শিরোনাম :

এই খাবার রাতে খেলে কমবে ওজন


রবিবার, ২২ এপ্রিল ২০১৮, ০৮:৩৬ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

এই খাবার রাতে খেলে কমবে ওজন

ডেস্ক প্রতিবেদন: ওজন কমানোর চেষ্টা করছেন যারা, তাদের জন্য রাতের খাবার একটি সমস্যার নাম। দীর্ঘ রাতে একদম না খেয়ে থাকা যায় না।সেটা উচিতও নয়।অন্যদিকে ভাত বা রুটি খেলে ডায়েট করাটা খুব একটা হয়ে উঠে না।ঘুরেফিরে সেই শ্বেতসার, তেলই খাওয়া পড়ে।সমস্যা সমাধানে নিয়ে এলাস দারুণ এক রেসিপি।

এই খাবারটিতে শর্করা খুব কম, তেল না দিলেও নেই সমস্যা।পেট ভরাবে, ঝাল স্বাদে মনও ভরবে।আর সময়? সেটাও লাগবে খুব সামান্য, মাত্র ১৫ মিনিট।জেনে নিন ক্লিয়ার চিকেন স্যুপ উইথ নুডুলস অ্যান্ড ভেজিটেবলসের রেসিপি।

উপকরণ: (দুজনের জন্য)- মুরগির মাংস ছোট কিউব/মুরগির কিমা এক কাপ, পছন্দমতো সবজি দুই কাপ (পেঁপে,মাশরুম, কজেট, গাজর,বেবি স্পিনাচ, ফুল কপি ইত্যাদি), পেঁয়াজ কিউব করে কাটা দুই টেবিল চামচ, সেদ্ধ নুডুলস আধা কাপ (চাইলে নুডুলস বাদ দিয়ে সমপরিমাণ ওটস/রাইস দেওয়া যায়), টেস্টিং সল্ট দুই চা চামচ (এই লবণ শরীরের জন্য ক্ষতিকর হতে পারে), গোলমরিচ গুঁড়া আধা চা চামচ, লবণ, কাঁচামরিচ স্বাদমতো, লেবুর রস এক চা চামচ, অলিভ অয়েল এক টেবিল চামচ (বাদ দিলে কোনো সমস্যা নেই)।

প্রস্তুত প্রণালি: প্রথমে হাঁড়িতে তেল দিয়ে মুরগির মাংস দিন।নাড়াচাড়া করে রান্না করুন চার থেকে পাঁচ মিনিট চাইলে মিহি করে কাটা আদা ও রসুন কুচি দিতে পারেন।এবার এতে তিন কাপ গরম পানি, লেবুর রস ও কাঁচামরিচ ছাড়া বাকি সব উপকরণ দিয়ে দিন।রান্না করুন ১০ থেকে ১২ মিনিট।

নামানোর সময় লেবুর রস ও কাঁচা মরিচ ছিটিয়ে দিন।গরম গরম পরিবেশন করুন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন