শিরোনাম :

আজকের রাশিফল: ০৮ ডিসেম্বর শুক্রবার, ২০১৭


শুক্রবার, ৮ ডিসেম্বর ২০১৭, ০৮:৩৯ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আজকের রাশিফল: ০৮ ডিসেম্বর শুক্রবার, ২০১৭

মেষ : আজকের এই কঠিন দিনটি তুলনামুলকভাবে সহজ হয়ে উঠতে পারে, যদি আপনি আপনার রাগের উপর নিয়ন্ত্রণ রাখতে পারেন। নাহলে, পরিবারের সদস্যদের সঙ্গে মতবিরোধ অবধারিত। পরিবারে এজাতীয় বিবাদগুলি আপনাকে মানসিকভাবে অস্থির ও অধৈর্য করে তুলতে পারে। বুদ্ধিজীবী আলাপ-আলোচনা বা বিতর্কগুলিও আজ আপনার এড়িয়ে চলা উচিত। ব্যয়ের বিষয়েও আপনার নজর দেওয়া উচিত। উদার হাতে খরচ করা ঠিক হবে না। সম্ভব হলে এখন যাত্রা স্থগিত রেখে অন্য কোনওদিন করুন। কারণ, আজ আপনি কাঙ্খিত ফল নাও পেতে পারেন।

বৃষ : আজ দিনের শুরুটা দারুণ হলেও শেষটা অতটা ভালো নাও হতে পারে। দপ্তরে আপনার কাজের পারদর্শিতায় আপনি এক অপরিহার্য অঙ্গে পরিণত হয়েছেন। সামাজিক ক্ষেত্রেও আপনার বিশেষ প্রতিপত্তি আছে। আজ এক্ষেত্রে আপনি এক অপ্রত্যাশিত সম্মান বৃদ্ধির আশা রাখতে পারেন। তবে, দুপুরের ভোজনের পর থেকে সবকিছু উলটো পথে হাঁটতে শুরু করবে। আপনার নাম-যশহানি হতে পারে, এমন যেকোনও পরিস্থিতি এড়িয়ে চলুন।

মিথুন : আজ আপনি আক্রমণাত্মক হয়ে উঠতে পারেন। তাই, দিনের প্রথমভাগে নিজেকে শান্ত ও সুস্থির রাখুন। এভাবে যদি আপনি কোনওদিন শুরু করেন, তাহলে আপনার সুন্দর অনুভূতিগুলি বজায় থাকবে। আপনার দুশ্চিন্তা দূর হবে। খরচের দিকে খেয়াল রাখুন। নক্ষত্রদের কুপ্রভাবে, ছাত্রদের জন্য দিনটি খুবই কঠিন হয়ে উঠবে। তারা সাফল্য নাও পেতে পারে। বিকেল থেকে সময়ের উন্নতি হতে শুরু করবে। ফলে, আপনার ইচ্ছে হবে বন্ধুবান্ধবদের নিমন্ত্রণ করতে অথবা তাদের সঙ্গে কোথাও বেড়াতে যেতে। নারীভাগ্যও আপনার সঙ্গেই থাকবে। সুন্দর সন্ধেটি আপনার মধ্যে উদগ্র বাসনা ও একনিষ্ঠ মানসিকতার সঞ্চার করবে, যা আজ সারাদিন আপনার মধ্যে অনুপস্থিত ছিল।

কর্কট : কর্কটরাশির জাতকরা যদি আজ তাদের ক্রোধকে নিয়ন্ত্রণে রাখতে পারেন, তাহলে তাদের জন্য সময়টি উজ্জ্বল। আপনি আজ অনুভূতিশীল থাকবেন। তবে, যদি বাস্তবের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারেন, এটি আপনাকে খুব বেশি প্রভাবিত করতে পারবে না। মানসিক ও শারীরিকভাবে আপনি খুব ভালো অবস্থায় থাকবেন। বিশেষ করে দুপুরের পর দেখবেন যেন আক্রমণাত্মক মানসিকতা আপনার শরীর, মন ও আত্মার মৈত্রীকে বিনষ্ট না করে দেয়। কারণ, এসময় নেতিবাচকতা আপনার সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতায় কালো মেঘের সৃষ্টি করতে পারে।

সিংহ : দিনের প্রথমভাগের সমস্যাগুলি যেন অনুকূল শেষভাগটিকে বিনষ্ট না করে দেয় সে বিষয়ে খেয়াল রাখুন। নিজের ক্রোধ ও বচনে নিয়ন্ত্রণ রেখে এটি আপনি সহজেই নিশ্চিত করতে পারেন। বিশেষত, প্রিয়জনদের সামনে আপনি কটূক্তি করলে তারা ক্রোধান্বিত হয়ে উঠতে পারেন। ছোটোখাটো সমস্যা ও বিবাদে না জড়িয়ে পরে নিজের স্বাস্থ্যের দিকে নজর দিন। আপনার স্বাস্থ্যের যত্ন প্রয়োজন। যদি আপনার ব্যবহার যুক্তিসঙ্গত হয় এবং আপনি নিজেকে শান্ত রাখতে পারেন, তাহলে দিনের শেষভাগে অবস্থার উন্নতি হবে। আপনি এসময়ে নতুন ধারণার উপর বা নতুন প্রকল্পে কাজও শুরু করতে পারেন। কাজ শেষ করতেও আপনার বিশেষ সমস্যা হবে না। জীবনসঙ্গীর সঙ্গে আপনার বন্ধন আরও দৃঢ় হবে।

কন্যা : আজ আপনার প্রচুর লাভ হবে। সেটি ব্যক্তিগত জীবন, জীবিকাক্ষেত্র বা সামাজিক বিষয়, যাই হোক না কেন। নক্ষত্রদের কৃপায়, দিনের প্রথমভাগে আপনি যথেষ্ট আনন্দ ও সন্তুষ্টি লাভ করবেন। দিনটি আপনার অনুকূলে হওয়ায়, আজ বন্ধুবান্ধব ও পরিবারের সঙ্গে কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা করতে পারেন। তবে, লক্ষ্যভ্রষ্ট হয়ে পড়লে দুপুরের পর থেকে অবস্থার অবনতি হতে পারে। এটি আপনার সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা কমিয়ে দিতে পারে এবং মানসিকভাবে আপনাকে অস্থির করে তুলতে পারে। আত্মীয়দের সঙ্গে আপনার মতবিরোধ দেখা দিতে পারে। তাদের সঙ্গে কথাবার্তা বলার সময় নিরপেক্ষ থাকার চেষ্টা করুন, এতে আপনি ভুল বোঝাবুঝি ও বিবাদ এড়িয়ে চলতে পারবেন। স্বাস্থ্যেরও অবনতি হতে পারে। এবিষয়ে নজর রাখুন।

তুলা : দিনটি আপনার জন্য শুভ। আধ্যাত্মিক ও ধর্মীয় কার্যকলাপে যুক্ত হওয়ার জন্য দিনটি ভালো। জীবিকাক্ষেত্রে আজ আপনার প্রচুর লাভ হবে। ভালো কাজের দ্বারা আপনি আপনার ঊর্ধ্বতন ব্যক্তিদের খুশি করতে সক্ষম হবেন। এরফলে আপনার পদোন্নতি বা বেতনবৃদ্ধি ঘটতে পারে। বাড়ির পরিবেশ সারাদিন সহজগম্য ও সুন্দর থাকবে। বাড়ির এই অনুকূল পরিবেশ কোথাও ঘুরতে যেতে আপনাকে উদ্বুদ্ধ করবে। এজাতীয় পরিকল্পনাগুলি যদি আজ বাস্তবায়িত হয়, তাহলে এরথেকে ভালো আর কিছুই হতে পারে না। যারা বিবাহে ইচ্ছুক, তারা সম্ভবত আজ তাদের জীবনসঙ্গীকে খুঁজে পাবেন। আপনার স্বাস্থ্য আজ যথেষ্ট ভালো থাকবে।

বৃশ্চিক : এজাতীয় দিনগুলি ভগবানের প্রতি আপনার বিশ্বাসকে আবার নতুন করে তাজা করে তোলে। নক্ষত্রদের কৃপায় বৃশ্চিক রাশির দিনটি আজ ছবির মতো সুন্দর। যেখানেই আপনি আজ হাত দেবেন, সেটি কার্যত সোনা হয়ে যাবে। সম্ভাব্য বেতনবৃদ্ধি, পদোন্নতি, বিদেশ যাত্রা, সুস্বাস্থ্য, বিনোদন, সৌভাগ্য ও নক্ষত্রদের দয়ায় এই সবকিছুই আজ আপনার জন্য। সুতরাং, বন্ধুদের সঙ্গে ঘুরতে বেরোন। নতুন প্রকল্পে কাজ শুরু করে ঊর্ধ্বতন ব্যক্তিদের খুশি করে দিন। কারণ, আজ আপনার সম্ভাবনাগুলি অসাধারণ।

ধনু : সকালের দিকটা একটু সাবধান থাকুন। এরপর প্রতিমুহূর্তে অবস্থা ক্রমেই উন্নত হবে। হতাশা, ক্রোধ, বিরক্তি অথবা আলস্য যেন আপনাকে ঘিরে না ধরে সে বিষয়ে খেয়াল রাখুন। ইতিবাচক থাকুন এবং এই মানসিকতার তাজ মাথায় পরে জীবন যুদ্ধে এগিয়ে চলুন। বিবাদপ্রিয় মানুষদের এড়িয়ে চলুন, এরা আপনার দিনটিকে নষ্ট করে দিতে পারে। দুপুরের পর থেকে পারিবারিক পরিবেশ খুবই ভালো থাকবে। আপনাকে সুন্দর একটি চমক দিতে বন্ধুরা আপনার গৃহে এসে উপস্থিত হতে পারেন।

মকর : মকর রাশির জন্য দিনটি মিশ্র প্রভাবের। সকালে জীবিকাক্ষেত্রে আপনি লাভবান হবেন। এছাড়া আপনি বিনোদনমূলক কাজেও যুক্ত হতে পারেন। বন্ধু ও পরিবারের সঙ্গে বেড়াতে যাওয়ার পরিকল্পনাও করা যেতে পারে। তবে, ঘড়ির কাঁটা বারোটা অতিক্রম করার পর থেকে অবস্থার অবনতি হতে শুরু করবে। আপনার শারীরিক ও মানসিক অবস্থার অবনতি হবে। ধ্যান ও যোগসাধনা, স্নায়ুচাপ কমাতে আপনাকে নিশ্চিতভাবেই সাহায্য করবে। নেতিবাচক চিন্তা আপনাকে দুশ্চিন্তাগ্রস্ত করে তুলতে পারে, এটি পরিণামে আপনার বাড়ির শান্তিকে বিনষ্ট করবে। ইতিবাচক থাকুন এবং সবকিছুতে ভালো দিকটি দেখার চেষ্টা করুন।

কুম্ভ : আজকের দিনটির স্মৃতি নিশ্চিতভাবেই আপনার অ্যালবামে স্থান পাবে। আর্থিক দিকে ও জীবিকাক্ষেত্রেও দিনটি অসাধারণ। চাকরিজীবীদের জন্যও দিনটি অনুকূল। আজ বেতনবৃদ্ধি ও পদোন্নতির প্রত্যাশা করতে পারেন। আজ আপনার স্বাস্থ্য খুবই ভালো থাকবে। এতে আপনার মানসিক অবস্থাও খুবই ভালো থাকবে। ফলে, আপনি নানাবিধ বিনোদনমূলক কার্যকলাপে যুক্ত হবেন এবং বন্ধুদের সঙ্গে ঘুরতেও যেতে পারেন।

মীন : মৎস রাশির জন্য দিনটি সাধারণ। দিনের প্রথমভাগটি খুব কঠিন হবে যেখানে আপনি সুফল পাবেন না। অন্যদিকে শেষভাগটি আপনার জন্য শান্তি ও খুশি বহন করে আনছে। সকালে আপনি সম্ভবত অস্থিরতা, দুশ্চিন্তা ও ক্লান্তিতে ভুগবেন। এর থেকে মুক্তি পাওয়ার জন্য আপনাকে ধ্যান অথবা যোগসাধনা করতে হতে পারে। অপ্রত্যাশিত খরচের সম্ভাবনা আছে। সকালের অসুস্থতা দিনের শেষভাগে অনেকটাই কেটে যাবে। বাড়ির পরিবেশও খুব হাসিখুশি হবে, পরিবারের সদস্যরা তাদের আনন্দঘন মুহূর্তগুলি আপনার সঙ্গে ভাগ করে নেবেন। কাজের ক্ষেত্রে আপনি আপনার কাজের দক্ষতায় সকলের মন জয় করে নেবেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন