শিরোনাম :

মেসেঞ্জারে দেখা যাবে বিজ্ঞাপন


বুধবার, ১৯ জুলাই ২০১৭, ০২:১৬ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

মেসেঞ্জারে দেখা যাবে বিজ্ঞাপন

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: সারা দুনিয়া জুড়ে সোশ্যাল মিডিয়া হিসেবে ফেসবুক বেশ জনপ্রিয়। তারই একটি অংশ হলো মেসেঞ্জার। একে অন্যকে ক্ষুদে বার্তা পাঠাতে এর জুড়ে নেই। যারা ফেসবুক ব্যবহার করেন তাদের বেশির ভাগই জনপ্রিয় এই ম্যাসেজিং অ্যাপসটি ব্যবহার করে থাকেন। সারা বিশ্বে বর্তমানে ১০০ কোটিরও বেশি সক্রিয় ফেসবুক ব্যবকারী রয়েছেন।

ফেসবুক কর্তৃপক্ষ ব্যবহারকারীদের সুবিধার্থে প্রতিনিয়ত নিত্য নতুন ফিচার যোগ করছেন। তারই ধারাবাহিকতায় এবার মেসেঞ্জারে যোগ হচ্ছে বিজ্ঞাপন। এর আগে ফেসবুকে আসা ভিডিওতে ব্যবহারকারীরা বিভিন্ন বিজ্ঞাপন দেখতে পেতেন।

তবে চিন্তার কোন কারণ নেই। ফোনের স্ক্রিনের আয়তন অনুযায়ী শো করবে এ বিজ্ঞাপন। এমনকি বিজ্ঞাপন থেকে ব্যবহারকারী তার পছন্দসই জিনিসপত্রও কিনতে পারবেন।

ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, তারা চলতি মাসের শেষ দিকে মেসেঞ্জারে বিজ্ঞাপন প্রচারের অপশন চালু করতে যাচ্ছে।কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে অনেকে নাখোশ হতেই পারেন।

অনিচ্ছা সত্ত্বেও ব্যবহারকারীর ফোনে চলে আসবে বিজ্ঞাপন। কিন্তু সেই বিজ্ঞাপন আবার আপনি সরিয়েও নিতে পারবেন। অতিরিক্ত বিজ্ঞাপন যাতে না আসে সেটাও মাথায় রেখে ফেসবুক কর্তৃপক্ষ।

ইতোমধ্যে বিজ্ঞাপন প্রচারের বিষয়টি পরীক্ষামূলকভাবে জানুয়ারী থেকে চালু হয়েছে। প্রথমত অস্ট্রেলিয়া ও থাইল্যান্ডে এ পরীক্ষা চালানো হয়।

তবে মাত্র দুটি দেশে পরীক্ষায় সফলতা আসায় এবার পুরো বিশ্বে এ সেবা চালু করার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

সূত্র জানিয়েছে, খুব শিগ্রই বিজ্ঞাপনদাতারা বিশ্বব্যাপী মেসেঞ্জারে তাদের বিজ্ঞাপন দিতে পারবেন।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন