শিরোনাম :

স্কুলের টিফিকে মজাদার করবে নুডলস !!!


বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৫৬ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

স্কুলের টিফিকে মজাদার করবে নুডলস !!!

ডেস্ক: নুডলস খেতে শিশুরাই বেশি পছন্দ করে। সাধারণ রান্না করা নুডলস কমবেশি আমরা সবাই খেয়েছি। তবে কখনো কি খেয়েছেন প্যাড থাই নুডলস। আপনি চাই সন্তানের জন্য স্কুলের টিফিনে ঘরেই তৈরি করতে পারেন প্যাড থাই নুডলস।

আসুন জেনে নেই কীভাবে তৈরি করবেন প্যাড থাই নুডলস।

উপকরণ

দুইজনের মতো নুডলস, ২ চা চামচ ব্রাউন সুগার, ৩ টেবিল চামচ সয়া সস, ৪ টেবিল চামচ রাইস ভিনেগার, ২ চা চামচ লেবুর রস, ২-৪ চা চামচ অলিভ অয়েল, ১ কাপ গাজর কুঁচি, ১টি ক্যাপসিকাম কুঁচি, ২টি পেঁয়াজ কুঁচি, ৩ কোয়া রসুন কুঁচি, ৪টি ডিম, ১/৩ কাপ ধনিয়া পাতা কুঁচি, লেবুর টুকরো।

প্রণালী

১. নুডলস সিদ্ধ করে পানি ঝরিয়ে নিতে হবে। এরপর ভিন্ন একটি পাত্রে ব্রাউন সুগার, সয়া সস, রাইস ভিনেগার ও লেবুর রস একসাথে মিশিয়ে মিশ্রণ তৈরি করতে হবে।

২. এখন কড়াইতে অলিভ অয়েল গরম করে এতে গাজর ও ক্যাপসিকাপগুলো হালকা সতে করে নিতে হবে। সতে করা হয়ে গেলে এতে পেঁয়াজ কুঁচি ও রসুন কুঁচি দিয়ে মিনিট দুয়েকের মতো নেড়েচেড়ে নিতে হবে। ভাজা হয়ে গেলে কড়াই থেকে নামিয়ে নিতে হবে।

৩. চুলার আঁচ কিছুটা কমিয়ে এতে পুনরায় অলিভ অয়েল দিয়ে গরম করে নিতে হবে। তেল গরম হলে এতে ফেটানো ডিম দিয়ে নাড়তে হবে। ডিম ঝুরি হয়ে আসলে এতে গাজর-ক্যাপসিকামের মিশ্রণ, সসের মিশ্রণ ও সিদ্ধ নুডলস দিয়ে দিতে হবে। চুলার আঁচ একেবারে কমিয়ে দিয়ে ভালোভাবে নেড়েচেড়ে সকল উপাদান ভালোভাবে মিশিয়ে নিতে হবে।

নুডলস মাখা মাখা হয়ে আসলে চুলা থেকে নামিয়ে ধনিয়া পাতা কুঁচি ছড়িয়ে গরম গরম পরিবেশন করতে হবে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন