শিরোনাম :

আজকের রাশিফল: ১২ জানুয়ারি শুক্রবার, ২০১৮


শুক্রবার, ১২ জানুয়ারি ২০১৮, ০৯:২৬ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আজকের রাশিফল: ১২ জানুয়ারি শুক্রবার, ২০১৮

মেষ : পার্থিব বিষয়গুলি আজ আপনাকে একেবারেই আকৃষ্ট করবে না, আজ আপনি যেন এক সম্পূর্ণ অন্য জগতে বাস করবেন। নিজে এক আধ্যাত্মিক ও বুদ্ধিজীবী দুনিয়ায় আজ হারিয়ে যাবেন। এটি মোটেই কোনও খারাপ জিনিস নয়। বরং এই গভীর চিন্তাভাবনা থেকে আপনার লাভ হবে। আপনি পরবর্তী সময়ে কোনও চিকিৎসা পদ্ধতি, অতিজাগতিক ও রহস্যময় বিষয়গুলিতে উৎসুক হয়ে উঠবেন। এসময়ে আপনি রেইকি ও আয়ুর্বেদেরও চর্চা করতে পারেন। আধ্যাত্মিকতা, অহম, জগৎ ও নিজ উপলব্ধিগুলিতে গভীরতম অন্তর্দৃষ্টি লাভ করার জন্য সময়টি অনুকূল। তবে, মনে রাখবেন, নিজের ইচ্ছা ও বাসনাগুলিকে নিয়ন্ত্রণ করাই হল নিজেকে আবিষ্কারের প্রথম ধাপ। ক্রোধ, রুক্ষ ব্যবহার, মতবিরোধ ও শত্রুদের থেকে দূরে থাকুন। কোনও আকস্মিক পাওনার সম্ভাবনা আছে।

বৃষ : বৃষ রাশির জাতকদের জন্য দিনটি হাসি, মজা ও খেলায় ভরপুর। আপনার দুয়ারে আসা এই অনাবিল খুশি , মজাগুলিকে প্রাণভরে উপভোগ করুন। আপনি বন্ধু ও পরিবারের সঙ্গে অথবা কোনও সামাজিক কারণে ঘুরতে যেতে পারেন। সহৃদয় ব্যক্তিরা আজ অন্যদের পাশে দাঁড়াতে উদগ্রীব থাকবেন। ভগবান আজ আপনাকে ব্যবসা ও জীবিকাক্ষেত্রে প্রচুর লাভের দ্বারা পুরস্কৃত করবেন। ব্যবসায় আপনি আজ কোনও লাভদায়ী নতুন সম্পর্ক তৈরি করবেন অথবা ব্যবসার বৃদ্ধি ঘটানোর কথা ভাববেন। আপনার সম্মান ও সামাজিক অবস্থানের বিশেষ উন্নতি হবে। আপনি সংবর্ধিত ও প্রশংসিত হবেন। আপনি আজ আকস্মিকভাবে কোনও জমি পেতে পারেন, অথবা কোনও পুরস্কার , এমনকি লটারিও জিততে পারেন। অপ্রত্যাশিত আর্থিক লাভ আজ এক নিশ্চিত সম্ভাবনা।

মিথুন : মিথুন রাশির জাতকদের জন্য একটি অসাধারণ দিন অপেক্ষা করছে। আজ আপনি যাতেই হাত দেবেন সেটিই সোনা হয়ে যাবে। কাজ, শিক্ষা, ব্যবসা, মঞ্চে উপস্থাপনা ও সম্পর্ক, এসব কিছুতেই আজ আপনি সাফল্য পাবেন। আপনি আপনার প্রিয়জনদের সঙ্গে শুভেচ্ছা ও হাসি মজার মাধ্যমে আপনার এই সৌভাগ্যটির উৎসাহ পালন করবেন। এরপর আর্থিক লাভ ও গুরুত্বপূর্ণ খাতে খরচ আপনার স্থিতিকে আরও সুদৃঢ় করবে। বেশ ভালো , তাই না? আপনি হাসিখুশি, সুস্থ ও হালকা বোধ করবেন। এই প্রাপ্তিগুলি যেন আপনাকে অহংকারী না করে তোলে, নাহলে পরিশেষে মেজাজ হারিয়ে আপনি কোনও প্রিয়জনকে অথবা নিজেকেই আঘাত করে বসবেন। সহকারীরা সাহায্য করবেন, ঊর্ধ্বতন ব্যক্তিরা প্রশংসা করবেন। আপনি সানন্দে আপনার কাজগুলিকে সম্পন্ন করতে পারবেন।

কর্কট : গত কয়েকদিনের উন্মত্ত গতিশীলতার পর নক্ষত্ররা আজও সম্ভবত সম্পূর্ণ স্বাভাবিক হয়ে ওঠেনি। আজ আপনি শারীরিকভাবে পরিশ্রান্ত ও মানসিকভাবে দুশ্চিন্তাগ্রস্ত থাকবে। হয়তো সপ্তাহ শেষের কর্মব্যস্ততাই আজ আপনাকে ক্লান্ত, বিরক্ত ও বিধ্বস্ত করে তুলবে। শান্ত হোন। বিশ্রাম করুন। ভয় পাবেন না। বন্ধুদের সঙ্গে নিজের তুলনা অবশ্যই বন্ধ করুন। তারা আলাদা এবং তাদের জীবনও আলাদা। আর অবশ্যই, আপনিও আলাদা। ভগবানের আশীর্বাদ আপনার উপর আছে, তাই অপেক্ষা করুন। সে সময়টির জন্য। আজ মতানৈক্যের সৃষ্টি হতে পারে। আপনি অম্বলের সমস্যাতে ভুগতে পারেন। যাত্রা ও বুদ্ধিজীবী আলোচনা এড়িয়ে চলুন।

সিংহ : সাবধানে থাকুন এবং আত্মনিয়ন্ত্রণ বজায় রাখুন। সম্ভব হলে আজ সব কিছুতেই নিয়ন্ত্রণ রাখুন। ধীর স্থির ভাবে জোয়ার অতিক্রম করুন। এই বাজে সময়টিও কেটে যেতে বাধ্য। বচন, ক্রোধ ও কথোপকথনে শক্ত নিয়ন্ত্রণ আপনাকে মতানৈক্য, বিতর্ক ও বিরোধ এড়িয়ে চলতে সাহায্য করবে। আপনি কোনও কারণে মায়ের প্রতি অসন্তুষ্ট থাকলে ওনার সঙ্গে কোনওরকম আলোচনা আজ স্থগিত রাখুন। আপনি আজ বেশি মাত্রায় নেতিবাচক হয়ে পড়তে পারেন। সঠিকভাবে বিচার বিবেচনা না করে আজ কোনও কিছুতে স্বাক্ষর করবেন না। এটি আজ আপনার যথাযথভাবে অনুসরণ করা উচিত। একটু বিশ্রাম নিন, সাঁতার অনুশীলন বন্ধ রেখে স্বাস্থ্যের দিকে নজর দিন। শরীরচর্চা করুন।

কন্যা : ভাগ্যবশত আপনার দিনটি অন্য রাশির জাতকদের মতো হবে না। আপনার দিনটি আজ শান্তিপূর্ণ ও সুস্থির ভাবে কাটবে। বিরক্তিকর কিছু আপনার জীবনে ঘটবে না। আপনি আনন্দিত ও সন্তুষ্ট থাকবেন। এটি অন্যদের সঙ্গে আপনার কথোপকথনে ধরা পড়বে। সম্পর্কগুলির উন্নতি হবে। সেগুলি আরও সুদৃঢ় হবে। নতুন সম্পর্ক তৈরি করার জন্যে সময়টি ভালো। আপনি প্রিয়জন ও সহকারীদের সহায়তা পাবেন। আধ্যাত্মিকতা এবং বেদের গভীর জ্ঞান বা আপনাকে মোহিত করে এমন কিছুতে উৎসুক হয়ে উঠবেন। নিজেকে উপলব্ধি করার পথে আজ আপনি যাত্রা করতে পারেন।

তুলা : আজ অধিকাংশ সময়ে আপনি কোনও বিষয় নিয়ে মানসিক দ্বিধায় ভুগবেন। হয়তো আপনার কাছে অনেক উপায় আছে। কিন্তু আজ কোনওটাই সঠিক হবে না। কোনও বিষয়ে আজ আপনার দৃঢ় সিদ্ধান্ত না নেওয়াই ভালো। অপেক্ষা করা যায় না এমন কোনও কিছুই নেই। আজকের দিনটি কোনও নতুন কাজের জন্য ভালো না। আজ আপনি কোনও বিতর্কে জিততে পারবেন না। বরং আজ আপনার বিভিন্ন বিষয়ে, মানুষদের সঙ্গে ও জীবনের অন্য দিকগুলিতে নমনীয় থাকা উচিত। এটি করলে তৎক্ষণাৎ আপনি ইতিবাচকতাকে অনুভব করতে পারবেন। আপনি দেখতে পাবেন আপনার স্বাস্থ্যের উন্নতি হচ্ছে, মানসিক শান্তি বৃদ্ধি পাচ্ছে, মতবিরোধ দূর হচ্ছে, এবং আর্থিক লাভ হচ্ছে। অন্যথায় আঘাত পাওয়ার সম্ভাবনা আছে।

বৃশ্চিক : দিনটি সৌভাগ্যময় ঘটনায় ভরপুর থাকবে। আনন্দে থাকুন এবং বন্ধু ও প্রিয়জনদের সঙ্গে এই শুভ সময়ের উৎসব পালন করুন। আপনি আজ মানসিক শান্তি ও সুস্বাস্থ্য উপভোগ করবেন এবং সর্বোপরি বাড়ির পরিবেশ আনন্দময় হবে। কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনার জন্য অথবা সালসা, জ্যাজ় বা অঙ্কন ইত্যাদি সৃজনশীল কিছু শেখার জন্য সময়টি ভালো। হৃদয়ের সাথীর সঙ্গে কোনও রোমাঞ্চকর স্থানে ঘুরতে যাওয়ার জন্যও এটি ভালো সময়। আপনি আপনার কোনও বন্ধুর সঙ্গে কফি খেতে যেতে পারেন। পুরোনো সুখস্মৃতিচারণায় সময় কাটাতে পারেন। এই খাঁটি মজায় নিজেকে ডুবিয়ে দিন।

ধনু : ধনু রাশির জাতকদের জন্য দিনটি বিস্ফোরক। তাই অন্যদের দিকে তীর ছোঁড়ার সময় সাবধান থাকুন। খেয়াল রাখুন সেগুলি যেন মধু মাখানো হয়। যাতে অন্যরা সেগুলি গ্রহণ করতে পারে। নাহলে আপনাকে অস্বস্তিকর বিতর্কের সম্মুখীন হতে পারে। এটি তখনই হবে যখন আপনি কোনও বাঁকা কথা বলবেন, বা ব্যাঙ্গাত্মক মন্তব্য করবেন। অন্যেরা এটি মেনে নেবেন না। বিরোধের সূত্রপাত হবে। পরিশেষে বলবেন না যে আপনাকে সাবধান করা হয়নি। স্বাস্থ্যের যত্ন নিন এবং মানসিক স্থিরতা ও শান্তি ফিরে পেতে লড়াই করুন। প্রার্থনা, ধ্যান ও আধ্যাত্মিকতায় আরাম পাওয়ার চেষ্টা করুন। অর্থ ও সম্পর্ককে রক্ষা করুন।

মকর : দিনটি আপনার জন্য সদয় ও সৌভাগ্যশালী হবে। আপনি প্রিয়জনদের সঙ্গে দেখা করে খুশি হবেন এবং তাদের সঙ্গ লাভ করে আনন্দ পাবেন। আপনি উপহার বা পুরস্কার অথবা দু’টোই পেতে পারেন। আপনার ভ্রমণ কামনা পূরণ করতে চাইলে এটি আদর্শ সময়। ভ্রমণ খুবই লাভদায়ী ও আনন্দময় হবে। নতুন জিনিস কেনাকাটায় আপনি প্রচুর ব্যয় করতে পারেন, গুরুত্বপূর্ণ হয়তো নয়, কেবলই নতুন। সেটি যদি আপনাকে আরও আনন্দ দেয় তাহলে ভালো। যেটি সবচেয়ে গুরুত্বপূর্ণ, সেটি হল যারা বিবাহে ইচ্ছুক তারা শীঘ্রই জীবনসাথী খুঁজে পাবেন। এটি তাদের খুবই আনন্দিত করবে।

কুম্ভ : আপনার মানসিক ও শারীরিক সুস্থতার জন্য আজকের দিনটি ভালো। নক্ষত্ররা এককথায় আপনার অনুকূলে থাকবে। আপনি জীবিকাক্ষেত্রে সাফল্য ও পুরস্কার পাবেন, অসাধারণ কাজের জন্য স্বীকৃতি পাবেন এবং সৃজনশীল ধ্যানধারণা পোষণ করবেন। এটি আপনাকে অত্যন্ত আনন্দিত করবে। কর্মক্ষেত্রে সহকারীদের সঙ্গে আপনার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকবে। আপনার সামাজিক মর্যাদা বৃদ্ধি পাবে। পরিবারের সদস্য ও আত্মীয়দের সঙ্গে বেড়াতে গিয়ে আনন্দিত হবেন। আজকের দিনটিতে আপনাকে সংঘর্ষ করতে হবে না। কাজগুলি অতি সহজেই সম্পন্ন হয়ে যাবে।

মীন : চাকরিতে শত্রুতার সম্ভাবনা আছে। চাকরিতে ও ব্যবসায় ঊর্ধ্বতন ব্যক্তি, প্রতিদ্বন্দ্বী ও সহকারীদের সঙ্গে কথোপকথনে নিয়ন্ত্রণ রাখুন। আপনি শারীরিক বা মানসিকভাবে ক্লান্ত , অসুস্থ অথবা বিভ্রান্ত থাকতে পারেন। এটি বিষয়গুলিকে আরও জটিল করে তুলবে। পরিশেষে অনিচ্ছা সত্ত্বেও আপনি এমন কিছু বলবেন যেটি কিছু মনমালিন্য তৈরি করতে পারে। কোনও ঊর্ধ্বতন ব্যক্তির মুখোমুখি হয়ে কথা বলার সময় প্রতিটি শব্দে নিয়ন্ত্রণ রাখুন। আলোচনা ও বিতর্ক থেকে দূরে থাকুন। নেতিবাচক চিন্তা ও অনুভূতিগুলি থেকে মুক্তি পাওয়ার জন্য ধ্যান ও মনসংযোগ করুন। এটিতে আপনি ভালো বোধ করবেন। নিজেকে অনেক হালকা লাগবে। ব্যবসায়ীরা কিছু অপ্রত্যাশিত বাধার সম্মুখীন হতে পারেন।
(বিশেষ দ্রষ্টব্য : দিন-মাস-বছরের হিসাবে রোজই তারিখ বদলে যায়। কিন্তু, নক্ষত্রের অবস্থান প্রতিদিন বদলায় না। কখনও কখনও নক্ষত্রের অবস্থান দুই-তিনদিন পর্যন্ত একই থাকে। তাই রাশিফলেও কোনও বদল হয় না।)

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন