শিরোনাম :

সর্বোচ্চ ২০টি সিম তোলা যাবে: তারানা হালিম


বুধবার, ১৪ জুন ২০১৭, ০২:৪৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

সর্বোচ্চ ২০টি সিম তোলা যাবে: তারানা হালিম

ডেস্ক প্রতিবেদন: জাতীয় পরিচয়পত্রের বিপরীতে সব অপারেটর মিলিয়ে সর্বোচ্চ ২০টি সিম তোলা যাবে। ২০টির বেশি সিম কারো কাছে থাকলে যে কয়টি সিম বেশি থাকবে সেগুলো বাতিল করা হবে।

বুধবার দুপুরে সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সম্মেলন কক্ষে ‘কন্ট্রোল বায়োমেট্রিক ভেরিফিকেশন মনিটরিং প্লাটফর্ম’ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে সাংবাদিকদের এ কথা বলেন প্রতিমন্ত্রী তারানা হালিম।

তিনি জানান, কন্ট্রোল বায়োমেট্রিক ভেরিফিকেশন মনিটরিং প্লাটফর্মের কার্যক্রম শুরু হচ্ছে আগামীকাল বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা থেকে। এটি কার্যকর হতে ১৮ ঘণ্টা সময় লাগবে। এই ১৮ ঘণ্টায় নতুন সিম বিক্রির ক্ষেত্রে সমস্যা থাকবে। তবে মোবাইলের নেটওয়ার্কে কোনো সমস্যা দেখা দেবে না।’

তিনি বলেন, ‘সিম ভেরিফিকেশনের কাজ সব অপারেটরকে নিয়ে সমন্বিতভাবে শুরু হচ্ছে। এই মনিটরিং প্লাটফর্ম একটি জাতীয় পরিচয়পত্রের বিপরীতে সব অপারেটর মিলিয়ে ২০টির অধিক সিম চিহ্নিত করবে। যদি কারো পরিচয়পত্রের বিপরীতে ২০টির অধিক সিম পাওয়া যায় তবে ২০টি সিম রেখে বাকিগুলো বাতিল করা হবে।’

বায়োমেট্রিক ভেরিফিকেশন সফলভাবে পাঁচ মাসে সম্পন্ন হয়েছে। বায়োমেট্রিক ভেরিফিকেশনের এই ধারাবাহিকতায় আজ থেকে কন্ট্রোল বায়োমেট্রিক ভেরিফিকেশন মনিটরিং প্লাটফর্ম নামে আরো একটি নতুন ধাপ যুক্ত হলো।

ইতোমধ্যে কন্ট্রোল বায়োমেট্রিক ভেরিফিকেশন মনিটরিং প্লাটফর্মের সঙ্গে সব মোবাইল অপারেটর যুক্ত হয়েছে বলে জানান প্রতিমন্ত্রী।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন