শিরোনাম :

চিলড্রেন'স স্পেশাল রেসিপি ফেয়ারি কাপকেক


মঙ্গলবার, ১৪ নভেম্বর ২০১৭, ১১:৩৪ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

চিলড্রেন'স স্পেশাল রেসিপি ফেয়ারি কাপকেক

ডেস্ক প্রতিবেদন: কেক বাচ্চাদের অল টাইম ফেভারিট একটি ডিশ।আর তা যদি হয় ফেয়ারি কাপকেক তাহলে তো কথাই নেই।তাই আজ আপনার বাড়ির খুদেটিকে সারপ্রাইজ দিতে পারেন এই ফেয়ারি কাপকেকে।কীভাবে বানাবেন চলুন দেখে নেওয়া যাক।

উপকরণ: আটা ১ বাটি, চিনি গুঁড়ো ১ কাপ, মাখন ১ কাপ, দই ১ কাপ, মিক্সড ফ্রুট জ্যাম ১ কাপ, গুঁড়ো করা গুড় ১ কাপ, বেকিং সোডা ১ চামচ, কমলালেবুর খোসা কোচানো ২ চামচ, রংবেরঙের চকোলেট ৪ চামচ, পানি পরিমাণমতো।

প্রস্তুত প্রনালী: দইয়ে বেকিং সোডা ভালোভাবে মিশিয়ে নিন।এবার একটি বাটিতে মাখন ও গুড় নিয়ে ভালোভাবে মিশিয়ে নিন।

মাখন-গুড় ভালোভাবে মিশে গেলে বাটিতে কমলালেবুর খোসা, দই দিয়ে আরেকবার মিশিয়ে নিন।এরপর সামান্য পানি ঢেলে নেড়েচেড়ে বাটিতে আটা ঢেলে মেশাতে থাকুন।

এবার আরও খানিকটা বেকিং সোডা, পানি দিয়ে মেশাতে থাকুন।উপকরণগুলো ভালোভাবে মিশে গেলে মাফিন ট্রেতে কাপকেক লাইনার বসিয়ে নিন।

লাইনারের অর্ধেকটা করে ভরে দিন বানিয়ে রাখা মিশ্রণ।এবার ১৮০ ডিগ্রি সেন্টিগ্রেডে প্রি হিট করা ওভেনে বেকিং ট্রেটি ঢুকিয়ে রেখে দিন ২০ মিনিট।
২০ মিনিট পর ওভেন থেকে বেকিং ট্রে বের করে নিন।এবার একটি বাটিতে মাখন ও চিনি নিয়ে ভালোভাবে মিশিয়ে আইসিং বানিয়ে নিন।

এরপর একটি ছুরি দিয়ে কেকের মাঝের অংশ বের কেটে করে নিন।এরপর কেকের মাঝে ভরে দিন মিক্সড ফ্রুট জ্যাম।জ্যামের উপর থেকে ছড়িয়ে দিন বানিয়ে রাখা আইসিং।কেকের কেটে রাখা অংশগুলো আইসিংয়ের উপরে বসিয়ে উপর থেকে ছড়িয়ে দিন রংবেরঙের চকোলেট।তৈরি, ফেয়ারি কাপকেক।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন