শিরোনাম :

চিকেন ফাহিতা


সোমবার, ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ০১:১৯ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

চিকেন ফাহিতা

ডেস্ক: চিকেন ফাহিতা একটি মেক্সিকান খাবার। মেক্সিকোতে এটি পেঁয়াজ, লেটুস পাতা, সাওয়ার ক্রিম, পনির টমেটো প্রভৃতি দিয়ে তৈরি করা হয়। মেক্সিকান খাবার হলেও দেশীও সব উপকরণ দিয়ে সহজেই এই খাবারটি আপনার রান্নাঘরে তৈরি করা সম্ভব। ফাহিতা সাধারণত গরুর মাংস বা মোরগের মাংস দিয়ে তৈরি করা হয়ে থাকে। চলুন এর প্রস্তুত প্রণালীটি জেনে নিন- 

উপকরণ: মোরগের বুকের মাংস ১ কাপ, লেবুর রস ১ চা চামচ, গোলমরিচ গুঁড়ো ১/৪ চা চামচ, ওরিগ্যানো ১ চা চামচ, পেঁয়াজ ১/৪ কাপ, ধনে গুঁড়ো ২ চা চামচ, রসুন বাটা ২ চা চামচ, ক্যাপসিকাম আধা কাপ, তেল আধা কাপ, লবণ স্বাদ অনুযায়ী, ধনেপাতা কুচি পরিমাণমতো।

প্রণালী: মাংস লম্বা স্লাইসমতো টুকরো করে লেবুর রস, গোলমরিচ, ওরিগ্যানো, ধনে ও রসুন বাটা দিয়ে মাখিয়ে ১ ঘন্টা রাখুন। সবুজ, হলুদ ও লাল রঙের ক্যাপসিকাম ১ সে.মি. চওড়া ফালি করে আধা কাপ নিন। পেঁয়াজ মোটা ফালি করুন। তেলে মাংস একবারে ১০ থেকে ১২ টুকরা করে ভেজে তুলুন। একসঙ্গে বেশি মাংস ভাজবেন না। মাংস ভাজার পরে একই তেলে রসুন বাটা দিয়ে পেঁয়াজ ভাজুন। মাংসের সঙ্গে মেয়নেজ, টমেটো কুচি, শসা, ক্যাপসিকাম স্লাইস করে মেশান। চাপাতি রুটি অথবা নান রুটির সঙ্গে রোল করে পরিবেশন করুন।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন