শিরোনাম :

দেশে লেনোভো স্মার্টফোনের যাত্রা শুরু


শনিবার, ৪ জুন ২০১৬, ০৬:৩৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

দেশে লেনোভো স্মার্টফোনের যাত্রা শুরু

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: রাজধানীর একটি অভিজাত হোটেলে স্মার্ট টেকনোলজিস (বিডি) লি. এর উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশের বাজারে লেনোভো স্মার্টফোন এর যাত্রা হয়েছে।

বাংলাদেশের প্রযুক্তির বাজারে স্মার্ট টেকনোলজিসকে লেনোভো মোবাইল এর একমাত্র পরিবেশক হিসেবে ঘোষণা করা হয়েছে।

তাছাড়া লেনোভো এ ৬০১০, লেনোভো ভাইপ পি১ এম, লেনোভো এ ১০০০ ও লেনোভো ২০১০ এই ৪টি নতুন মডেলের স্মার্টফোন বাজারে উন্মুক্ত করা হয়েছে।

লেনোভো এ ৬০১০: এতে রয়েছে ৫ ইঞ্চি ওয়াইড ভিউ আইপিএস ডিসপ্লে, ফোরজি এলটিই সাপোর্ট, ডুয়াল স্পিকার ডলবি সাউন্ড, ১৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা, ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং অ্যান্ড্রয়েড ললিপপ ৫.০ অপারেটিং সিস্টেম। এই ফোনটির মূল্য ১৩,৪৯৯ টাকা।

লেনোভো ভাইপ পি১ এম: এই ফোনটিতে রয়েছে ৫ ইঞ্চি আইপিএস ডিসপ্লে, অ্যান্ড্রয়েড ললিপপ ৫.১ অপারেটিং সিস্টেম, কোয়াড কোর প্রসেসর, ৮ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা, ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ২ জিবি র‌্যাম এবং ১৬ জিবি ইন্টার্নাল মেমোরি। ফোনটির মূল্য ১১,৯৯৯ টাকা।

লেনোভো এ ১০০০: এন্ট্রি লেভেলের এই স্মার্টফোনটিতে রয়েছে ৪ ইঞ্চি ডিসপ্লে, থ্রিজি কানেক্টিভিটি, ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর, ডুয়াল সিম এবং ৫ মেগাপিক্সেল ক্যামেরা। অ্যান্ড্রয়েড ললিপপ ৫.০ অপারেটিং সিস্টেম সম্পন্ন এ ফোনটির মূল্য ৬,০৯৯ টাকা।

লেনোভো ২০১০: এই মডেলে রয়েছে ৪.৫ ইঞ্চি ফোরজি এলটিই কানেক্টিভিটি, ডুয়াল মাইক্রো সিম স্লট, অ্যান্ড্রয়েড ললিপপ ৫.১ অপারেটিং সিস্টেম, ১ জিবি র‌্যাম, ৮ জিবি ইন্টার্নাল মেমোরি, ৫ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এই ফোনটির মূল্য ৬,৯৯৯ টাকা।

স্মার্ট টেকনোলজিস (বিডি) লি. এর উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে লেনোভোর পক্ষ থেকে উপস্থিত ছিলেন ডিস্ট্রিবিউশন অ্যান্ড সেলস অপারেশনস এর প্রধান রোহিত খাট্টার ও ইন্টারন্যাশনাল বিজনেস ম্যানেজার সুনীল ভার্মা এবং স্মার্ট টেকনোলজিস এর পক্ষ থেকে এর ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ জহিরুল ইসলাম ও টেলিকম বিভাগের জেনারেল ম্যানেজার মো. ইখতিয়ার আহমেদ।

অনুষ্ঠানে মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, ‘স্মার্ট টেকনোলজিস (বিডি) লি. সবসময়ই বিশ্বের শীর্ষস্থানীয় এবং জনপ্রিয় ব্র্যান্ডগুলো বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে। আজ লেনোভোর মত একটি বিশ্বখ্যাত ব্র্যান্ড বাংলাদেশের বাজারে নিয়ে আসতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত।’

তিনি আরো জানান, দেশব্যাপী ২১ জন আঞ্চলিক পরিবেশক এবং ১০টি সার্ভিস সেন্টার এর মাধ্যমে প্রাথমিকভাবে লেনোভো মোবাইল এর সেবা পাবেন ব্যবহারকারীগণ।

রোহিত খাট্টার বলেন, ‘লেনোভো সবসময়ই গুণগত মানে বিশ্বাসী। গুণগত মান নিশ্চিত করে ব্যবহারকারীদের হাতে সাশ্রয়ী মূল্যে সেরা পণ্যটি তুলে দিতে সবসময়ই বদ্ধপরিকর লেনোভো।

এমকে

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন