শিরোনাম :
   প্রধান বিচারপতির সরে যাওয়া উচিত ছিল : প্রধানমন্ত্রী    নায়করাজ রাজ্জাকের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক    কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক আজ সন্ধ্যা ৬টা ১৩ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)    কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক আর নেই    ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের বিচারের দাবিতে বরিশালে বিক্ষোভ    ১৯ ইয়াবা ব্যবসায়ীকে ১০ বছরের স্বশ্রম কারাদন্ড    বরিশালে বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্প    গৃহবধূকে নির্যাতনের পর তালাবদ্ধ করে রেখেছে পাষন্ড স্বামী    বরিশালে র‌্যাবের ভূয়া মেজর আটক    বিসিসিতে পশু কোরবানীর জন্য ১৭৪ স্থান নির্ধারণ

৪৪৮ কোটি ডলারে বিক্রি হলো ইয়াহু


সোমবার, ১৯ জুন ২০১৭, ০১:৪৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

৪৪৮ কোটি ডলারে বিক্রি হলো ইয়াহু

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: ৪৪৮ কোটি ডলারে ইয়াহুকে কিনে নিয়েছে আমেরিকার নিউ জার্সিভিত্তিক টেলিকম কোম্পানি ভেরাইজন। বিক্রি হয়ে যাওয়ায় চুক্তি অনুযায়ী ২০১২ থেকে দায়িত্বে থাকা ইয়াহুর প্রধান নির্বাহী মারিসা মায়ার পদত্যাগ করবেন।

বৃহস্পতিবার ইন্ডিপেনডেন্টের অনলাইনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

গত বছরে ইয়াহুকে কিনে নেয়ার বিষয়ে ৪৮০ কোটি ডলারে চুক্তি করে ভেরাইজন। এর মধ্যে দুটি বড় মাপের সাইবার হামলার শিকার হওয়ায় ইয়াহুর ভাবমূর্তি হুমকির মুখে পড়ে। এতে চুক্তি চূড়ান্ত করার বিষয়টিও পিছিয়ে যায়।

ওই সাইবার হামলায় ইয়াহুর ১০০ কোটির বেশি অ্যাকাউন্ট হ্যাক হয়। হ্যাকাররা ই-মেইল অ্যাড্রেস, জন্ম তারিখ, টেলিফোন নম্বর ও পাসওয়ার্ডসহ ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য চুরি করে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন