে খুব গুরুত্বপূর্ণ কোনও পরামর্শ দিতে পারেন। যেকোনও সরকারি কাজে সম্ভবত ভাগ্য আপনার সহায় হবে।

বৃশ্চিক : আজ যেন প্রতিটি ঘড়ির সঙ্গে আপনি প্রতিদ্বন্দ্বিতা করছেন। আজকের দিনটিতে খুব সহজে আপনি ছুটি নাও পেতে পারেন। আবার কাজ করতে অথবা কাজে মনোনিবেশ করতেও আপনার অসুবিধে হতে পারে। এককথায় আপনাকে সংঘর্ষ করতে হবে। আজ আপনি অলস বোধ করবেন এবং এতটাই ব্যস্ত থাকবেন যে মনোসংযোগ করতে পারবেন না। এখন ব্যবসায় এবং কাজে অন্যদের সঙ্গে কথাবার্তায় আপনার বিশেষ খেয়াল রাখা প্রয়োজন। ঊর্ধ্বতন ব্যক্তির সিদ্ধান্ত অথবা ভঙ্গিমাটি অতিরিক্ত নেতিবাচক হওয়ায় আপনি সেটি মেনে নাও নিতে পারেন। তবে, তাঁরা অনড় থাকবেন। সন্তানদের সঙ্গে বিতর্ক আপনাকে বিরক্ত করতে পারে। কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার আগে কিছুটা সময় নিন। অপ্রত্যাশিত ভ্রমণ আপনার ক্লান্তি দূর করতে পারে।

ধনু : অনুভূতি ও সংবেদনশীলতা, দুর্ভাগ্যবশত আজ আপনার জন্য সঠিক নয়। অনুভূতির বন্যা আজ আপনার কোনও উপকারে আসবে না। আর অচিরেই এই বন্যা ভয়ঙ্কর জলোচ্ছ্বাসের রূপ নিতে পারে। অনুভূতিগুলিকে শক্ত করে বেঁধে রাখুন। সৃজনশীলতা ও নতুন ব্যবসার পরিকল্পনা করার জন্য সময়টি উপযুক্ত নয়। এসময় অনেক কিছুতেই আপনার উপর নিষেধাজ্ঞা থাকতে পারে। অবশ্যই নৈতিক, আইনি ও ধর্মীয় সীমাগুলি বুঝুন। অতিরিক্ত দুশ্চিন্তাগ্রস্ত থাকায় কোনও চিকিৎসা পদ্ধতি আপাতত স্থগিত রাখুন। খরচ বাড়বে এবং আপনার ক্রোধও। প্রার্থনা ও ধ্যানের মাধ্যমে শান্তি পাওয়ার চেষ্টা করুন।

মকর : আপনার দিনটি আজ সৌভাগ্যময় হবে। অর্থ, সঞ্চয় ইত্যাদি সবকিছুর জন্যই আজ দিনটি অসাধারণ। গতকাল সম্ভবত আপনি ব্যবসা বাড়ানোর পরিকল্পনা করেছিলেন। সেই কাজগুলি এখন রূপায়িত হতে শুরু করবে এবং যে প্রকল্পেই এখন আপনি কাজ করবেন সেটিই সফল হবে। আপনার আয় সম্ভবত বৃদ্ধি পাবে। এটি লভ্যাংশ, সুদ অথবা কোনও বিনিয়োগের মারফত আসতে পারে। এটি যাই হোক, আপনাকে আনন্দ দেবে। আপনি সঠিক সময়ে সঠিক বিনিয়োগের গুরুত্বটি বুঝবেন। ফলে, আর্থিকভাবে আপনি সুরক্ষিত বোধ করবেন। সাবধান মকরদের কাছে এটি কোনও নতুন জিনিস না। ব্যবসার কারণে যাত্রা সুফল দেবে।

কুম্ভ : আজকের দিনটি আপনার জন্য অসাধারণ। আপনি উপভোগ করবেন এবং আপনার সাফল্য ও সুন্দর জীবনের আনন্দে গা ভাসিয়ে দেবেন। কাজে সাফল্য আসবে এবং সহকারিদের কাছ থেকে আপনি যশ ও সম্মান লাভ করবেন। আপনার ঊর্ধ্বতন ব্যক্তিরা আপনার পিঠ চাপড়ে দেবেন। আপনাকে নির্ভরযোগ্য বলে গণ্য করবেন। বাড়িতে সময় ভালো কটাবে। এসময় আপনি স্নেহ, ভালোবাসার সঙ্গে পরিবারের সঙ্গে সময় কাটাবেন। স্বাস্থ্যের কোনও সমস্যা থাকবে না। সম্ভবত সবই আজ খুব আরামদায়ক হবে। প্রতিকূল কোনও কিছুরই সম্ভাবনা নেই। এই সৌভাগ্যজনক নক্ষত্র দশায় উৎসব করুন।

মীন : আজকের দিনটিতে আপনার সৃজনশীল ও স্বতঃস্ফূর্ত দক্ষতাগুলি বিশেষ উচ্চতা পাবে। এটি মৎস রাশির জন্য বেশ ভালো। কারণ, স্বতঃস্ফূর্ততা ও সৃজনশীলতা এদের স্বভাবজাত। সুতরাং আপনার মধ্যেকার এই উপহারটি আজকের অনুভূতি ও সংবেদনশীলতার সঙ্গে যুক্ত হয়ে দ্বিগুণ হয়ে উঠবে। দর্শনীয় কিছু করতে আপনাকে উদ্বুদ্ধ করবে। সুতরাং, আপনি যদি আজ কবিতা লেখেন অথবা কোনও দুর্দান্ত নিবন্ধ লেখেন তাহলে অবাক হবেন না। আপনার বাইরে গিয়ে পুরো বিশ্বকে, কল্পনাশক্তি ও সৃজনশীলতার রূপে যে উপহারটি আজ আপনি পেয়েছেন সে বিষয়ে জানাতে ইচ্ছা হবে। আপনার প্রিয়তমা আপনাকে একটি মধুর চমক দিতে পারেন, যার প্রতি আপনি সশ্রদ্ধ থাকবেন। ছাত্রদের জন্য সময়টি ভালো।a

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন