শিরোনাম :
   প্রধান বিচারপতির সরে যাওয়া উচিত ছিল : প্রধানমন্ত্রী    নায়করাজ রাজ্জাকের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক    কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক আজ সন্ধ্যা ৬টা ১৩ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)    কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক আর নেই    ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের বিচারের দাবিতে বরিশালে বিক্ষোভ    ১৯ ইয়াবা ব্যবসায়ীকে ১০ বছরের স্বশ্রম কারাদন্ড    বরিশালে বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্প    গৃহবধূকে নির্যাতনের পর তালাবদ্ধ করে রেখেছে পাষন্ড স্বামী    বরিশালে র‌্যাবের ভূয়া মেজর আটক    বিসিসিতে পশু কোরবানীর জন্য ১৭৪ স্থান নির্ধারণ

তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ওয়েবসাইট হ্যাক


শনিবার, ১৭ জুন ২০১৭, ০৪:২৭ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ওয়েবসাইট হ্যাক

ডেস্ক প্রতিবেদন: তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ওয়েবসাইট হ্যাকিংয়ের শিকার হয়েছে বলে খবর পাওয়া গেছে।

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের ওয়েবসাইট হ্যাকড হয়েছে। শনিবার দুপুরের পর থেকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ictd.gov.bd ওয়েবসাইটটি খুলছে না।

জানতে চাইলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের জনসংযোগ কর্মকর্তা আবু নাসের বলেন, প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি ভারতীয় হ্যাকাররা ওয়েবসাইটটি হ্যাক করেছে। শুক্রবার বাংলাদেশি হ্যাকাররা ভারতীয় কয়েকটি ওয়েবসাইট হ্যাক করায় পাল্টা জবাবে একাটি করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

যুক্তরাজ্যে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে ভারতের কাছে বাংলাদেশের হারের পর ‘সাইবার ৭১’ নামে একটি ফেইসবুক পাতা থেকে ভারতের ১০০টি ওয়েবসাইট হ্যাক করার দাবি করা হয়। এই ফেসবুক পাতা থেকে ভারতীয় ওয়েবসাইট হ্যাক করার দাবি করা হয়। শুধু তাই নয় আইসিটি বিভাগের ওয়েবসাইট হ্যাক হওয়াতেও প্রতিক্রিয়া জানিয়েছে ‘সাইবার ৭১’।

শনিবার বিকেলে তারা স্ট্যাটাস দেন, ‘যেই দেশের তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের নিজস্ব ওয়েবসাইট ই নিরাপদ না, সেই দেশের সাইবার নিরাপত্তা উন্নয়নের জন্য আপনি কিভাবে কাজ করবেন?’

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ওয়েবসাইটটি পুনরায় চালু করার চেষ্টা চলছে বলে জানান আবু নাসের।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন