শিরোনাম :

মজাদার বাঁধাকপি বড়া রেসিপি


বুধবার, ১৮ এপ্রিল ২০১৮, ১১:৪০ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

মজাদার বাঁধাকপি বড়া রেসিপি

ডেস্ক প্রতিবেদন: বাঁধাকপি স্বাস্থ্যের জন্য দারুণ উপকারী একটি সবজী।বিকেলের নাস্তায় ব্যবহার করতে পারেন বাঁধাকপি।তাই দেখে নিন বাঁধাকপির মজাদার এই রেসিপিটি।শুধু লাগবে সহজ কিছু উপকরণ।

উপকরণ : চানার ডাল আধা কাপ, বাঁধাকপি দুই কাপ, আদা বাটা আধা চা চামচ, রসুন বাটা আধা চা চামচ, গরম মসলা সামান্য অথবা যেকোন ধরনের মিক্সচার( আধা চা চামচ), লাল মরিচ গুড়া সামান্য, ধনে পাতা কুচি ও পুদিনা পাতা কুচি আধা চা চামচ, কাঁচামরিচ কুচি এক চা চামচ, ময়দা দুই টেবিল চামচ, লবন পরিমাণমতো।

তৈরী পদ্ধতি : চানার ডাল দু এক ঘন্টা ভিজিয়ে রাখুন।এরপর পানি ঝরিয়ে নিন।বাঁধাকপি কেটে নিন।গরম পানিতে দু তিন মিনিট সেদ্ধ করে নিন।এরপর পানি ঝরিয়ে রেখে দিন।চানার ডাল ব্লেন্ডারে পানি ছাড়া ব্লেন্ড করে নিন।

একটি পাত্রে বাঁধাকপি নিয়ে একে একে সব উপকরণ দিয়ে দিন।ময়দা চানার ডাল ও লবন দিন। পানি দিয়ে গোলা করে নিন।গোল গোল কাবাবের শেপ করে ডুবো তেলে ভেজে নিন। কম আঁচে ভাজুন।

টিস্যূ দিয়ে তেল ছেঁকে নিন, এরপর উপরে গরম গরম চাট মসলা ছিটিয়ে পরিবেশন করুন।মজাদার এই রেসিপি ঝটপট নাস্তা হিসেবে দারুণ চলবে তারাহুড়ো থাকলে চানার ডাল দেওয়ার দরকার নেই।ময়দার বদলে বেসন ও কর্নফ্লাওয়ার ও ব্যবহার করতে পারেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন