শিরোনাম :

জয়পুরহাটে নির্মাণ হচ্ছে আইসিটি ভবন


সোমবার, ৩১ জুলাই ২০১৭, ০৩:১৯ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

জয়পুরহাটে নির্মাণ হচ্ছে আইসিটি ভবন

ডেস্ক প্রতিবেদন: তথ্য প্রযুক্তি সমৃদ্ধ জাতি গঠনের লক্ষ্যে ২ কোটি ৬৩ লাখ টাকা ব্যয় সাপেক্ষে জয়পুরহাট সদর উপজেলার আমদই ইউনিয়নে অবস্থিত আমদই ইউনাইটেড ডিগ্রী কলেজের আইসিটি ভবনের নির্মাণ কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে।

তথ্য প্রযুক্তির সহায়তায় শিক্ষার মান্নোন্নয়নের লক্ষ্যে নির্বাচিত বেসরকারি কলেজ সমূহে উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এ প্রকল্পটি বাস্তবায়ন করছে এবং নির্মাণ কাজ তদারকি করছে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।

শিক্ষা প্রকৌশল বিভাগ সূত্র বাসস’কে জানায়, আমদই ইউনাইটেড ডিগ্রী কলেজের বিদ্যমান একাডেমিক ভবনের ৩য় ও ৪র্থ তলা উর্ধ্বমুখী সম্প্রসারণ কাজ। এই প্রকল্পে ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৬৩ লাখ টাকা। এই ভবন নির্মাণের ফলে শিক্ষার্থীরা উন্নত পরিবেশে তথ্য প্রযুক্তির পাঠ গ্রহণ করতে পারবেন।

এ ছাড়াও শিক্ষকদের জন্য আইসিটি বিষয়ক প্রশিক্ষণ কেন্দ্র হিসাবেও ব্যবহার করা হবে এই ভবনটি। ফলে জেলার শিক্ষকরা শিক্ষা বিষয়ক উন্নত প্রশিক্ষণ সুবিধা পাওয়ার পাশাপাশি তথ্য প্রযুক্তিসহ ইন্টারনেট বিষয়ে দক্ষতা অর্জন করতে সক্ষম হবেন।

আগামী সেপ্টেম্বর মাসের মধ্যে ভবনটির নির্মাণ কাজ শেষ করা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেছেন স্থানীয় শিক্ষা প্রকৌশল অধিদপ্তর। ১৯৯৪ সালে স্থানীয় দানশীল ব্যাক্তি আলহাজ্ব আব্দুল জোব্বার খলিফার দান করা ১৩ বিঘা জমির উপর গড়ে তোলা হয় আমদই ইউনাইটেড ডিগ্রী কলেজ। বর্তমানে ৮শ’ ৩০ শিক্ষার্থী রয়েছেন এই কলেজে।

সমাজ বিজ্ঞান ও রাষ্ট্র বিজ্ঞান বিষয়ে অনার্স কোর্স চালু আছে। প্রত্যন্ত গ্রামীণ জনপদের কলেজ হিসাবে ফলাফলও ভাল বলে জানালেন অধ্যক্ষ ওয়াজেদ পারভেজ।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন