ব্রেকিং নিউজ
চার অপারেটরকে দ্রুত গতির ইন্টারনেট সেবা ফোরজি’র লাইসেন্স হস্তান্তর
শিরোনাম :
   সাধারণ মানুষের স্বাস্থ্যসেবাকে অগ্রাধিকার দিতে হবে : রাষ্ট্রপতি    প্রাথমিক সমাপনীতে শতভাগ সৃজনশীল প্রশ্নে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত    ”পরিক্ষীত পদ্বতিতেই দেশের জ্বালানি নিরপত্তা নিশ্চিত করা হবে”    কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন    স্মারকলিপি গ্রহণ করলেন না রাবি উপাচার্য    এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে ৪ শিক্ষক গ্রেপ্তার    আন্দোলনের মুখে অচল হয়ে পড়েছে বিসিসি কার্যক্রম    সময় মতো, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে: প্রধানমন্ত্রী    সংবাদ সম্মেলনে তিনটি সুখবর দিলেন প্রধানমন্ত্রী    জামালপুরে আড়াই বছরের শিশুর বিরুদ্ধে মামলা

আইটি খাতে ৭০ হাজার লোকের কর্মসংস্থান হবে: পলক


বুধবার, ১ জুন ২০১৬, ০৩:০৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আইটি খাতে ৭০ হাজার লোকের কর্মসংস্থান হবে: পলক

নিজস্ব প্রতিবেদক: আইটি খাতে আগামী ১০ বছরে ৭০ হাজার লোকের কর্মসংস্থান হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

তাছাড়া ২০৪১ সালের মধ্যে আর্থিক প্রবৃদ্ধিতে দেশের আইটি সেক্টর গার্মেন্টস সেক্টরকে ছাড়িয়ে যাবে বলে জানান তিনি ।

বুধবার সকালে বঙ্গবন্ধু হাইটেক সিটির প্রশাসনিক ভবনে এক মতবিনিময় সভায় এ তথ্য জানান প্রতিমন্ত্রী।

তিনি বলেন, কালিয়াকৈর হাইটেক পার্ক এখন থেকে বঙ্গবন্ধু হাইটেক সিটি। এছাড়া তরুণ প্রজন্মকে কারিগরি শিক্ষায় প্রশিক্ষিত করতে একটি আইটি ইন্সটিটিউট নির্মাণ করা হবে বলে জানান তিনি।

পলক জানান, ৩৩৫ একরের বঙ্গবন্ধু হাইটেক সিটি বাংলাদেশের প্রথম হাইটেক পার্ক। দেশের সর্ববৃহৎ এ পার্কটি সরকারের সার্বিক সহযোগিতায় পিপিপি মডেলে বাস্তবায়িত হচ্ছে।

তিনি বলেন, সিটির ২৩২ একর জমিকে পাঁচটি ব্লকে ভাগ করে প্রশাসনিক ভবন, হাসপাতাল, কাস্টম হাউজ, স্কুল, কলেজ, ব্যাংক, শপিং মল, আবাসিক এলাকা, শিল্প এলাকা, কনভেনশন সেন্টার প্রভৃতিতে ভাগ করা হয়েছে।

এসময় বঙ্গবন্ধু হাইটেক সিটির এমডি হুসনে আরাসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তা, ডেভেলপার কোম্পানিগুলোর প্রধান এবং ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এমকে

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন