শিরোনাম :

বাজারে আট হাজার টাকায় ‘আইফোন এইট’!


মঙ্গলবার, ৮ আগস্ট ২০১৭, ১০:৫৫ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বাজারে আট হাজার টাকায় ‘আইফোন এইট’!

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: দারুণ ও আকর্ষণীয় সব ফিচার নিয়ে এই বছরের সেপ্টেম্বর বা অক্টোবরের মধ্যে বাজারে আসতে পারে আইফোন এইট। তবে এরই মধ্যে মাত্র একশ ডলার অর্থাৎ আট হাজার টাকারও কিছু কম মূল্যে চীনের বাজারে পাওয়া যাচ্ছে আইফোন এইট। মূলত আইফোনের ডিজাইন ও ফিচার নকল করে তৈরি করা এই ফোনটি আইফোন এইটের ক্লোন সংস্করণ।

নতুন ঝকঝকে বাক্সে আইফোন এইটের ক্লোন সংস্করণে ছেয়ে গেছে চীনের বাজার।এতে যুক্ত করা হয়েছে সেই সব ফিচার যা আইফোন এইটের ফিচার বলে গুঞ্জন ছড়িয়েছে তবে এর পেছনে কাচ ব্যবহার করা হয়নি।

প্রযুক্তি বিষয়ক বিভিন্ন প্রতিবেদনে বলা হয়, একেবারে নতুন কোন ক্রেতার কাছে নির্দ্বিধায় এই ফোনকে আইফোন বলে চালিয়ে দেওয়া যাবে।তাই আইফোন চিনতে ভুল করেন এমন ক্রেতাদের হাতে অসাধু বিক্রেতারা সহজেই এই ফোন ধরিয়ে দিয়ে প্রতারণা করতে পারে।

এ বছর যেসব ফোন সবচেয়ে বেশি আলোচনায় এসেছে তার মধ্যে আইফোন এইট অন্যতম। তবে ফোনটি এখনও বাজারে না আসায় অনেকেই জেনে শুনে আইফোন এইটের ক্লোনের ব্যাপারেও আগ্রহ দেখাচ্ছেন। তবে প্রযুক্তি বিশেষজ্ঞরা ক্লোন আইফোনের পেছনে না ছোটার জন্যই পরামর্শ দিয়েছেন।

তারা বলছেন, এটি আইফোনের মতো দেখতে হলেও কাঠামোটি প্লাস্টিকের।এছাড়া এটি অ্যান্ড্রোয়েডের পুরনো ভার্সনে চলে। ক্লোনের ওপরে আইওএস স্ক্রিনের মতো একটি পর্দা থাকলেও এটির পারফরম্যান্স আইওএসের মতো নয়।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন