শিরোনাম :

`বিদ্যুৎ পরিস্থিতি আগামী চার দিনের মধ্যে উন্নতি হবে'


সোমবার, ২২ মে ২০১৭, ০৬:২৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

`বিদ্যুৎ পরিস্থিতি আগামী চার দিনের মধ্যে উন্নতি হবে'

ডেস্ক প্রতিবেদন: বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, বিদ্যুৎ পরিস্থিতি আগামী চার দিনের মধ্যে উন্নতি হবে। টাওয়ার ভেঙ্গে যাওয়া, ১০টি পাওয়ার প্লান্ট রক্ষণাবেক্ষনে থাকায় ও গ্যাসের স্বল্পতার জন্য চাহিদামতো বিদ্যুৎ দেয়া যাচ্ছে না। চার দিনের ভিতর রক্ষণাবেক্ষনে থাকা বিদ্যুৎ কেন্দ্রগুলো উৎপাদনে আসবে।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী, বিদ্যুতের উৎপাদন, সঞ্চালন ও বিতরণ ব্যবস্থার সার্বিক কর্মকান্ড পর্যালোচনা সভা শেষে এ সব কথা বলেন। তিনি বলেন, উৎপাদন, সঞ্চালন ও বিতরণের সাথে সমন্বয় করে কাজ করা উচিত। লোড ম্যানেজমেন্টে লোড শেডিং সমানুপাতিক হারে করতে হবে। গ্রাহক ভোগান্তি হ্রাসকল্পে পাওয়ার সিস্টেম মাস্টার প্লানের আওতায় এ্যাকশন প্লান করার গুরুত্বারোপ করে তিনি বলেন, প্রতিটি বিতরণ সংস্থার ডিম্যান্ড অনুসারে বিদ্যুৎ উৎপাদন করা প্রয়োজন। লোড শেড করতে হলে পূর্বেই গ্রাহকদের জনাতে হবে।

তিনি, রোজার সময় সার্বিক পরিস্থিতি উন্নত করতে সকলকে সমন্বিতভাবে কাজ করার এবং মন্ত্রণালয় থেকে পর্যবেক্ষণ করার নির্দেশনা দেন। উন্নত ডিমান্ড ম্যানেজমেন্ট নিশ্চিত করণের লক্ষ্যে বিদ্যুৎ সাশ্রয়ে গ্রাহকদের উদ্বুদ্ধকরণের জন্য জনসচেতনতামূলক কার্যক্রম গ্রহণ করতে বিতরণ সংস্থাগুলোকে আহ্বান জানান।

সভায় সংরক্ষণ ও রক্ষণাবেক্ষনরত বিদ্যুৎ কেন্দ্রগুলো পর্যবেক্ষণ করার জন্য যুগ্নসচিব শেখ ফয়েজুল আমীন এবং এলএনডিসি বিতরণ সংস্থাগুলোকে কিভাবে/কি পরিমান বিদ্যুৎ দিচ্ছে তা পর্যবেক্ষণ করার জন্য যুগ্নসচিব এ কে এম হুমায়ুন কবীরকে দায়িত্ব প্রদান করা হয়।

এ সময় বিদ্যুৎ সচিব ড.আহমদ কায়কাউস, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিনসহ উৎপাদন, সঞ্চালন ও বিতরণ সংস্থার উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন