শিরোনাম :

মাত্র ২ টি উপকরণে ঘরেই তৈরি করুন কেকের ক্রিম


বুধবার, ২২ নভেম্বর ২০১৭, ০৯:৫৪ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

মাত্র ২ টি উপকরণে ঘরেই তৈরি করুন কেকের ক্রিম

ডেস্ক প্রতিবেদন: বেকিং করা কেক সাজাতে, ঘরেই আইসক্রিম তৈরিতে এবং বেক করা ও অন্যান্য খাবারের স্বাদ বাড়াতে ক্রিমের তুলনা নেই। এমন অনেক খাবার রয়েছে যেখানে সাধারণ দুধের বদলে ক্রিমের বাবহারে খাবারের স্বাদ অনেক বেড়ে যায়।কিন্তু ক্রিম হাতের কাছে সহজে পাওয়া যায় না।বড় সুপারশপে বেশ দাম দিয়েই কিনতে পাওয়া যায় ক্রিম, হেভি ক্রিম ও হুইপড ক্রিম ধরণের জিনিসগুলো।

কিন্তু আপনার এই সমস্যার সমাধানও আমাদের জানা রয়েছে।চাইলে খুব সহজে ঘরেই বানিয়ে ফেলতে পারেন ক্রিম।শুধু ক্রিম নয় হুইপড ক্রিম (কেকের উপরে সাজানোর) ক্রিমও বানিয়ে নিতে পারবেন সহজেই, তাও মাত্র ২ টি উপকরণে।জানতে চান কিভাবে? চলুন তাহলে জেনে নেয়া যাক।

উপকরণ: ৩/৪ কাপ দুধ, আধা কাপ বাটার।

পদ্ধতি: প্রথমেই দুধ জ্বাল দিয়ে কিছুটা গরম করে নিন।এবং দুধ ফ্রিজে রেখে কিছুটা ঠাণ্ডা করে নিন।

এরপর বাটার নরম করে নিন সসপ্যানে অল্প আঁচে।চাইলে ৩০ সেকেন্ড মাইক্রোওয়েভ করে বাটার গলিয়ে নিতে পারেন।মনে রাখবেন বাটার যেনো গরম না হয়।শুধু গলে যাওয়া পর্যন্তই রাখুন।

এরপর ঠাণ্ডা হওয়া দুধে বাটার দিয়ে ভালো করে নেড়ে মিশিয়ে নিন।

এবারে মূল কাজের জন্য একটি হ্যান্ড মিক্সার বা স্ট্যান্ড মিক্সার নিয়ে হাই পাওয়ারে বিট করতে থাকুন।

৩ থেকে ৫ মিনিট বিট করে নিলেই দেখবেন দুধের মিশ্রণ ঘন থকথকে হওয়া শুরু করেছে।

ব্যস, ক্রিম যতটা ঘন প্রয়োজন ততোটা ঘন করুন।মনে রাখবেন অনেক বেশি সময় ধরে যদি বিট করেন তাহলে স্টিফনেস অনেক বাড়বে।এবং তা হুইপড ক্রিম হয়ে যাবে।খুব সহজ, তাই না।এবার নিজেই চেষ্টা করুন।

এরপর একটি এয়ার টাইট বক্সে ঢেলে ফ্রিজে রাখুন ২৪ ঘণ্টা।তৈরি আপনার হেভি ক্রিম ও হুইপড ক্রিম।এই ক্রিম যতো ফ্রেশ তৈরি করে খাবারে ব্যবহার করতে পারবেন ততোই ভালো।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন