শিরোনাম :
   মিয়ানমারে বিলাসবহুল হোটেলে ব্যাপক আগুন, নিহত ১    ঢাকা বিশ্ববিদ্যালয়ের নতুন প্রক্টর ড. এ কে এম গোলাম রব্বানী    রাবির ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে মেস মালিকদের চরম স্বেচ্ছাচারিতা    বর্ষিয়ান সাংবাদিক বাটুলের হীরক জন্ম জয়ন্তি    ঢাবি’র ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামীকাল    দেশব্যাপী ভ্রাম্যমান লাইব্রেরি কার্যক্রম শুরু করতে যাচ্ছে গণগ্রন্থাগার     বস্তিবাসীদের জন্য ১০ হাজার ফ্ল্যাট নির্মাণ করবে সরকার    বেড়িবাঁধ পূনঃনির্মাণ কাজ উদ্বোধন:  দুঃখ ঘুচবে শাহ্পরীর দ্বীপের অর্ধলাখ মানুষের    ফেসবুকে আপত্তিকর মন্তব্য:  রেহাই পেলেন দুই আ. লীগ নেতা    নদীগর্ভে বিলীনের পথে নবনির্মিত সাইক্লোন সেল্টার

আসছে গুগলের স্মার্ট স্পিকার


রবিবার, ৮ অক্টোবর ২০১৭, ০২:৪৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আসছে গুগলের স্মার্ট স্পিকার

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: স্মার্টফোনের মাধ্যমে আঙুলের ছোঁয়াতেই পুরো দুনিয়া এখন হাতের মুঠোয়। এ জন্য দিন দিন বেড়েই চলেছে স্মার্টফোনের ব্যবহার। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) বলছে, দেশে মোট মোবাইল ইন্টারনেট সংযোগের সংখ্যা সাত কোটি ছাড়িয়েছে।

মোবাইল ফোনের ব্যবহারকে আরও জনপ্রিয় ও সহজ করতে প্রযুক্তি কোম্পানিগুলোর বাড়ছে প্রতিযোগিতা। আনছে নতুন নতুন সব সুবিধা। এর মধ্যে অ্যাপলের সিরি, উইন্ডোজের কোর্টানা এখন যথেষ্টই জনপ্রিয় পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট। এবার সেই কাজ করা যাবে স্মার্ট স্পিকারে।

বুধবার গুগল তার হার্ডওয়্যার লঞ্চ ইভেন্টে গুগল হোম মিনি এবং গুগল হোম ম্যাক্স লঞ্চ করেছে। গুগল হোম এর তুলনায় গুগল হোম ম্যাক্স বড় স্পিকার। এটাকে ২০ গুণ বেশি শক্তিশালী করা হয়েছে।

গুগল ভয়েস মেইল এবং হ্যান্ডস ফ্রি কলিং এর মত বৈশিষ্ট্য আছে এই স্পিকারে। নতুন গুগল হোম ম্যাক্স স্পিকারের বাজার মূল্য প্রায় ৩৫ হাজার টাকা। এটি কিনলে আপনি পাবেন ১২ মাসের জন্য ইউটিউব রেড ফ্রি।

৪.৫ ইঞ্চি উফার আছে এটিতে। পাশাপাশি গুগুল হোম এর মাধ্যমে ফ্রি কল করা যাবে। এর ফলে আপনি স্পিকারের সাহায্যেই কথা বলতে পারবেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন