শিরোনাম :

শীতে খান চিকেন সুইট কর্ন স্যুপ


সোমবার, ১৩ নভেম্বর ২০১৭, ১০:১৯ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

শীতে খান চিকেন সুইট কর্ন স্যুপ

ডেস্ক প্রতিবেদন: শীতের সময় শরীরকে গরম রাখতে চিকেন সুইট কর্ন স্যুপ খেতে পারেন।আর যাঁরা ডায়েট করেন, তাঁদের জন্য এই স্যুপ বেশ কার্যকর। এতে বেশি ক্যালরিও থাকে না আর সুস্বাদুও বটে।এই স্যুপ সকালে অথবা বিকেলের নাশতা হিসেবে খেতে পারেন।বাসায় বসে খুব সহজে তৈরি করতে জেনে নিন কী কী উপকরণ লাগবে এই রেসিপিতে এবং কীভাবে তৈরি করবেন স্বাস্থ্যকর চিকেন সুইট কর্ন স্যুপ।

উপকরণ: মুরগির বুকের মাংস ১০০ গ্রাম, গাজর কুচি আধা কাপ, বাঁধাকপি কুচি আধা কাপ, সুইট কর্ন দুই কাপ, গোলমরিচের গুঁড়া আধা চা চামচ, মরিচের গুঁড়া সামান্য, কর্নফ্লাওয়ার এক টেবিল চামচ, তেল সামান্য ও লবণ পরিমাণমতো।

প্রস্তুত প্রণালি: প্রথমে একটি প্যানে পানির মধ্যে মুরগির মাংস ও লবণ দিয়ে সেদ্ধ করুন।এক চিমটি হলুদের গুঁড়াও দিতে পারেন।১০ মিনিট পর পানি ঝরিয়ে মুরগির মাংস প্লেটে তুলে রাখুন। এবার অন্য একটি প্যানে তেল দিয়ে তাতে সুইট কর্ন, বাঁধাকপি কুচি ও গাজর কুচি ভেজে নিন।

এরপর প্যানে দুই লিটার পানি দিয়ে এর মধ্যে গোলমরিচের গুঁড়া ও মরিচের গুঁড়া দিন। সেদ্ধ করা মুরগির মাংস দিয়ে দিন। ছোট একটি বাটিতে পানির মধ্যে কর্নফ্লাওয়ার ভালো করে মিশিয়ে মাংসের প্যানে দিয়ে দিন।

ভাজা সবজিগুলো এতে দিয়ে ১০ থেকে ১৫ মিনিট সেদ্ধ করুন।ঘন হয়ে এলে চুলা থেকে নামিয়ে বাটিতে ঢেলে গরম গরম পরিবেশন করুন স্বাস্থ্যকর চিকেন সুইট কর্ন স্যুপ।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন