শিরোনাম :

শাওমির রেডমি নোট ৪ এর রেকর্ড


শনিবার, ২৭ মে ২০১৭, ০২:৪৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

শাওমির রেডমি নোট ৪ এর রেকর্ড

ডেস্ক প্রতিবেদন: বাজারে আসতে না আসতেই রেকর্ড গড়ে ফেললো শাওমির রেডমি নোট ৪। অনলাইনে বিক্রি শুরুর মাত্র আট মিনিটের মাথায় আড়াই লাখ রেডমি নোট ৪ বিক্রি হয়ে গেছে!

ইতোমধ্যেই কম দামে উন্নতমানের ফোন বানিয়ে ব্যাপক জনপ্রিয় হয়েছে চীনের এই মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠানটি। চীন দখল করে এখন ভারতের বাজারও শাওমির দখলে।

প্রযুক্তি বিষয়ক সাইটগুলো জানাচ্ছে, ভারতের জনপ্রিয় ই-কমার্স সাইট ফ্লিপকার্টে বিক্রির ঘোষণা দেয়ার আট মিনিটের মধ্যে আড়াই লাখেরও বেশি রেডমি নোট ৪ বিক্রি হয়ে গেছে।

৬৯৯৯ রুপি মূল্যের এই রেডমি নোট ৪ -এ রয়েছে ২ জিবি র‍্যাম ও ১৬ জিবি স্টোরেজ। আর ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজের মডেলটির দাম রাখা হয়েছে ৮৯৯৯ রুপি। এছাড়া ১০৯৯৯ রুপিতে মিলবে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজের রেডমি নোট ৪।

পেছনের প্যানেলে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরওয়ালা রেডমি নোট ৪ চলবে এমআইইউআই ৮ ভিত্তিক অ্যান্ড্রয়েড ৬.০.১ মার্শমেলোতে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩৫ এসওসি চিপসেটে চলবে এ ফোন।

ফোনটির সবচেয়ে আকর্ষণীয় দিক হলো এটির ক্যামেরা। পেছনের ১৩ মেগাপিক্সেলের ক্যামেরার সাথে রয়েছে এফ/২.০ অ্যাপারচার এবং এলইডি ফ্ল্যাশ। আর সামনে রয়েছে ৫ মেগাপিক্সেলের এফ/২.০ অ্যাপারচার সমৃদ্ধ ক্যামেরা।

ফোনটির ব্যাটারির কর্মক্ষমতাও অন্য দশটি মোবাইল ফোনের চেয়ে অনেক বেশি। ৪১০০এমএএইচ শক্তির ব্যাটারি এই ফোন এক চার্জে অনেকক্ষণ টিকে থাকবে। এছাড়া আরও অন্যান্য আকর্ষণীয় ফিচার তো আছেই।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন